সকাল ৬:৪৫, শুক্রবার, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইসরায়েলের প্রধানমন্ত্রীকে আল্লাহর কাছে পাঠানোর ‘ঘোষণা’ তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ানের

আজকের সারাদেশ প্রতিবেদন:

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে আল্লাহর কাছে পাঠিয়ে দেওয়ার ঘোষণা দিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। গত বৃহস্পতিবার এক নির্বাচনী সমাবেশের পর প্রেসিডেন্ট এরদোয়ান ইসরায়েলি প্রধানমন্ত্রীকে নিয়ে এই মন্তব্য করেন বলে বার্তা সংস্থা জুইশ ন্যাশনাল সিন্ডিকেট জানায়।

এদিকে এই ঘটনায় ইসরায়েলি পররাষ্ট্রমন্ত্রী তাঁর দেশে নিযুক্ত তুর্কি উপরাষ্ট্রদূতকে তলব করার নির্দেশ দিয়েছেন। গত শুক্রবার এক্সে (সাবেক টুইটার) তুর্কি দূতকে তলব করা নিয়ে এক পোস্ট দেন ইসরায়েলি পররাষ্ট্রমন্ত্রী।

পোস্টে পররাষ্ট্রমন্ত্রী কাৎজ লেখেন, প্রধানমন্ত্রী নেতানিয়াহুর ওপর এরদোয়ানের আক্রমণ ও আল্লাহর কাছে তাঁকে পাঠানোর হুমকির পর আমি পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের ইসরায়েলে তুর্কি উপরাষ্ট্রদূতকে কঠোরভাবে তিরস্কার করতে ও এরদোয়ানকে স্পষ্ট বার্তা পাঠাতে তলবের নির্দেশনা দিয়েছি।

এরদোয়ানকে উদ্দেশ করে কাৎজ লেখেন, ‘আপনি সেই ব্যক্তি, যিনি শিশুদের পোড়ানো, খুনি, ধর্ষক ও হামাসের অপরাধীদের হাতে মরদেহ বিকৃত করা সমর্থন করেন। আপনিই শেষ ব্যক্তি যিনি (আবার) ঈশ্বর নিয়ে কথা বলতে পারেন। আপনার হামাস বন্ধুদের নৃশংসতা ও মানবাধিকার লঙ্ঘনের ঘটনা যাঁরা সমর্থন করেন, তাঁদের কথা শুনবেন এমন কোনো ঈশ্বর নেই। শান্ত ও লজ্জিত হোন!’

ইসরায়েলি মন্ত্রীর এক্স বার্তায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন তুর্কি পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অনকু কেসেলি। তিনি বলেন, ‘তুরস্ক সত্য কথা বলে যাবে এবং ফিলিস্তিনি জনগণের অবর্ণনীয় নিপীড়নের শিকার হওয়ার বিষয়টি বৈশ্বিক এজেন্ডায় নিয়ে আসবে।’

সামাজিক যোগাযোগমাধ্যমে লেখা এক পোস্টে তুর্কি মুখপাত্র আরও বলেন, ‘ছয় মাস ধরে ইসরায়েল গাজায় যে অপরাধ চালাচ্ছে, তা আর লুকিয়ে রাখা যাবে না এবং তাকে গণহত্যার বিচারের মুখোমুখি হতে হবে।


আজকের সারাদেশ/এমএইচ

সর্বশেষ সংবাদ

৫ কোটি টাকার পার্ক কাজে লেগেছে মাত্র ১ দিন, ১২ কোটি টাকায় ফের সংস্কার

বেনজিরের ‘বেনজির’ সম্পত্তি জব্দের নির্দেশ

উপাচার্যের অপসারণের দাবিতে অনড় কুবি শিক্ষক সমিতি

এমপি আজীম হত্যাকাণ্ডে আমাকে ফাঁসানো হচ্ছে: শাহীন

প্রথমবারের মতো আন্ডারপাস নির্মাণের উদ্যোগ নিল চট্টগ্রাম সিটি কর্পোরেশন

কোরবানির বাজার: খাতুনগঞ্জে দেশি পেঁয়াজের রাজত্ব

চট্টগ্রামে বুদ্ধ পূর্ণিমায় মানুষের মুক্তি কামনায় প্রার্থনা

চট্টগ্রাম বোর্ড: সচিবকে আটকাতে কর্মচারীদের ব্যবহার চেয়ারম্যানের!

ফেসবুক খুঁজে দিল ৩০ বছর আগে হারিয়ে ফেলা তিন বান্ধবীকে

ভারতে চিকিৎসা নিতে গিয়ে খুন হলেন বাংলাদেশের এমপি আনোয়ারুল আজিম