সকাল ৮:২৭, রবিবার, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

চবি কর্তৃপক্ষের বক্তব্যে সন্তুষ্ট না হয়ে ইউজিসির তদন্ত কমিটি গঠন

আজকের সারাদেশ প্রতিবেদন:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) মেরিন সায়েন্স অ্যান্ড ফিশারিজ অনুষদের অ্যাকাডেমিক ভবন উদ্বোধন ব্যয়, বাংলা ও আইন বিভাগে বিতর্কিত শিক্ষক নিয়োগের কার্যক্রম নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের বক্তব্য সন্তোষজনক নয় জানিয়ে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

বুধবার (৩১ জানুয়ারি) ইউজিসির পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক মোহাম্মদ জামিনুর রহমান স্বাক্ষরিত চিঠিতে বিষয়টি জানানো হয়।

চিঠিতে বলা হয়েছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মেরিন সায়েন্সেস অ্যান্ড ফিশারিজ অনুষদের অ্যাকাডেমিক ভবন উদ্বোধন অনুষ্ঠানে ৪৪ লাখ ৫৫ হাজার টাকা ব্যয় সংক্রান্ত বিষয়সহ বিশ্ববিদ্যালয়ের বাংলা এবং আইন বিভাগে শিক্ষক নিয়োগের কার্যক্রম শুরু করা যথার্থ ছিল কি-না, সে বিষয়ে কমিশনের পত্রের পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের বক্তব্য সন্তোষজনক নয় মর্মে প্রতীয়মান হয়। উপরোক্ত দুটি বিষয়সহ সাম্প্রতিক সময়ে গণমাধ্যমে প্রকাশিত বিশ্ববিদ্যালয়ের অন্যান্য আর্থিক ও প্রশাসনিক অনিয়ম সম্পর্কিত খবরের বিষয় তদন্তপূর্বক কমিশন কর্তৃপক্ষের নিকট সুপারিশ সম্বলিত প্রতিবেদন দাখিল করার জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হলো।

তিন সদস্যবিশিষ্ট কমিটিতে আহ্বায়ক করা হয়েছে ইউজিসির সদস্য অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দকে। এছাড়া সদস্য করা হয়েছে ইউজিসির (অতিরিক্ত দায়িত্ব), অর্থ ও হিসাব বিভাগের পরিচালক রেজাউল করিম হাওলাদার ও ইউজিসির পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের উপপরিচালক মো. গোলাম দস্তগীরকে।

আজকের সারাদেশ/এমএইচ