সন্ধ্যা ৬:৫৪, সোমবার, ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

চবি শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির তদন্ত দ্রুত সম্পন্নের দাবি সিপিবির

আজকের সারাদেশ প্রতিবেদন:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বিজ্ঞান অনুষদের এক শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানি ও ধর্ষণচেষ্টার অভিযোগের তদন্ত দ্রুত সম্পন্ন করার দাবি জানিয়েছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি অধ্যাপক অশোক সাহা ও সাধারণ সম্পাদক মোহাম্মদ জাহাঙ্গীর।

শুক্রবার (০২ ফেব্রুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ দাবি জানায় সিপিবি।

বিবৃতিতে বলা হয়েছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে রসায়ন বিভাগের এক ছাত্রী একজন অধ্যাপকের বিরুদ্ধে যৌন হয়রানি ও ধর্ষণের চেষ্টার মতো গুরুতর অভিযোগ এনেছেন। গণমাধ্যমে প্রকাশিত সংবাদে বিষয়টি আমাদের দৃষ্টিগোচর হয়েছে। বিশ্ববিদ্যালয়ের মতো সর্বোচ্চ শিক্ষার একটি প্রতিষ্ঠানে এ ধরনের স্পর্শকাতর অভিযোগ, তাও একজন শিক্ষকের বিরুদ্ধে, এটা খুবই অনাকাঙ্খিত, অনভিপ্রেত ও উদ্বেগজনক। শিক্ষার্থীরা অভিযুক্ত শিক্ষককে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কারের দাবিতে আন্দোলনও চালিয়ে যাচ্ছে বলে আমরা অবগত হয়েছি।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) পক্ষ থেকে আমরা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে একজন ছাত্রীর উত্থাপিত অভিযোগের সুষ্ঠু ও নির্মোহ তদন্ত দাবি করছে। কোনো ধরনের প্রভাবের ঊর্দ্ধে থেকে দ্রুততার সঙ্গে তদন্ত সম্পন্ন করে যদি অভিযোগ প্রমাণ হয়, তাহলে ওই শিক্ষককে চাকরিচ্যুত করার দাবি জানাচ্ছি। একইসঙ্গে তদন্তে দোষী প্রমাণ হলে শিক্ষকের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে ফৌজদারি অপরাধে আইনানুগ ব্যবস্থা গ্রহণেরও দাবি জানাচ্ছি।

আজকের সারাদেশ/এমএইচ

সর্বশেষ সংবাদ