সকাল ৯:৩৪, শনিবার, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

কুবিতে কনসার্টকে ঘিরে গাঁজার আসর

কুবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সেন্ট্রাল ফিল্ডে হ্যাপি নিউ ইয়ার কনসার্টকে ঘিরে গাঁজা সহ বিভিন্ন মাদকের আসর বসতে দেখা গিয়েছে। বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার থেকে শুরু করে কেন্দ্রীয় খেলার মাঠের সর্বত্র বহিরাগতদের গাঁজা সেবন করতে দেখা গেছে।

বুধবার (৩১ জানুয়ারি) হওয়া কনসার্টে গাঁজার আসর বসলেও প্রক্টরিয়াল বডি কিংবা আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের দেখা পাওয়া যায়নি।

এদিকে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে অবাধে মাদকসেবন নিয়ে মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

ক্যাম্পাসে প্রকাশ্যে গাঁজা সেবনের জন্য নিরাপত্তা ব্যবস্থাকে দায়ী করে শিক্ষার্থী ইরফানুল ইসলাম বলেন, বহিরাগতরা মাদক দ্রব্য নিয়ে বিশ্ববিদ্যালয়ের ভিতরে প্রবেশ করতে পেরেছে তাই এমনটা হয়েছে। নিরাপত্তা ব্যবস্থা জোরদার করে এমন কনসার্টের আয়োজন করা দরকার ছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের।

সাইফুল ইসলাম নামের আরেক শিক্ষার্থী বলেন, বিশ্ববিদ্যালয় মুক্তচিন্তার হবে তা স্বাভাবিক। কিন্তু এটা কেমন সংস্কৃতি জানি না! একদিকে গান চলতেছে অন্য দিকে গোল হয়ে বসে গাঁজার আসর চলতেছে। এটা সাধারণ শিক্ষার্থীদের জন্য অস্বস্তিতে পড়তে হচ্ছে। প্রশাসনের এদিকে দেখার উচিত ছিল।

নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মার্জিয়া সুলতানা মুন বলেন, মাদকসেবীদের কারণে একদিকে নষ্ট হচ্ছে বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক পরিবেশ; আরেক দিকে অনুষ্ঠান উপভোগ করতে আসা শিক্ষক-শিক্ষার্থীদের পড়তে হচ্ছে অস্বস্তিকর অবস্থায়। এমনকি পরিবারের লোকজনকে নিয়ে এসেও বিব্রত হতে হচ্ছে আমাদের।

সেন্ট্রাল ফিল্ডে অবাধে মাদকসেবনের পরেও প্রক্টরিয়াল বডির অনুপস্থিতির বিষয়ে জানতে চাইলে, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী বলেন, আমাদের সামনে এখনো কাউকে মাদক সেবন করতে দেখি নি। কাউক পেলে আমরা ব্যবস্থা নিবো। প্রক্টরিয়াল বডির সদস্যরা মাঠে বিষয়টি দেখছেন।

আজকের সারাদেশ/একে

সর্বশেষ সংবাদ

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চবি, রাতের মধ্যে হল ত্যাগের নির্দেশ

কত টাকা পেল কোপা ও ইউরো চ্যাম্পিয়ন আর্জেন্টিনা-স্পেন?

ঢাবিতে শিক্ষার্থী ও ছাত্রলীগের সংঘর্ষে আহত ১৮২, মেডিকেলেও হামলা

চবিতে কোটা আন্দোলনকারীদের ওপর দফায় দফায় চলছে ছাত্রলীগের হামলা

‘যৌতুক’ হিসেবে হবু জামাইকে বিসিএসের প্রশ্ন দিয়েছিলেন পিএসসি সদস্য

শখের বসে ৩০ বছর ধরে কাচের বাল্ব চিবিয়ে খান রাজশাহীর মুক্তার

নাটোরে ট্রেন থেকে ছিটকে পড়া কয়েক কেজি গাঁজা নিয়ে মানুষের কাড়াকাড়ি

নির্বাচনী সমাবেশে প্রকাশ্যে ডোনাল্ড ট্রাম্পকে গুলি

স্বঘোষিত মেধাবীরা কি বিচার বিভাগ ও নির্বাহী বিভাগের পার্থক্য বুঝে না: ছাত্রলীগ সভাপতি

আন্দোলনের নামে অস্থিতিশীলতার চেষ্টা করলে পরিণাম ভালো হবে না: ছাত্রলীগ সেক্রেটারি