সকাল ৮:৩৪, শনিবার, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

অপরাধ এড়াতে রেল স্টেশনে সিসি ক্যামেরা, পুলিশের তদারকি

আজকের সারাদেশ প্রতিবেদন:

রেলের নিরাপত্তাব্যবস্থা জোরদার এবং রেলপথে অপরাধ ঠেকাতে সব রেল স্টেশন ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরা দিয়ে কঠোর নজরদারি করা হচ্ছে বলে জানিয়েছেন চট্টগ্রাম জেলা রেলওয়ে পুলিশ সুপার মোহাম্মদ হাছান চৌধুরী।

রোববার (২১ জানুয়ারি) রেলপথে নাশকতা রোধে কুমিল্লা রেলওয়ে স্টেশনে বিটপুলিশিং এবং মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এ কথা বলেন তিনি।

চট্টগ্রাম জেলা রেলওয়ে পুলিশ সুপার (এসপি) হাছান চৌধুরী বলেন, সারাদেশে রেলওয়ের নিরাপত্তায় সিসি ক্যামেরা বসানো হয়েছে। চট্টগ্রাম রেলওয়ে স্টেশনগুলো পুরোপুরি সিসি ক্যামেরার আওতায় এসেছে। কোনো অপরাধী যাতে রেল পথে নাশকতা করতে না পারে সেজন্য রেলওয়ে পুলিশ সিসি ক্যামেরা দিয়ে কঠোর নজরদারিতে রেখেছে সবগুলো স্টেশন। রেলপথে অপরাধের ব্যাপারে আমাদের জিরো টলারেন্স নীতি রয়েছে।

পুলিশ সুপার মোহাম্মদ হাছান চৌধুরী আরো বলেন, সিসি ক্যামেরা দিয়ে নাশকতার পাশাপাশি কারা ট্রেনে পাথর নিক্ষেপ করছে তাও পর্যবেক্ষণ করা হচ্ছে রেলওয়ে পুলিশ হেড কোয়ার্টার থেকে। কেউ নাশকতা কিংবা পাথর নিক্ষেপের মতো ঘটনা ঘটালে জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।

সভায় চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপকারীকে ধরিয়ে দিতে, রেললাইনের যন্ত্রাংশ (নাট, বল্টু, স্লিপার ইত্যাদি) চুরি বন্ধে এবং রেলপথে নাশকতা রোধে রেলওয়ে পুলিশকে তথ্য দিয়ে সহায়তা করার জন্য সকলকে অনুরোধ করেন পুলিশ সুপার।

লাকসাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুরাদ উল্লাহ বাহারের সভাপতিত্বে এসময় স্থানীয় জনপ্রতিনিধি, রেলওয়ে স্টাফ, দোকানদার ,গন্যমান্য ব্যক্তি এবং রেললাইনের পাশে বসবাসরত জনসাধারণ উপস্থিত ছিলেন।

আজকের সারাদেশ/একে

সর্বশেষ সংবাদ

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চবি, রাতের মধ্যে হল ত্যাগের নির্দেশ

কত টাকা পেল কোপা ও ইউরো চ্যাম্পিয়ন আর্জেন্টিনা-স্পেন?

ঢাবিতে শিক্ষার্থী ও ছাত্রলীগের সংঘর্ষে আহত ১৮২, মেডিকেলেও হামলা

চবিতে কোটা আন্দোলনকারীদের ওপর দফায় দফায় চলছে ছাত্রলীগের হামলা

‘যৌতুক’ হিসেবে হবু জামাইকে বিসিএসের প্রশ্ন দিয়েছিলেন পিএসসি সদস্য

শখের বসে ৩০ বছর ধরে কাচের বাল্ব চিবিয়ে খান রাজশাহীর মুক্তার

নাটোরে ট্রেন থেকে ছিটকে পড়া কয়েক কেজি গাঁজা নিয়ে মানুষের কাড়াকাড়ি

নির্বাচনী সমাবেশে প্রকাশ্যে ডোনাল্ড ট্রাম্পকে গুলি

স্বঘোষিত মেধাবীরা কি বিচার বিভাগ ও নির্বাহী বিভাগের পার্থক্য বুঝে না: ছাত্রলীগ সভাপতি

আন্দোলনের নামে অস্থিতিশীলতার চেষ্টা করলে পরিণাম ভালো হবে না: ছাত্রলীগ সেক্রেটারি