সকাল ৮:১১, রবিবার, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

উপচে পড়া দর্শনার্থীর চাপে খুলে দেওয়া হলো ডিসি পার্কের গেট, নিরাপত্তা নিয়ে প্রশ্ন

আজকের সারাদেশ প্রতিবেদন:
চট্টগ্রামের সীতাকুণ্ডের সলিমপুর ইউনিয়নের ডিসি পার্কে দ্বিতীয়বারের মতো শুরু হয়েছে ফুল উৎসব। যা নিয়ে ব্যপক উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে দর্শনার্থীসহ ফুলপ্রেমীদের মাঝে। গত ২৫ জানুয়ারি ফুল উৎসব শুরুর পর থেকেই ফুলের সৌন্দর্য উপভোগ করতে পার্কটিতে ভিড় করতে থাকেন হাজার হাজার দর্শনার্থী।

তবে গতকাল শুক্রবার (২৬ জানুয়ারি) বিকালে বন্ধের দিন হওয়ায় ডিসি পার্কে ঢল নামে শত শত পর্যটকের। একটি মাত্র গেট দিয়ে দর্শনার্থী প্রবেশের সুযোগ থাকায় হিমশিম খেতে হয় টিকেট কাউন্টারের কর্মীদের। একপর্যায়ে গেটের তালা খুলে দেওয়া হয়।সেই সুযোগে ভেতরে ঢুকে পড়ে শত শত দর্শনার্থী। এমন একটি ভিড়িও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ফলে পার্কের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছেন ভুক্তভোগীরা।

গতকাল ঘুরতে যাওয়া ইমন নামে এক দর্শনার্থী জানান, ফুল উৎসব দেখতে গিয়েছিলাম। কিন্তু টিকেট না পেয়ে ফিরে যাওয়ার সময় দেখি গেট ভেঙে অনেকেই প্রবেশ করছে। বিষয়টি খুব লজ্জাজনক।

পরিবার নিয়ে ঘুরতে আসা মো. মূসা নামে আরেক দর্শনার্থী বলেন, টিকেট না কেটে এভাবে ঢুকতে থাকলে দুষ্কৃতকারীরা সুযোগ নিতে পারে। এতে পরিবার নিয়ে যাওয়া মানুষজন ঝামেলায় পড়তে পারেন।

এ নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখিয়েছে নেটিজেনরাও।

মো. আরফান নামে একজন ফেসবুকে ভিডিওটা শেয়ার দিয়ে লিখেন, যাবার শখ থাকলেও এটা দেখে মিটে গেছে সব শখ।

ইসমাত জেরিন নামে আরেকজন লিখেন, আল্লাহ বাঁচাইছে আজ (২৬ জানুয়ারি) না গিয়ে। প্ল্যান পেন্ডিং থাক!

এদিকে ফুল উৎসব সুশৃঙ্খল ও পার্ক নিরাপদ রাখতে অতিরিক্ত ফোর্স বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামান। তিনি আজকের সারাদেশকে বলেন, দর্শনার্থীর ব্যপক সাড়া দেখে আমরা অভিভূত।
এসময় বিশৃঙ্খলা এড়াতে ভবিষ্যৎতে ডিসি পার্কে গেট বাড়ানোর কথাও নিশ্চিত করেন তিনি।

আজকের সারাদেশ/একে/এমএইচ