সকাল ৬:১৭, শুক্রবার, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পঞ্চগড়ে সন্তানকে আড়াই হাজার টাকায় বিক্রি করলেন মা

আজকের সারাদেশ প্রতিবেদন:

একমাস বয়সী কন্যা সন্তানকে বিক্রির জন্য বাজারের তোলার ঘটনায় এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে পঞ্চগড়ে। তা-ও আবার মাত্র আড়াই হাজার টাকায় সন্তানকে বিক্রি করে দেন মা।

সোমবার (২৫ মার্চ) বিকেলে পঞ্চগড় শহরের মেডিসিন রোড এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনার বেশ কয়েকটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

জানা গেছে, সন্তানকে বাজারে তোলা ওই নারী মানসিক ভারসাম্যহীন। তার পরিচয় শনাক্ত হয়নি। স্থানীয়রা বলছেন, ওই নারীর বাড়ি জেলার আটোয়ারী উপজেলায়। মানসিক ভারসাম্যহীন হওয়ায় জেলার বিভিন্ন হাট-বাজারে ঘুরে বেড়াতেন তিনি।

ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, একজন নারী তার কোলে থাকা ছোট একটি কন্যা শিশুকে ২৫শ টাকার বিনিময়ে বিক্রি করছে। দর-কষাকষির মাঝে ওই শিশুকে ক্রয় করছেন এক বৃদ্ধ ব্যক্তি। একপর্যায়ে টাকা দিয়ে শিশুটিকে কোলেও নেন ওই বৃদ্ধ।

স্থানীয়রা জানান, মানসিক ভারসাম্যহীন ওই নারী বাজারে নিজ সন্তানকে বিক্রির জন্য দাম হাকায়। এরপর শহরের ট্রাক টার্মিনাল এলাকার বৃদ্ধ ইসমাইল হোসেন শিশুটিকে আড়াই হাজার টাকার বিনিময়ে কিনে নেন। আবার বিক্রির বেশ কিছু সময় পর শিশুটিকে ফেরত নেয় ওই নারী।

এ বিষয়ে ইসমাইল হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, বাজারে দেখি, ওই মেয়ে তার সন্তানকে বিক্রি করবে বলতেছে। আমার এক ভাগনির সন্তান নেই। পরে ভাগনির জন্য বাচ্চাটি দুই হাজার টাকায় ক্রয় করি। এর মাঝে সে আরও টাকা চাইলে আবার ৫শ টাকা দিয়ে বাচ্চাটিকে নিজের কোলে নিই। এরপর বাড়ি ফেরার পথে সে দৌড়ে এসে টাকা ফেরত দিয়ে বাচ্চাটিকে নিয়ে নেয়।

এ বিষয়ে পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন বলেন, বিষয়টি তারা অবগত নন। জানার পর তিনি বিষয়টি দেখতে সমাজসেবা অফিসারকে অবগত করেছেন তিনি।

আজকের সারাদেশ/এমএইচ

সর্বশেষ সংবাদ

৫ কোটি টাকার পার্ক কাজে লেগেছে মাত্র ১ দিন, ১২ কোটি টাকায় ফের সংস্কার

বেনজিরের ‘বেনজির’ সম্পত্তি জব্দের নির্দেশ

উপাচার্যের অপসারণের দাবিতে অনড় কুবি শিক্ষক সমিতি

এমপি আজীম হত্যাকাণ্ডে আমাকে ফাঁসানো হচ্ছে: শাহীন

প্রথমবারের মতো আন্ডারপাস নির্মাণের উদ্যোগ নিল চট্টগ্রাম সিটি কর্পোরেশন

কোরবানির বাজার: খাতুনগঞ্জে দেশি পেঁয়াজের রাজত্ব

চট্টগ্রামে বুদ্ধ পূর্ণিমায় মানুষের মুক্তি কামনায় প্রার্থনা

চট্টগ্রাম বোর্ড: সচিবকে আটকাতে কর্মচারীদের ব্যবহার চেয়ারম্যানের!

ফেসবুক খুঁজে দিল ৩০ বছর আগে হারিয়ে ফেলা তিন বান্ধবীকে

ভারতে চিকিৎসা নিতে গিয়ে খুন হলেন বাংলাদেশের এমপি আনোয়ারুল আজিম