রাত ১২:১৬, বৃহস্পতিবার, ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশের ছাত্র আন্দোলনে অন্যতম প্রাণকেন্দ্র ওমরগনি এমইএস কলেজ ছাত্রলীগ: সাদ্দাম

আজকের সারাদেশ প্রতিবেদন:
সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে আন্তরিক ও সহযোগিতাপূর্ণ মনোভাব থাকতে হবে। সংগ্রাম থেকে ভালোবাসার সম্পর্ক, আলোকিত মানুষ গড়ার ক্ষেত্রে নিজেদের গড়ে তোলা এবং সংগ্রামে সাহসী হতে হবে।

ওমরগনি এমইএস কলেজ শাখা ছাত্রলীগ-ছাত্র সংসদের উদ্যোগে ‘ভালোবাসার এক বন্ধনে মিলিত হব- প্রতিপাদ্যে কক্সবাজার সমুদ্র সৈকতে অনুষ্ঠিত দুই দিনব্যাপী আনন্দভ্রমন কর্মশালায় ভারচুয়ালি যুক্ত হয়ে  ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন এসব কথা বলেন।

কক্সবাজারের একটি কনভেশন সেন্টারে অনুষ্ঠিত এ কর্মশালায় ৭০০ ছাত্রলীগ নেতা-কর্মীর অংশ নেন।

সাদ্দাম হোসেন বলেন, বাংলাদেশের ছাত্র আন্দোলনে অন্যতম প্রাণকেন্দ্র ওমরগনি এমইএস কলেজ ছাত্রলীগ। বীর চট্টলায় বীর মহিউদ্দিন চৌধুরীর গড়ে তোলা কর্মীবাহিনী হিসেবে এমইএস কলেজ ছাত্রলীগ দেশ ও শেখ হাসিনার প্রশ্নে আপোষহীন ভূমিকা রেখেছে।

তিনি বলেন, আমরা যে আদর্শ বাস্তবায়ন করতে চাই তা হলো- মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে বলিষ্ঠ থাকা, মৌলবাদ বিরোধী লড়াইয়ে নেতৃত্ব দেওয়া। স্মার্ট ও আধুনিক ছাত্ররাজনীতির ক্ষেত্রে এমইএস কলেজ ছাত্রলীগ ও ছাত্র সংসদ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। স্মার্ট বাংলাদেশের স্মার্ট ক্যাম্পাস হিসেবেও ওমরগনি এমইএস কলেজ সাধারণ ছাত্রদের মিলনক্ষেত্র।

কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ-কমিটির সদস্য ও সাবেক ছাত্রনেতা আরশেদুল আলম বাচ্চুর সহযোগিতায় দুই দিনব্যাপী এ আনন্দভ্রমন কর্মশালা অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক ও ওমরগনি এমইএস কলেজ ছাত্রলীগ সভাপতি হাবিবুর রহমান তারেক কর্মশালায় সভাপতিত্ব করেন। এছাড়া সাধারণ সম্পাদক মো. ইলিয়াস উদ্দীন এর পরিচালনায় স্মৃতিচারণ, কবিতা, গান, আড্ডা ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়।

কর্মশালায় কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি ও চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর সাংগঠনিক বিষয়াদি উপস্থাপন করেন।

এতে সাবেক ছাত্রনেতা মুহাম্মদ ইব্রাহিম, দিদাউর রহমান তুষার, আজিজ উদ্দীন, আমিনুল ইসলাম, কাইয়ুম রেজা, মনির হোসেন মিলন, সিরাজ বাহাদুর সাইফুল ইসলাম, আব্দুর রাজ্জাক, সাজমুল সাকিব , শওকত আলম, শেখ মুনছুর আহমেদ, শাহিন জোবায়ের বাপ্পী, খোরশেদ আলম মানিক, এমএ হালিম মিতু, সরফুল আনাম জুয়েল, তোফায়েল আহমেদ মামুন, হাসান আলী, কামরুল ইসলাম রাসেল, মাসুদ করিম, সুলতানা মাহামুদ ফয়সাল, ইমাম উদ্দীন নয়ন, সালাউদ্দীন, সালাউদ্দিন বাবু, আনসার উল্লাহ সৌরভ, ইমতিয়াছ মনি, সাকিল আহমেদ, আজিম উদ্দীন তালুকদার, শফিকুল ইসলাম শাকিল, ওয়াহিদুল আলম ওয়াহিদ, রুবেল সরকার, মাসুদ করিম জিকু, রাকিব হায়দার, নুরুন নবী সাহেদ, আব্দুল আল নোমান,  সোহেল রানা, শাহাদাত হোসেন হীরা, মাহাফুজ হোসেন, আব্দুল আল আহাদ, আজিজুর রহমানসহ বিভিন্ন স্তরেন নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আজকের সারাদেশ/এমএইচ

সর্বশেষ সংবাদ

প্রথমবারের মতো আন্ডারপাস নির্মাণের উদ্যোগ নিল চট্টগ্রাম সিটি কর্পোরেশন

কোরবানির বাজার: খাতুনগঞ্জে দেশি পেঁয়াজের রাজত্ব

চট্টগ্রামে বুদ্ধ পূর্ণিমায় মানুষের মুক্তি কামনায় প্রার্থনা

চট্টগ্রাম বোর্ড: সচিবকে আটকাতে কর্মচারীদের ব্যবহার চেয়ারম্যানের!

ফেসবুক খুঁজে দিল ৩০ বছর আগে হারিয়ে ফেলা তিন বান্ধবীকে

ভারতে চিকিৎসা নিতে গিয়ে খুন হলেন বাংলাদেশের এমপি আনোয়ারুল আজিম

‘জীবন বাজি রেখে রাজপথে যথেষ্ট ছিলেন ছাত্রলীগ নেতা হাসানুল করিম মানিক’

তিনটি ফুটবল মাঠের সমান বিশ্বের সবচেয়ে বড় সাবমেরিনের মালিক রাশিয়া

এভারকেয়ার হসপিটাল শিশু হৃদরোগ বিভাগের আয়োজনে ফ্রি হেলথ ক্যাম্প

২ লিটারের বেশি পানি না নিতে নোটিশ দিল চবির শেখ হাসিনা হলের প্রভোস্ট