রাত ১:০৩, মঙ্গলবার, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নেটওয়ার্ক পেতে পাহাড়ে উঠে মিয়ানমারের গুলিতে আহত ইউপি সদস্য

কক্সবাজার প্রতিনিধি:
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তের ৪৫নং সীমান্ত পিলার নিকটবর্তী এলাকায় মিয়ানমারের ওপার থেকে ছোঁড়া গুলিতে আহত হয়েছেন স্থানীয় ইউপি সদস্য সাবের হোসেন (৪২)। তাকে কক্সবাজার সদর হাসপাতালে আনা হয়েছে।

সোমবার (১১ মার্চ) বিকেল ৫টার দিকে তিনি গুলিবিদ্ধ হন। পরে রাত ৮টার দিকে নাইক্ষ্যংছড়ি থেকে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে আসা হয়। প্রাথমিক চিকিৎসা শেষে তাকে জরুরি বিভাগে ভর্তি করা হয়েছে।

সাবের হোসেনের ছোটভাই অলি আহমদ (৩৩) বলেন, আমাদের এলাকায় নেটওয়ার্ক সমস্যা থাকার কারণে আমার ভাই আজকে বিকেল ৫টার দিকে নেটওয়ার্কে গিয়ে কথা বলতে যান জামছড়ি জামে মসজিদের পাশের পাহাড়ে। সেখানে হঠাৎ মিয়ানমারের ওপার থেকে ছোঁড়া গুলি এসে আমার ভাইয়ের কোমরে লাগে। এতে সে গুরুতর আহত হন।

প্রথমে সাবেরকে নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। পরে সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে রেফার করা হয়।

সাবের হোসেনের ছোটভাই অলি আহমদ (৩৩) আরো জানান, সেখানে মিয়ানমারের ৪৫ নং পিলারের ছালিড়িডং এলাকায় এঘটনা ঘটে। ওই এলাকা থেকে প্রায় সময় ভারি গোলাবারুদ এবং মর্টার শেলের শব্দ ভেসে আসত বলেও জানান।

সাবের হোসেনের এক্সরে রিপোর্টে কোমরের পেছনের দিকে স্পষ্ট গুলি দেখা যাচ্ছে।

এদিকে বিজিবি’র নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) এর অধীনস্থ জামছড়ি বিওপির দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকা দিয়ে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর অংথাপায়া ক্যাম্প হতে নতুন করে আরো ২৯ জন বিজিপি সদস্য বাংলাদেশে আশ্রয় গ্রহণ করেছে।

এর আগে ১৫ ফেব্রুয়ারি ৩৩০ জন বিজিপিকে মিয়ানমারে ফেরত দিয়েছিলো বাংলাদেশ।

আজকের সারাদেশ/এমএইচ