রাত ১২:৫৫, শনিবার, ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

‘বয়ফ্রেন্ডে’র হয়ে বিসিএস পরীক্ষা দিতে এসে ধরা পড়লেন চবির ‘গার্লফ্রেন্ড’

আজকের সারাদেশ প্রতিবেদন:

ছেলেবন্ধুর (বয়ফ্রেন্ড) হয়ে ৪৫তম বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) লিখিত পরীক্ষায় প্রক্সি দিতে এসে ধরা পড়েছেন তার বান্ধবী (গার্লফ্রেন্ড)। পরে আটক ছাত্রীকে এক সপ্তাহের বিনাশ্রম কারাদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২৪ জানুয়ারি) সকাল ১০টার দিকে চট্টগ্রাম নগরের ইস্পাহানি স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে স্বাক্ষর পত্রে গড়মিল দেখে মেয়েটিকে সনাক্ত করা হয়।

আটকের পর ওই কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট তার জবানবন্দি ও সাক্ষ্যগ্রহণ করে দণ্ডবিধির সংশ্লিষ্ট ধারা অনুযায়ী ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়ে তাকে চট্টগ্রাম কারাগারে প্রেরণ করেন। জানা গেছে আটক হওয়া মেয়েটি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জসিম উদ্দিন সাংবাদিকদের বলেন, মূলত ওই মেয়ে যে রোল নম্বরে পরীক্ষা দিতে এসেছে, তা একটি ছেলের রোল নম্বর। মেয়ে নিজের ছবি দিয়ে ভুয়া প্রবেশপত্রও তৈরি করেছে। পরীক্ষায় দায়িত্বরত পরিদর্শক স্বাক্ষর নেওয়ার সময় মেয়েটি ছেলের নামে স্বাক্ষর করে ধরা পড়েন।

তিনি আরও বলেন, জিজ্ঞাসাবাদে আমরা জানতে পেরেছি, মেয়েটি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। যে ছেলের পরীক্ষা দিতে এসেছেন তার সঙ্গে ওই মেয়ের ব্যক্তিগত সম্পর্ক রয়েছে। এরপর আটক পরীক্ষার্থীকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সবকিছু যাচাই বাছাই করে সরকারি কর্ম কমিশন আইন-২০২৩ এর (১০) ধারা অনুযায়ী ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।’ 

৪৫তম বিসিএস লিখিত পরীক্ষার দ্বিতীয় দিনে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত ২০০ নম্বরের বাংলা পরীক্ষা অনুষ্ঠিত হয়। নগরীর ইস্পাহানি স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে চট্টগ্রাম বিভাগের ৭৩৪ জন পরীক্ষার্থী ছিলেন। তবে পরীক্ষায় অংশগ্রহণ করেন ৬২৫ জন। 

আজকের সারাদেশ/এমএইচ

সর্বশেষ সংবাদ

জাহাজে করে এক মাসের খাদ্যপণ্য যাচ্ছে সেন্টমার্টিনে

সুপার এইটে আফগানিস্তান, নিউজিল্যান্ডের বিদায়

চবিতে ঘুরতে এসে ছিনতাইকারীর রামদার আঘাতে মিলিটারি একাডেমি শিক্ষার্থী আহত

ময়নাতদন্তের জন্য চট্টগ্রামে ৪৫ দিন পর কবর থেকে তোলা হল লাশ

নেদারল্যান্ডসকে হারিয়ে সুপার এইটের দৌড়ে এগিয়ে  বাংলাদেশ

তবে কি আনার হত্যার নির্দেশদাতা ঝিনাইদহ আ.লীগ সম্পাদক মিন্টু!

বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে চট্টগ্রামে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যে ফেরি চলাচল শুরু হতে যাচ্ছে

নৌযান চলাচল বন্ধ, সেন্ট মার্টিনে খাদ্যসংকট চরমে

১০ ক্যাটাগরিতে বাংলাদেশীদের ভিসা নিষেধাজ্ঞা তুলে নি‌য়েছে ওমান