সকাল ৭:০৬, শনিবার, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

গণ ইফতারে ছাত্রদের স্ট্যাম্প-ব্যাট দিয়ে পেটাল ছাত্রলীগ

আজকের সারাদেশ প্রতিবেদন:

শাবিপ্রবিতে ইফতার পার্টির ওপর ‘বিধিনিষেধ’ আরোপের প্রতিবাদে ফেনী সরকারি কলেজের সাধারণ শিক্ষার্থীদের গণ ইফতার কর্মসূচিতে হামলার অভিযোগ উঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে। তবে ছাত্রলীগের দাবি, এটি সাধারণ ছাত্রদের ব্যানারে ছাত্রশিবির এই ইফতারের আয়োজন করেছে।

সোমবার (১৮ মার্চ) কলেজ ক্যাম্পাসে এই ঘটনা ঘটে। এতে ৫ থেকে ৮ জন শিক্ষার্থী আহত হয়েছেন।

আহতরা হলেন–ফেনী সরকারি কলেজের বিবিএ শিক্ষার্থী আলী আহম্মদ ফোরকান, বিএসসির শিক্ষার্থী সাইফুল ইসলাম, এমরান হোসেন ও গণিতের শিক্ষার্থী আবদুল মোহাইমিন আজিম।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, বিকেলে ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মসজিদে আসর নামাজ শেষে শিক্ষার্থীরা জড়ো হতে থাকেন। খবর পেয়ে কলেজ ছাত্রলীগের সভাপতি নোমান হাবিবের নেতৃত্বে কয়েকজন নেতা কর্মী তাদের জড়ো হওয়ার কারণ জানতে চান।

এর কিছুক্ষণ পর ঘটনাস্থলে আসেন জেলা ছাত্রলীগ সভাপতি ও কলেজছাত্র সংসদের ভিপি তোফায়েল আহমেদ তপু। তখন ছাত্রলীগের নেতা কর্মীরা জড়ো হওয়া ছাত্রদের ক্রিকেট ব্যাট ও স্ট্যাম্প দিয়ে এলোপাতাড়ি মারধর করে।

ভুক্তভোগী একাধিক শিক্ষার্থী বলেন, ‘ইফতারে অংশ নিতে এলে তাদের ব্যাট-স্ট্যাম্প দিয়ে বেধড়ক পেটানো হয়। একপর্যায়ে কয়েকজনকে আটকে রাখার পর ছেড়ে দেওয়া হয়।’

জেলা ছাত্রলীগ সভাপতি ও কলেজছাত্র সংসদের সভাপতি তোফায়েল আহমেদ তপু বলেন, ‘ছাত্রশিবির ক্যাম্পাসে অরাজকতা করতে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে গণ ইফতারের আয়োজন করে। বিষয়টি কলেজ প্রশাসন ও ছাত্র সংসদের কেউ জানত না। তা ছাড়া এখানে ইফতারের কোন আয়োজন ছিল না। আমাদের নেতা কর্মীদের কাছ থেকে খবর পেয়ে কলেজে গিয়ে আমি তাদের সরিয়ে দিই।’ তবে সেখানে কাউকে পেটানো হয়নি বলে তিনি দাবি করেন।

সদর মডেল থানার পরিদর্শক (অপারেশন) মাহফুজুর রহমান বলেন, ‘খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাউকে পায়নি। তা ছাড়া এ ব্যাপারে থানায় কোন অভিযোগ দাখিল করেন নাই কেউ।’

আজকের সারাদেশ/একে

সর্বশেষ সংবাদ

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চবি, রাতের মধ্যে হল ত্যাগের নির্দেশ

কত টাকা পেল কোপা ও ইউরো চ্যাম্পিয়ন আর্জেন্টিনা-স্পেন?

ঢাবিতে শিক্ষার্থী ও ছাত্রলীগের সংঘর্ষে আহত ১৮২, মেডিকেলেও হামলা

চবিতে কোটা আন্দোলনকারীদের ওপর দফায় দফায় চলছে ছাত্রলীগের হামলা

‘যৌতুক’ হিসেবে হবু জামাইকে বিসিএসের প্রশ্ন দিয়েছিলেন পিএসসি সদস্য

শখের বসে ৩০ বছর ধরে কাচের বাল্ব চিবিয়ে খান রাজশাহীর মুক্তার

নাটোরে ট্রেন থেকে ছিটকে পড়া কয়েক কেজি গাঁজা নিয়ে মানুষের কাড়াকাড়ি

নির্বাচনী সমাবেশে প্রকাশ্যে ডোনাল্ড ট্রাম্পকে গুলি

স্বঘোষিত মেধাবীরা কি বিচার বিভাগ ও নির্বাহী বিভাগের পার্থক্য বুঝে না: ছাত্রলীগ সভাপতি

আন্দোলনের নামে অস্থিতিশীলতার চেষ্টা করলে পরিণাম ভালো হবে না: ছাত্রলীগ সেক্রেটারি