সকাল ৮:৫১, শনিবার, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

টেকনাফে থেমে থেমে গুলি-মর্টার শেলের শব্দ, উখিয়ায় মরদেহ উদ্ধার

আজকের সারাদেশ প্রতিবেদন:

টেকনাফের হোয়ইক্ষ্যং উনছিপ্রাং, লম্বাবিল, কোনারপাড়া, উলুবনিয়া ও মাঝেরপাড়া সীমান্তে আবারও থেমে থেমে মিয়ানমারের অভ্যন্তরে গোলাগুলি ও মর্টার শেল বিস্ফোরণের বিকট শব্দ শোনা গেছে। মিয়ানমারের অভ্যন্তরে ছোড়া ৪টি গুলি এসে পড়েছে বাংলাদেশের ভেতরে একটি দোকান ও বাড়িতে।

এদিকে গতকাল শুক্রবার রাতে গুলি ছোড়া বন্ধ থাকলেও শনিবার (১০ ফেব্রুয়ারি) ভোর ৬টা থেকে থেমে থেমে গোলাগুলি ও মর্টার শেল বিস্ফোরণের শব্দ পাওয়া যায়।

সীমান্তের ওপারে কুমিরখালী সীমান্তচৌকির নিয়ন্ত্রণ নিয়ে মিয়ানমারের সেনাবাহিনী ও বিদ্রোহী গোষ্ঠীর মধ্যে গোলাগুলি ও মর্টার শেল নিক্ষেপের ঘটনা ঘটে।

মিয়ানমারের অভ্যন্তরে ছোড়া ৪টি গুলি এসে পড়েছে বাংলাদেশের ভেতরে একটি দোকান ও বাড়িতে। এতে স্থানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

হোয়ইক্ষ্যং ইউনিয়নের চেয়ারম্যান নুর আহমদ আনোয়ারী জানান, শনিবার ভোরে হোয়ইক্ষ্যং ইউনিয়নের সীমান্তে নাফ নদীর ওপারে গুলি, মর্টার শেল বিস্ফোরণের বিকট শব্দ শোনা গেছে। শনিবার ভোরে সীমান্তের ওপারে মিয়ানমারের কুমিরখালী এলাকায় সংঘর্ষ চলাকালে গুলি ও মর্টার শেল বিস্ফোরণের ঘটনা ঘটে। কয়েকটি গুলি সীমান্তের এপারে লম্বাবিল ও উনছিপ্রাং এলাকায়ও এসে পড়েছে।

হোয়ইক্ষ্যং ইউনিয়নের চেয়ারম্যান আরও বলেন, শুক্রবার সকাল থেকে শনিবার ভোর পর্যন্ত গোলাগুলি বন্ধ ছিল। শনিবার ভোরে পর পর শব্দ শোনা গেছে। এখন বিচ্ছিন্নভাবে শব্দ শোনা যাচ্ছে। এ অবস্থায় সীমান্তে খেত-খামারের কাজে নামতে পারছেন না লোকজন।

অন্যদিকে কক্সবাজারের উখিয়া উপজেলার রহমতের বিল সীমান্ত এলাকা থেকে অজ্ঞাতনামা এক ব্যক্তির মরদেহ উদ্ধার করা হয়েছে। তিন দিন সীমান্তে পড়ে থাকার পর শনিবার দুপুরে মরদেহটি উদ্ধার করে মর্গে পাঠিয়েছে উখিয়া থানা পুলিশ।

আজকের সারাদেশ/এমএইচ

সর্বশেষ সংবাদ

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চবি, রাতের মধ্যে হল ত্যাগের নির্দেশ

কত টাকা পেল কোপা ও ইউরো চ্যাম্পিয়ন আর্জেন্টিনা-স্পেন?

ঢাবিতে শিক্ষার্থী ও ছাত্রলীগের সংঘর্ষে আহত ১৮২, মেডিকেলেও হামলা

চবিতে কোটা আন্দোলনকারীদের ওপর দফায় দফায় চলছে ছাত্রলীগের হামলা

‘যৌতুক’ হিসেবে হবু জামাইকে বিসিএসের প্রশ্ন দিয়েছিলেন পিএসসি সদস্য

শখের বসে ৩০ বছর ধরে কাচের বাল্ব চিবিয়ে খান রাজশাহীর মুক্তার

নাটোরে ট্রেন থেকে ছিটকে পড়া কয়েক কেজি গাঁজা নিয়ে মানুষের কাড়াকাড়ি

নির্বাচনী সমাবেশে প্রকাশ্যে ডোনাল্ড ট্রাম্পকে গুলি

স্বঘোষিত মেধাবীরা কি বিচার বিভাগ ও নির্বাহী বিভাগের পার্থক্য বুঝে না: ছাত্রলীগ সভাপতি

আন্দোলনের নামে অস্থিতিশীলতার চেষ্টা করলে পরিণাম ভালো হবে না: ছাত্রলীগ সেক্রেটারি