রাত ১:০৭, শনিবার, ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

অপরাধ এড়াতে রেল স্টেশনে সিসি ক্যামেরা, পুলিশের তদারকি

আজকের সারাদেশ প্রতিবেদন:

রেলের নিরাপত্তাব্যবস্থা জোরদার এবং রেলপথে অপরাধ ঠেকাতে সব রেল স্টেশন ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরা দিয়ে কঠোর নজরদারি করা হচ্ছে বলে জানিয়েছেন চট্টগ্রাম জেলা রেলওয়ে পুলিশ সুপার মোহাম্মদ হাছান চৌধুরী।

রোববার (২১ জানুয়ারি) রেলপথে নাশকতা রোধে কুমিল্লা রেলওয়ে স্টেশনে বিটপুলিশিং এবং মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এ কথা বলেন তিনি।

চট্টগ্রাম জেলা রেলওয়ে পুলিশ সুপার (এসপি) হাছান চৌধুরী বলেন, সারাদেশে রেলওয়ের নিরাপত্তায় সিসি ক্যামেরা বসানো হয়েছে। চট্টগ্রাম রেলওয়ে স্টেশনগুলো পুরোপুরি সিসি ক্যামেরার আওতায় এসেছে। কোনো অপরাধী যাতে রেল পথে নাশকতা করতে না পারে সেজন্য রেলওয়ে পুলিশ সিসি ক্যামেরা দিয়ে কঠোর নজরদারিতে রেখেছে সবগুলো স্টেশন। রেলপথে অপরাধের ব্যাপারে আমাদের জিরো টলারেন্স নীতি রয়েছে।

পুলিশ সুপার মোহাম্মদ হাছান চৌধুরী আরো বলেন, সিসি ক্যামেরা দিয়ে নাশকতার পাশাপাশি কারা ট্রেনে পাথর নিক্ষেপ করছে তাও পর্যবেক্ষণ করা হচ্ছে রেলওয়ে পুলিশ হেড কোয়ার্টার থেকে। কেউ নাশকতা কিংবা পাথর নিক্ষেপের মতো ঘটনা ঘটালে জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।

সভায় চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপকারীকে ধরিয়ে দিতে, রেললাইনের যন্ত্রাংশ (নাট, বল্টু, স্লিপার ইত্যাদি) চুরি বন্ধে এবং রেলপথে নাশকতা রোধে রেলওয়ে পুলিশকে তথ্য দিয়ে সহায়তা করার জন্য সকলকে অনুরোধ করেন পুলিশ সুপার।

লাকসাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুরাদ উল্লাহ বাহারের সভাপতিত্বে এসময় স্থানীয় জনপ্রতিনিধি, রেলওয়ে স্টাফ, দোকানদার ,গন্যমান্য ব্যক্তি এবং রেললাইনের পাশে বসবাসরত জনসাধারণ উপস্থিত ছিলেন।

আজকের সারাদেশ/একে

সর্বশেষ সংবাদ

জাহাজে করে এক মাসের খাদ্যপণ্য যাচ্ছে সেন্টমার্টিনে

সুপার এইটে আফগানিস্তান, নিউজিল্যান্ডের বিদায়

চবিতে ঘুরতে এসে ছিনতাইকারীর রামদার আঘাতে মিলিটারি একাডেমি শিক্ষার্থী আহত

ময়নাতদন্তের জন্য চট্টগ্রামে ৪৫ দিন পর কবর থেকে তোলা হল লাশ

নেদারল্যান্ডসকে হারিয়ে সুপার এইটের দৌড়ে এগিয়ে  বাংলাদেশ

তবে কি আনার হত্যার নির্দেশদাতা ঝিনাইদহ আ.লীগ সম্পাদক মিন্টু!

বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে চট্টগ্রামে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যে ফেরি চলাচল শুরু হতে যাচ্ছে

নৌযান চলাচল বন্ধ, সেন্ট মার্টিনে খাদ্যসংকট চরমে

১০ ক্যাটাগরিতে বাংলাদেশীদের ভিসা নিষেধাজ্ঞা তুলে নি‌য়েছে ওমান