সকাল ৮:০৪, রবিবার, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

জাতিসংঘের আশ্রয় কেন্দ্রে ইসরায়েলের হামলা, নিহত ৯ ফিলিস্তিনি

আজকের সারাদেশ প্রতিবেদন:

হামাসকে নির্মুল করতে টানা সাড়ে তিন মাস ধরে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে নৃশংস হামলা চালিয়ে যাচ্ছে দখলদার ইসরায়েলী বাহিনী। এই অভিযানে হামাসের ধরাছোঁয়া না পেলেও ইসরায়েলের লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছে গাজার মসজিদ, গির্জা, স্কুল, হাসপাতাল, শরণার্থী শিবিরসহ বেসামরিক মানুষের বাড়ি-ঘর। আর এবার দক্ষিণ গাজায় জাতিসংঘের আশ্রয় কেন্দ্রে হামলা চালিয়েছে ইসরায়েল। এতে কমপক্ষে ৯ জন নিহত হয়েছেন।

আহত হয়েছেন আরও বহু মানুষ। বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা।

প্রতিবেদনে বলা হয়েছে, গাজার দক্ষিণাঞ্চলীয় শহর খান ইউনিসে জাতিসংঘের একটি আশ্রয়কেন্দ্রে ইসরায়েলি বাহিনীর গোলাবর্ষণের পর বেশ কয়েকজন নিহত হয়েছেন বলে গাজায় ফিলিস্তিনি শরণার্থীদের জন্য জাতিসংঘের একটি সংস্থার প্রধান জানিয়েছেন।

এদিকে দক্ষিণ গাজায় জাতিসংঘের আশ্রয় কেন্দ্রে হওয়া এই হামলার নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্র। মার্কিন পররাষ্ট্র দপ্তরের উপ-মুখপাত্র বেদান্ত প্যাটেল বলেছেন, এই হামলাটি ‘অবিশ্বাস্যভাবে উদ্বেগজনক’।

তিনি বলেন, ‘আমরা ইউএনআরডব্লিউএর প্রশিক্ষণ কেন্দ্রে আজকের হামলার নিন্দা জানাই। বেসামরিক মানুষকে অবশ্যই সুরক্ষিত করতে হবে এবং নিরাপদ বলে বিবেচিত জাতিসংঘের অবকাঠামোগুলোর সুরক্ষাকে অবশ্যই সম্মান করতে হবে।’

আজকের সারাদেশ/একে