রাত ৪:৫৩, মঙ্গলবার, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

মাঝ আকাশে যান্ত্রিক ত্রুটি: দেড়শ যাত্রী নিয়ে ফিরে এলো বিমান

আজকের সারাদেশ প্রতিবেদন:
সংযুক্ত আরব আমিরাতের শারজাহ বিমানবন্দরের উদ্দেশ্যে যাত্রার দুই ঘন্টা পর যান্ত্রিক ত্রুটিরকারণে চট্টগ্রামে ফিরে এসেছে এয়ার অ্যারাবিয়ার একটি ফ্লাইট। শনিবার রাত সাড়ে নয়টার দিকে ভারতের আকাশ থেকে প্রায় দেড়শ যাত্রী নিয়ে চট্টগ্রামে ফিরে আসে বিমানটি।

রাত সাড়ে ১১ টার দিকে ওই ফ্লাইটের যাত্রীদের খাবারের ব্যবস্থা করেছে এয়ার অ্যারাবিয়া কর্তৃপক্ষ। এখনও পুনরায় উড্ডয়নের সময় নির্ধারিত হয়নি, তবে দ্রুত সময়ে যান্ত্রিক ত্রুটি সারানোর চেষ্টা চলছে।

বিমানবন্দর সূত্রে জানা যায়, সন্ধ্যা সাড়ে সাতটায় এবিওয়াই-৫২০ ফ্লাইটটি ১৪৯ জন যাত্রী নিয়ে চট্টগ্রাম থেকে সংযুক্ত আরব আমিরাতের শারজাহর উদ্দেশ্যে উড্ডয়ন করে। উড্ডয়নের এক ঘন্টার বেশি সময় পর কলকাতার দিকে পৌছালে কিছু যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। এতে সেখান থেকে পুনরায় রাত ৯ টা ৩৭ মিনিটে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ফিরে আসে বিমানটি।

এরপর থেকেই বিমানের যান্ত্রিক ত্রুটির কারণ বের করে সারানোর চেষ্টা করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। তবে রাত সাড়ে ১১ টা পর্যন্ত ত্রুটি সারানো না যাওয়ায় যাত্রীদের খাবারের ব্যবস্থা করা হয়।

এই বিষয়ে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক  বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তাসলিম আহমেদ বলেন, ‘দ্রুত যান্ত্রিক ত্রুটি সারানোর চেষ্টা চলছে। এখন যাত্রীদের একটি লাউঞ্জে নিয়ে খাবার দেওয়া হচ্ছে। ধারণা করা হচ্ছে বিমানটি রাতে যেতে পারবে না, তাই যাত্রীদের হোটেলে নিয়ে যাওয়া হবে।’

আজকের সারাদেশ/২৭ জানুয়ারি/এএইচ

সর্বশেষ সংবাদ

সিলেটে বন্যার পানিতে ভেসে গেল লাখো মানুষের ঈদ আনন্দ

এবার সেন্টমার্টিনের অদূরে দেখা গেল নৌবাহিনীর যুদ্ধজাহাজ

ঈদের জামাতে আচমকা পড়ে গেলেন আ জ ম নাছির, ধরে তুললেন নওফেল

বিশ্বকাপে ‘ডট বলের বিশ্বরেকর্ড’ তানজিম সাকিবের

বিশ্বকাপের রেকর্ড ভেঙে সুপার এইট নিশ্চিত করল বাংলাদেশ

মিয়ানমার সীমান্তে যেকোনো পরিস্থিতি মোকাবিলায় তৎপর থাকার নির্দেশ

২৪ মণ ওজনের ‘শান্ত’র দাম ৮ লাখ, কিনলেই ফ্রি ৩ মণের ‘অশান্ত’

ঈদের ছুটিতে মূল্যবান সম্পদ রেখে যেতে পারবেন থানায়: সিএমপি কমিশনার

চট্টগ্রামে সাড়ে ৩ লাখ কাঁচা চামড়া সংরক্ষণের প্রস্তুতি, মজুত রাখা হয়েছে ২১ হাজার টন লবণ

মাঝ নদীতে সন্তান প্রসব, মা-শিশুর আজীবন ভাড়া ফ্রি করল জাহাজ কর্তৃপক্ষ