রাত ১২:৫৩, শনিবার, ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রামে অনুষ্ঠিত হলো বর্ণাঢ্য সাম্পান বাইচ

আজকের সারাদেশ প্রতিবেদন:

সাম্পানের ঐতিহ্য ও এর সাংস্কৃতিক ইতিহাসকে নতুন প্রজম্মের কাছে তুলে ধরতে চট্টগ্রামের ফৌজদারহাট ডিসি পার্কের দিঘিতে আয়োজন করা হয় সাম্পান বাইচ।

চট্টগ্রাম জেলা প্রশাসনের আয়োজনে শনিবার (৩ ফেব্রুয়ারি) বিকালে এই সাম্পান বাইচ (প্রতিযোগিতা) অংশ নেয় কর্ণফুলী নদীর পাঁচটি সাম্পান মাঝির দল। সাম্পান বাইচ উপলক্ষে শনিবার হাজার হাজার মানুষ ভীড় করে ডিসি পার্কে।

প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করে অভয় মিত্র ঘাট সাম্পান সমিতি। দ্বিতীয় হয়, ইছানগর বাংলা বাজার ঘাট সাম্পান সমিতি। আর, তৃতীয় স্থান পায় চরপাথর ঘাটা ব্রিজ ঘাট সাম্পান চালক কল্যাণ সমিতি।এছাড়া, প্রতিযোগিতায় অংশ নেয় ইছানগর সদর ঘাট সাম্পান টেম্পু মালিক সমিতি এবং কর্ণফুলী নদী সাম্পান মাঝি কল্যাণ সমিতি ফেডারেশন দল।

চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মো. ফখরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম-৪ স্বাগতিক আসনের সংসদ সদস্য এসএমআল মামুন, চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য আবদুস সালাম, চট্টগ্রাম ১২ আসনের সংসদ সদস্য মোতাহেরুল ইসলাম ও চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম প্রমুখ।

প্রসঙ্গত, চট্টগ্রামের ডিসি পার্কে চলছে মাসব্যাপী ফুল উৎসব। দেশ বিদেশের ১২৭ প্রজাতির ফুলের লক্ষাধিক গাছ দিয়ে সাজানো হয়েছে উৎসব প্রাঙ্গণ। উৎসব ঘিরে চলছে বই মেলা, পিঠা উৎসব ও ঘুড়ি উড়ানো প্রতিযোগিতা।

আজকের সারাদেশ/একে

সর্বশেষ সংবাদ

জাহাজে করে এক মাসের খাদ্যপণ্য যাচ্ছে সেন্টমার্টিনে

সুপার এইটে আফগানিস্তান, নিউজিল্যান্ডের বিদায়

চবিতে ঘুরতে এসে ছিনতাইকারীর রামদার আঘাতে মিলিটারি একাডেমি শিক্ষার্থী আহত

ময়নাতদন্তের জন্য চট্টগ্রামে ৪৫ দিন পর কবর থেকে তোলা হল লাশ

নেদারল্যান্ডসকে হারিয়ে সুপার এইটের দৌড়ে এগিয়ে  বাংলাদেশ

তবে কি আনার হত্যার নির্দেশদাতা ঝিনাইদহ আ.লীগ সম্পাদক মিন্টু!

বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে চট্টগ্রামে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যে ফেরি চলাচল শুরু হতে যাচ্ছে

নৌযান চলাচল বন্ধ, সেন্ট মার্টিনে খাদ্যসংকট চরমে

১০ ক্যাটাগরিতে বাংলাদেশীদের ভিসা নিষেধাজ্ঞা তুলে নি‌য়েছে ওমান