সন্ধ্যা ৬:৫৭, সোমবার, ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপির কালো পতাকা প্রদর্শনের কর্মসূচিতে আসেনি কেউই

আজকের সারাদেশ প্রতিবেদন:

মঙ্গলবার বেলা ২ টায় রাজধানী মতিঝিলের পীর জঙ্গী মাজারের সামনে কালো পতাকা প্রদর্শনের কর্মসূচি ডেকেছিল বিএনপি। তবে কর্মসূচি শুরুর আধা ঘন্টা পরও কর্মসূচিস্থলে আসেননি কেউ। তবে বেলা ২ টা ৩২ এর দিকে কর্মসূচিস্থলে হাজির হন  স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তবে তিনিও সাংবাদিকদের সঙ্গে কথা বলে চলে যান।

এ সময় দলটির আরেক স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খানের গ্রেফতার, উপযুক্ত পরিবেশ না থাকা ও দলীয় কর্মীদের গ্রেফতারের সম্মুখীন যেনো হতে না হয় সে জন্যই কর্মসূচি পালন করা হয়নি বলে জানান তিনি।

সরেজমিনে দেখা যায়, বিএনপির কর্মসূচি ঘিরে পুলিশ সদস্যরা সকাল থেকেই শক্ত অবস্থান নিয়ে রেখেছিলেন। অন্যদিকে বিভিন্ন গণমাধ্যম কর্মীরাও উপস্থিত হন কর্মসূচি স্থলে। তবে বিএনপি নেতাকর্মীরা কেউ আসেননি।

এর আগে, দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন শুরুর দিনে সারা দেশে ‘কালো পতাকা’ মিছিল করার ঘোষণা দিয়েছিলো বিএনপি। একই দাবিতে গণতন্ত্র মঞ্চ, ১২–দলীয় জোটসহ বিভিন্ন দল ও জোট পৃথকভাবে কালো পতাকা মিছিল করবে বলেও জানায়।

ঢাকা শহরের সাতটি স্থানে এ কর্মসূচি পালন করার কথা জানা দলটি। এর মধ্যে উত্তরায় স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান ও মিরপুরে সেলিমা রহমান, শাহজাদপুরে ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান উপস্থিত থাকবেন। এ ছাড়া মতিঝিলে স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নিউমার্কেট এলাকায় নজরুল ইসলাম খান, দয়াগঞ্জে ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, যাত্রাবাড়ীতে জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর উপস্থিত থাকার কথাও দলটির পক্ষ থেকে জানানো হয়েছিলো।

আজকের সারাদেশ/৩০জানুয়ারী/এএইচ

সর্বশেষ সংবাদ