রাত ১:৫৫, শনিবার, ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ক্রিকেটার স্বর্ণার মোবাইল-ডলার নিয়ে উধাও রুমমেটের স্বামী

আজকের সারাদেশ প্রতিবেদন:

রাজধানীর তেজকুনিপাড়া এলাকার পাশে একটি বাসায় নিজের বোন আর পরিচিত এক নারীকে নিয়ে থাকতেন বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের খেলোয়াড় স্বর্ণা আক্তার। সম্প্রতি তার রুমমেটের বিয়ে হলে তার স্বামীও তাদের সঙ্গে থাকা শুরু করেন। তবে রুমমেটের সেই স্বামী চম্পট দিয়েছেন তার দুটি আইফোন ও নগদ অর্থ নিয়ে।

মঙ্গলবার তার দুটি মোবাইল ফোন খোয়া যায়। এর মধ্যে একটি আইফোন ১৩ প্রো অন্যটি আইফোন ১৩ মিনি। একইদিন তার বাসায় চুরির ঘটনাও ঘটে।

রাজধানীর তেজকুনিপাড়া খেলার মাঠ থেকে সোমবার স্বর্ণার ব্যবহৃত মোবাইল ফোন দুটি চুরি হয়। এর কিছু সময় পর তার বাসা থেকে বিদেশি মুদ্রা ও নগদ টাকা চুরি হয়। এই ঘটনায় শেরেবাংলা নগর থানায় মামলা করেছেন তিনি। তাতে আল আমিন দেওয়ান আযান নামে এক যুবককে অভিযুক্ত করা হয়েছে।

স্বর্ণার বোন আতিকা হোসেন অনুরা মঙ্গলবার সন্ধ্যায় বলেন, ‘আমার বোনসহ এই বাসায় আমরা চারজন থাকতাম। কয়েকদিন হলো আমাদের রুমমেট তানিয়া ও আল-আমিন দেওয়ান আযান বিয়ে করেন। সে সূত্রে ওরা একসঙ্গে থাকতেন।

‘সোমবার তানিয়ার স্বামী আল-আমিন দুটি মোবাইল, ডলার, টাকাসহ গুরুত্বপূর্ণ জিনিস নিয়ে পালিয়েছেন। পরে আমরা আল-আমিনের বিরুদ্ধে থানায় মামলা করেছি।’

মামলার এজাহারে স্বর্ণা লিখেছেন, ‘মো. আল-আমিন দেওয়ান আযানকে বাসায় রেখে আমিসহ আমার তিন রুমমেট ২৯ জানুয়ারি সকাল সাড়ে ৯টায় অনুশীলন করার জন্য তেজকুনীপাড়া খেলাঘর মাঠে যাই। সকাল সাড়ে ১১টায় আল-আমিন তেজকুনীপাড়া খেলাঘর মাঠে আসে এবং আমাকে বলে- তোমার মোবাইল ফোন কোথায়? আমি বলি যে আমার ব্যাগে। তারপর সে আমার ব্যাগ থেকে দুটি মোবাইল ফোন নিয়ে কিছুক্ষণ ছবি উঠিয়ে ১২টায় মাঠ থেকে চলে যায়।

আমি ব্যাগ চেক করে দেখি ব্যাগে থাকা আইফোন ১৩ প্রো ও আইফোন ১৩ মিনি নেই। অন্য রুমমেটের ফোন থেকে দুটি মোবাইল নম্বরে ফোন করলে আমি বন্ধ পাই।’

স্বর্ণা আরও লিখেছেন, ‘আমরা অনুশীলন শেষে আনুমানিক দুপুর সাড়ে ১২টায় বাসায় ফিরে দেখি ফ্ল্যাটের মূল দরজা লক করা। আমি বাসার দারোয়ানকে ফোন দেই। দারোয়ান এসে তালা ভেঙে দরোজা খুলে দেয়। আমরা বাসার ভেতরে প্রবেশ করে দেখতে পাই রুমের সব জিনিসপত্র এলোমেলো অবস্থায় পড়ে আছে। আমরা বিভিন্ন জায়গায় রাখা আমাদের বিভিন্ন মূল্যবান জিনিসপত্রের খোঁজ নিতে থাকি। আল-আমিন আমার ওয়ারড্রবের ড্রয়ারের তালা ভেঙে সাড়ে ৩ হাজার ডলার চুরি করে নিয়ে গেছে।

‘এছাড়াও আমার রুমমেট তানিয়ার ব্যাগে থাকা সাড়ে ৬ হাজার টাকা, জন্ম সনদ, প্রাইম ব্যাংকের চেক বই ও প্রাইম ব্যাংকের ভিসা কার্ডসহ ব্যাগ চুরি করে নিয়ে যায়। সব মিলিয়ে চুরির পরিমাণ ৫ লাখ ৫৫ হাজার ৫০০ টাকা।’

শেরেবাংলা নগর থানার ওসি আহাদ আলী বলেন, ‘সোমবার দুপুরের দিকে রাজধানীর পূর্ব রাজাবাজারে ক্রিকেটার স্বর্ণার ফ্ল্যাট থেকে একটি আইফোন ১৩ প্রো, একটি আইফোন ১৩ মিনি, সাড়ে তিন হাজার ডলার, সাড়ে ছয় হাজার নগদ টাকা, জন্মসনদ, প্রাইম ব্যাংকের চেক বই ও প্রাইম ব্যাংকের ভিসা কার্ডসহ ব্যাগ চুরি হয়েছে। এই অভিযোগে তিনি থানায় মামলা দায়ের করেছেন।’

আজকের সারাদেশ/৩০জানুয়ারী/এএইচ

সর্বশেষ সংবাদ

জাহাজে করে এক মাসের খাদ্যপণ্য যাচ্ছে সেন্টমার্টিনে

সুপার এইটে আফগানিস্তান, নিউজিল্যান্ডের বিদায়

চবিতে ঘুরতে এসে ছিনতাইকারীর রামদার আঘাতে মিলিটারি একাডেমি শিক্ষার্থী আহত

ময়নাতদন্তের জন্য চট্টগ্রামে ৪৫ দিন পর কবর থেকে তোলা হল লাশ

নেদারল্যান্ডসকে হারিয়ে সুপার এইটের দৌড়ে এগিয়ে  বাংলাদেশ

তবে কি আনার হত্যার নির্দেশদাতা ঝিনাইদহ আ.লীগ সম্পাদক মিন্টু!

বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে চট্টগ্রামে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যে ফেরি চলাচল শুরু হতে যাচ্ছে

নৌযান চলাচল বন্ধ, সেন্ট মার্টিনে খাদ্যসংকট চরমে

১০ ক্যাটাগরিতে বাংলাদেশীদের ভিসা নিষেধাজ্ঞা তুলে নি‌য়েছে ওমান