সন্ধ্যা ৭:২১, সোমবার, ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধান শিক্ষকের বিরুদ্ধে ভর্তি বাণিজ্যের অভিযোগ

আজকের সারাদেশ প্রতিবেদন:

চট্টগ্রাম নাসিরাবাদ অংকুর সোসাইটি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে শিক্ষকদের সঙ্গে দুর্ব্যবহার, ভর্তি বাণিজ্য, স্বেচ্ছাচারিতাসহ বেশকিছু অভিযোগ তুলেছেন বিদ্যালয়ের শিক্ষকরা।

গত ২২ জানুয়ারি বিদ্যালয়ের সভাপতি বরাবর শিক্ষকদের পাঠানো এক চিঠিতে বিষয়টি জানা যায়।

চিঠিতে উল্লেখ করা হয়, আমরা বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ দীর্ঘদিন যাবৎ প্রধান শিক্ষকের বিভিন্ন অনিয়ম এবং দুর্ব্যবহারের শিকার হচ্ছি। এসব অনিয়মের মধ্যে রয়েছে- সরকারি কারিকুলামের বাইরে গিয়ে একক সিদ্ধান্তে প্লে থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত বইয়ের তালিকা প্রণয়ন।

প্রাথমিকে অতিরিক্ত বিষয় অন্তর্ভুক্ত করে কোনো বিজ্ঞপ্তি ছাড়াই অতিরিক্ত ৬ জন অস্থায়ী শিক্ষক নিয়োগ দেওয়া, মাউশি প্রদত্ত রুটিন অনুসরণ না করা, দরজা বন্ধ করে দীর্ঘ সময় অভিভাবকদের সাথে আলাপচারিতায় মত্ত থাকলেও শিক্ষকরা জরুরি প্রয়োজনে দেখা করার সুযোগ পান না। ২০২৪ সালে বিভিন্ন শ্রেনীতে চাহিদার বাইরেও শিক্ষার্থী ভর্তির মাধ্যমে ভর্তি বাণিজ্য করা, মিটিংয়ে শিক্ষকদের সঙ্গে অশালীন আচরণসহ ২৩টি অভিযোগ তোলেন শিক্ষকরা।

অভিযোগের নিয়ে কথা বলতে অংকুর সোসাইটি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সজল কুমার দত্তেে সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে ফোন কলটি অন্যজন রিসিভ করেন। তিনি বলেন, স্যার অসুস্থ আছেন। তিনি কথা বলতে পারবেন না৷ স্যার হাসপাতালে ভর্তি।

আজকের সারাদেশ/এমএইচ

সর্বশেষ সংবাদ