সকাল ৬:২১, মঙ্গলবার, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রাম মহানগর জামায়াতের নতুন আমির শাহজাহান চৌধুরী

আজকের সারাদেশ প্রতিবেদন:

আড়াই বছর কারাগারে কাটানোর পর জামিনে মুক্তি পেয়েই চট্টগ্রাম মহানগর জামায়াতের আমীর পদে নির্বাচিত হ জামায়াত নেতা শাহজাহান চৌধুরী।

টানা ৫ বার কারাফটক থেকে শ্যোন অ্যারেস্টের পর গত ১৭ই জানুয়ারি মুক্তি পেয়েছিলেন জামায়াতের  নেতা । বিভিন্ন সময় গ্রেপ্তার হওয়া আলোচিত এই নেতা টানা ৯৭৭  দিন কারাবন্দি ছিলেন। আর এবার জেল থেকে বের হয়েই চট্টগ্রাম মহানগর জামায়াতের আমীর পদে নির্বাচিত হলেন দলীয় রাজনীতিতে দীর্ঘদিন ধরে কোণঠাসা হয়ে থাকা এই নেতা।

শুক্রবার রাতে  মহানগর আমীর হিসেবে শাহজাহান চৌধুরীকে শপথ পড়ানো হয়। আর বর্তমান সেক্রেটারি অধ্যক্ষ নুরুল আমিন স্ব-পদে বহাল আছেন। দলের  তৃণমূলে বেশ জনপ্রিয় হলেও  সাংগঠনিকভাবে পিছিয়ে থাকা শাহজাহান চৌধুরী এতদিন দলটির মহানগর নায়েবে আমীর হিসেবে ছিলেন। চট্টগ্রাম মহানগর জামায়াতের একজন এসিস্ট্যান্ট সেক্রেটারি নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘গত ৩ দিন আগে রোকনদের  কাছ থেকে আমীর পদে ভোট নেয়া হয়েছিল। ভোট গণনা শেষে আমীর ঘোষণা করা হয়। এরমধ্যে সর্বোচ্চ ভোট পেয়ে শাহজাহান চৌধুরী আমীর নির্বাচিত হয়েছেন। এরপর উনাকে শপথ পড়ানো হয়।

আর বর্তমান আমীর  মাওলানা  মোহাম্মদ শাহজাহান সংগঠনের কেন্দ্রীয় এসিস্ট্যান্ট সেক্রেটারি হিসেবে দায়িত্ব পালন করবেন। জানা যায়, দীর্ঘদিন ধরে সাতকানিয়া-লোহাগাড়া অঞ্চলের নেতাদের হাতেই ছিল চট্টগ্রাম নগর জামায়াতের নেতৃত্ব। এই বিষয়ে স্থানীয় জামায়াত নেতাকর্মীদের মধ্যে শোনা যেত বিভিন্ন গুঞ্জন। এরমধ্যে গত ৮ বছর আগে একযোগে আমীর- সেক্রেটারির দুই শীর্ষ পদে অ-সাতকানিয়ার নেতাদের দায়িত্ব দেয়া হয়। সে সময় আমীর হিসেবে দায়িত্ব দেয়া হয়েছিল শিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও কক্সবাজারের বাসিন্দা মাওলানা শাহজাহানকে। আর ফটিকছড়ির বাসিন্দা ও শিবিরের সাবেক কেন্দ্রীয় নেতা অধ্যক্ষ নুরুল আমিনকে করা হয়েছিল সেক্রেটারি। এখন সাবেক এমপি শাহজাহান চৌধুরী আমীর হওয়ার মধ্যদিয়ে নগর জামায়াতের রাজনীতিতে আবারো সাতকানিয়া-লোহাগাড়া অঞ্চলের আধিপত্য তৈরি হচ্ছে। প্রসঙ্গত, চট্টগ্রাম অঞ্চলে জামায়াতের সবচেয়ে আলোচিত নেতা ধরা হয় শাহজাহান চৌধুরীকে।  এতদিন দলের বড় পদে না থাকলেও তৃণমূল পর্যায়ে বেশ জনপ্রিয় শাহজাহান চৌধুরী ১৯৯১ ও ২০০১ সালে সাতকানিয়া-লোহাগাড়া আসন  থেকে জামায়াতের টিকিটে এমপি নির্বাচিত হয়েছিলেন। 

আজকের সারাদেশ/০৩জানুয়ারি/এএইচ

সর্বশেষ সংবাদ

সিলেটে বন্যার পানিতে ভেসে গেল লাখো মানুষের ঈদ আনন্দ

এবার সেন্টমার্টিনের অদূরে দেখা গেল নৌবাহিনীর যুদ্ধজাহাজ

ঈদের জামাতে আচমকা পড়ে গেলেন আ জ ম নাছির, ধরে তুললেন নওফেল

বিশ্বকাপে ‘ডট বলের বিশ্বরেকর্ড’ তানজিম সাকিবের

বিশ্বকাপের রেকর্ড ভেঙে সুপার এইট নিশ্চিত করল বাংলাদেশ

মিয়ানমার সীমান্তে যেকোনো পরিস্থিতি মোকাবিলায় তৎপর থাকার নির্দেশ

২৪ মণ ওজনের ‘শান্ত’র দাম ৮ লাখ, কিনলেই ফ্রি ৩ মণের ‘অশান্ত’

ঈদের ছুটিতে মূল্যবান সম্পদ রেখে যেতে পারবেন থানায়: সিএমপি কমিশনার

চট্টগ্রামে সাড়ে ৩ লাখ কাঁচা চামড়া সংরক্ষণের প্রস্তুতি, মজুত রাখা হয়েছে ২১ হাজার টন লবণ

মাঝ নদীতে সন্তান প্রসব, মা-শিশুর আজীবন ভাড়া ফ্রি করল জাহাজ কর্তৃপক্ষ