সকাল ৭:৩১, শুক্রবার, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

তিন ফরম্যাটেই বাংলাদেশ দলের অধিনায়ক শান্ত

আজকের সারাদেশ প্রতিবেদন:

জাতীয় দলের নেতৃত্ব থেকে সাকিব আল হাসান সরে যাওয়ায় তিন ফরম্যাটেই অধিনায়কত্ব দেওয়া হয়েছে নাজমুল হোসেন শান্তকে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) বিসিবির বোর্ড সভার পর এ বছরের মতো শান্তকে অধিনায়ক করার কথা জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

এর আগে এই দায়িত্ব ছিল সাকিব আল হাসানের কাঁধে। তার চোখের সমস্যা ও অন্যান্য কারণে ‘অ্যাভেইলেবেলেটি’ নিয়ে অনিশ্চয়তা থাকায় শান্তকে বেছে নেওয়ার কথা জানিয়েছে বোর্ড।


এ ব্যাপারে সাকিবের সঙ্গে কী কথা হয়েছে- জানতে চাইলে মিরপুরে বিসিবি সভাপতি সাংবাদিকদের বলেন, ‘সাকিবের সঙ্গে কথা হয়েছে। সাকিবের এখন অবধি চোখের সমস্যা যায়নি। কাজেই আমাদের সামনে শ্রীলঙ্কা সিরিজ আছে, তারপর আরেকটা সিরিজ আছে; বিশ্বকাপ আছে। আসলে ওর এভেইলেবেলেটিটা আমরা নিশ্চিত না।

‘অবশ্যই ও আমাদের প্রথম পছন্দের অধিনায়ক হিসেবে সবসময়ই ছিল, এখনও আছে। দুর্ভাগ্যবশত যেহেতু একটা অনিশ্চিয়তা রয়ে গেছে, এটার মধ্যে আমরা থাকতে চাচ্ছি না। কাজেই আমরা সিদ্ধান্ত আর দেরি করতে চাইনি। বিশ্বকাপের খুব বেশি দেরি নেই, এই সময়ে যেন স্মুথলি দলটা চলতে পারে; সেজন্য এই নামটা আমরা ঘোষণা করে দিয়েছি।’

আগে থেকে দুই ফরম্যাটে অধিনায়ক থাকা সাকিব আল হাসান ওয়ানডে নেতৃত্ব পান গত এশিয়া কাপের আগে। হুট করে তামিম ইকবাল নেতৃত্ব ছাড়লে তাকে এই দায়িত্ব দেওয়া হয়। বিশ্বকাপের পর আর একদিনও অধিনায়ক থাকবেন না এমন কথা অবশ্য আগেই জানিয়েছিলেন সাকিব। তবে ধারণা ছিল সেটি শুধু ওয়ানডেতে।  

শান্তর জন্য নেতৃত্ব অবশ্য নতুন কিছু নয়। গত বিশ্বকাপেও সাকিবের অনুপুস্থিতিতে দুটি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন এই ব্যাটার। পরে তার নেতত্বে নিউজিল্যান্ডকে টেস্ট হারায় বাংলাদেশ। কিউই সফরেও প্রথমবারের মতো জয় পায় ওয়ানডে ও টি-টোয়েন্টিতে।  


আজকের সারাদেশ/এমএইচ

সর্বশেষ সংবাদ

৫ কোটি টাকার পার্ক কাজে লেগেছে মাত্র ১ দিন, ১২ কোটি টাকায় ফের সংস্কার

বেনজিরের ‘বেনজির’ সম্পত্তি জব্দের নির্দেশ

উপাচার্যের অপসারণের দাবিতে অনড় কুবি শিক্ষক সমিতি

এমপি আজীম হত্যাকাণ্ডে আমাকে ফাঁসানো হচ্ছে: শাহীন

প্রথমবারের মতো আন্ডারপাস নির্মাণের উদ্যোগ নিল চট্টগ্রাম সিটি কর্পোরেশন

কোরবানির বাজার: খাতুনগঞ্জে দেশি পেঁয়াজের রাজত্ব

চট্টগ্রামে বুদ্ধ পূর্ণিমায় মানুষের মুক্তি কামনায় প্রার্থনা

চট্টগ্রাম বোর্ড: সচিবকে আটকাতে কর্মচারীদের ব্যবহার চেয়ারম্যানের!

ফেসবুক খুঁজে দিল ৩০ বছর আগে হারিয়ে ফেলা তিন বান্ধবীকে

ভারতে চিকিৎসা নিতে গিয়ে খুন হলেন বাংলাদেশের এমপি আনোয়ারুল আজিম