সকাল ৭:১২, রবিবার, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

চবি প্রশাসনের সামনেই প্রশাসন-বিরোধী সংবাদ প্রদর্শনী

আজকের সারাদেশ প্রতিবেদন:

‘কেমন চলছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়?’ শীর্ষক সংবাদ প্রদর্শনী কর্মসূচি পালন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষক সমিতি। এতে প্রায় অর্ধশতাধিক প্রশাসন বিরোধী সংবাদ তুলে ধরা হয়।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) বেলা ১টার দিকে চবির প্রশাসনিক ভবনের সামনে উপাচার্যের পদত্যাগের দাবিতে ধারাবাহিক আন্দোলনের অংশ হিসেবে সংবাদ এ প্রদর্শনী কর্মসূচি পালন করা হয়।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুল হক বলেন, আমাদের আন্দোলনে বাধা দিচ্ছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কর্মসূচি আয়োজনের সরঞ্জাম পরিবহনসহ আন্দোলন ব্যাহত করতে চাইছে তারা।

তিনি আরও বলেন, আজ সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে আটকে দেওয়া হয় সরঞ্জাম পরিবহনের গাড়ি বহর। পরে খবর পেয়ে আটককৃত গাড়ি বহর ছাড়িয়ে আনেন শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্যান্য সদস্যবৃন্দ। এরপর প্রশাসনের পক্ষ থেকে আলোচনার প্রস্তাব নিয়ে শিক্ষক সমিতির সঙ্গে দেখা করেন চবি প্রক্টর ড. নূরুল আজিম সিকদার।

এসময় শিক্ষক সমিতির নেতৃবৃন্দকে চবি উপাচার্যের সঙ্গে আলোচনায় বসার প্রস্তাব দেওয়া হয় বলে জানান অধ্যাপক আব্দুল হক। তিনি বলেন, প্রশাসন অবৈধভাবে শিক্ষক সমিতির আন্দোলনকে বাধা দিচ্ছে। বাধা দিয়ে গণতান্ত্রিক আন্দোলনকে ব্যাহত করা যাবে না। উপাচার্যের অনৈতিক ও অবৈধ কর্মকাণ্ডের বিরুদ্ধে আমাদের আন্দোলন চলবে।

আজকের সারাদেশ/এমএইচ