সকাল ৯:৩৫, শনিবার, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ইসরায়েলের প্রধানমন্ত্রীকে আল্লাহর কাছে পাঠানোর ‘ঘোষণা’ তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ানের

আজকের সারাদেশ প্রতিবেদন:

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে আল্লাহর কাছে পাঠিয়ে দেওয়ার ঘোষণা দিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। গত বৃহস্পতিবার এক নির্বাচনী সমাবেশের পর প্রেসিডেন্ট এরদোয়ান ইসরায়েলি প্রধানমন্ত্রীকে নিয়ে এই মন্তব্য করেন বলে বার্তা সংস্থা জুইশ ন্যাশনাল সিন্ডিকেট জানায়।

এদিকে এই ঘটনায় ইসরায়েলি পররাষ্ট্রমন্ত্রী তাঁর দেশে নিযুক্ত তুর্কি উপরাষ্ট্রদূতকে তলব করার নির্দেশ দিয়েছেন। গত শুক্রবার এক্সে (সাবেক টুইটার) তুর্কি দূতকে তলব করা নিয়ে এক পোস্ট দেন ইসরায়েলি পররাষ্ট্রমন্ত্রী।

পোস্টে পররাষ্ট্রমন্ত্রী কাৎজ লেখেন, প্রধানমন্ত্রী নেতানিয়াহুর ওপর এরদোয়ানের আক্রমণ ও আল্লাহর কাছে তাঁকে পাঠানোর হুমকির পর আমি পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের ইসরায়েলে তুর্কি উপরাষ্ট্রদূতকে কঠোরভাবে তিরস্কার করতে ও এরদোয়ানকে স্পষ্ট বার্তা পাঠাতে তলবের নির্দেশনা দিয়েছি।

এরদোয়ানকে উদ্দেশ করে কাৎজ লেখেন, ‘আপনি সেই ব্যক্তি, যিনি শিশুদের পোড়ানো, খুনি, ধর্ষক ও হামাসের অপরাধীদের হাতে মরদেহ বিকৃত করা সমর্থন করেন। আপনিই শেষ ব্যক্তি যিনি (আবার) ঈশ্বর নিয়ে কথা বলতে পারেন। আপনার হামাস বন্ধুদের নৃশংসতা ও মানবাধিকার লঙ্ঘনের ঘটনা যাঁরা সমর্থন করেন, তাঁদের কথা শুনবেন এমন কোনো ঈশ্বর নেই। শান্ত ও লজ্জিত হোন!’

ইসরায়েলি মন্ত্রীর এক্স বার্তায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন তুর্কি পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অনকু কেসেলি। তিনি বলেন, ‘তুরস্ক সত্য কথা বলে যাবে এবং ফিলিস্তিনি জনগণের অবর্ণনীয় নিপীড়নের শিকার হওয়ার বিষয়টি বৈশ্বিক এজেন্ডায় নিয়ে আসবে।’

সামাজিক যোগাযোগমাধ্যমে লেখা এক পোস্টে তুর্কি মুখপাত্র আরও বলেন, ‘ছয় মাস ধরে ইসরায়েল গাজায় যে অপরাধ চালাচ্ছে, তা আর লুকিয়ে রাখা যাবে না এবং তাকে গণহত্যার বিচারের মুখোমুখি হতে হবে।


আজকের সারাদেশ/এমএইচ

সর্বশেষ সংবাদ

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চবি, রাতের মধ্যে হল ত্যাগের নির্দেশ

কত টাকা পেল কোপা ও ইউরো চ্যাম্পিয়ন আর্জেন্টিনা-স্পেন?

ঢাবিতে শিক্ষার্থী ও ছাত্রলীগের সংঘর্ষে আহত ১৮২, মেডিকেলেও হামলা

চবিতে কোটা আন্দোলনকারীদের ওপর দফায় দফায় চলছে ছাত্রলীগের হামলা

‘যৌতুক’ হিসেবে হবু জামাইকে বিসিএসের প্রশ্ন দিয়েছিলেন পিএসসি সদস্য

শখের বসে ৩০ বছর ধরে কাচের বাল্ব চিবিয়ে খান রাজশাহীর মুক্তার

নাটোরে ট্রেন থেকে ছিটকে পড়া কয়েক কেজি গাঁজা নিয়ে মানুষের কাড়াকাড়ি

নির্বাচনী সমাবেশে প্রকাশ্যে ডোনাল্ড ট্রাম্পকে গুলি

স্বঘোষিত মেধাবীরা কি বিচার বিভাগ ও নির্বাহী বিভাগের পার্থক্য বুঝে না: ছাত্রলীগ সভাপতি

আন্দোলনের নামে অস্থিতিশীলতার চেষ্টা করলে পরিণাম ভালো হবে না: ছাত্রলীগ সেক্রেটারি