দুপুর ২:০১, শনিবার, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

সবুজ গ্রুপের হামলায় চোখ হারানোর শঙ্কা ছাত্রলীগ নেতার

আজকের সারাদেশ প্রতিবেদন:

চট্টগ্রাম কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুভাস মল্লিক সবুজের পক্ষের নেতা-কর্মীদের হামলায় চোখ হারানোর শঙ্কায় পড়েছেন আরেক ছাত্রলীগ নেতা। আহত ওই ছাত্রলীগ নেতার নাম সৈয়দ মোস্তফা সাদিক রিজভী। তিনি কলেজ শাখা ছাত্রলীগের সহসম্পাদকের দায়িত্বে আছেন।

মঙ্গলবার (২৯ জানুয়ারি) নগরের চকবাজার থানায় এ ঘটনায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ভুক্তভোগী সৈয়দ মোস্তফা সাদিক রিজভী।

আহত সৈয়দ মোস্তফা সাদিক রিজভী চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা চক্ষু হাসপাতালে পাঠানোর পরার্মশ দিয়েছেন চিকিৎসক।

অভিযোগপত্রে রিজভী লেখেন, গত ২৮ জানুয়ারি আনুমানিক বেলা ১২টার দিকে উচ্চশিক্ষার জন্য বিদেশ যেতে আমার সার্টিফিকেট সত্যায়িত করতে কলেজে যাই। বাংলা বিভাগের সামনে গেলে সেখানে আমার কিছু রাজনৈতিক বড় ভাইয়ের সঙ্গে দেখা হয়। পরে তারা আমার কলেজে আসার কারণ জানতে চায়। যথারীতি আমি তাদের কলেজে আসার কারণ জানাই। এরপর হঠাৎ শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সমাজ বিজ্ঞান বিভাগের মাস্টার্সের শির্ক্ষাথী মনির রায়হানের নেতৃত্বে শাখা ছাত্রলীগের সহসভাপতি ও সমাজবিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী জিয়াউদ্দিন আরমান, শাখা ছাত্রলীগের উপ মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ও ইতিহাস চতুর্থ বর্ষের ছাত্র মোহাম্মাদ ফয়সাল, উপ বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও কলেজের ভূগোল বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র আব্দুর রাজ্জাক, শাখা ছাত্রলীগের উপ গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ও বাংলা চতুর্থ বর্ষের ছাত্র মো. নোমান শিমূ ও ইংরেজি বিভাগের জনি, এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র রাকিব বাবু আমাকে বেধড়ক মারধর শুরু করেন। পরে কলেজের শিক্ষকরা এগিয়ে এলে তারা আমাকে মাটিতে ফেলে চলে যায়।’

এছাড়াও হামলাকারীরা কলেজে আবার দেখলে মেরে ফেলার হুমকি দেন বলেও অভিযোগ করেছেন ভুক্তভোগী রিজভী। তিনি বলেন, হামলাকারীরা আমাকে নানাভাবে প্রতিনিয়ত হুমকি দিয়ে আসছে। এ বিষয়ে আইনি পদক্ষেপ নিলে আরও বড় ধরনের ক্ষতি করবেন বলেও হুমকি দিচ্ছেন তারা। এমন পরিস্থিতিতে একদিকে চোখের ব্যথা অন্যদিকে হুমকির কারণে আমি শারীরিক ও মানসিকভাবে বিপর্যস্ত অবস্থায় দিনযাপন করছি।

জানতে চাইলে সুভাষ মল্লিক সবুজ বলেন, ছোট ভাইদের মধ্যে ভুল বুঝাবুঝি হয়েছে। আমি সবাইকে ডেকেছি, বসে মিমাংসা করে দিচ্ছি।

আজকের সারাদেশ/এমএইচ

সর্বশেষ সংবাদ

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চবি, রাতের মধ্যে হল ত্যাগের নির্দেশ

কত টাকা পেল কোপা ও ইউরো চ্যাম্পিয়ন আর্জেন্টিনা-স্পেন?

ঢাবিতে শিক্ষার্থী ও ছাত্রলীগের সংঘর্ষে আহত ১৮২, মেডিকেলেও হামলা

চবিতে কোটা আন্দোলনকারীদের ওপর দফায় দফায় চলছে ছাত্রলীগের হামলা

‘যৌতুক’ হিসেবে হবু জামাইকে বিসিএসের প্রশ্ন দিয়েছিলেন পিএসসি সদস্য

শখের বসে ৩০ বছর ধরে কাচের বাল্ব চিবিয়ে খান রাজশাহীর মুক্তার

নাটোরে ট্রেন থেকে ছিটকে পড়া কয়েক কেজি গাঁজা নিয়ে মানুষের কাড়াকাড়ি

নির্বাচনী সমাবেশে প্রকাশ্যে ডোনাল্ড ট্রাম্পকে গুলি

স্বঘোষিত মেধাবীরা কি বিচার বিভাগ ও নির্বাহী বিভাগের পার্থক্য বুঝে না: ছাত্রলীগ সভাপতি

আন্দোলনের নামে অস্থিতিশীলতার চেষ্টা করলে পরিণাম ভালো হবে না: ছাত্রলীগ সেক্রেটারি