রাত ৮:০২, মঙ্গলবার, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

গাইনি চিকিৎসক জানেন না ওটি-আইসিইউ কী!

আজকের সাারদেশ প্রতিবেদন:

মুনিয়া খান রোজা। নিজেকে পরিচয় দেন গাইনি চিকিৎসক হিসেবে। অথচ চিকিৎশাস্ত্রে ব্যবহৃত ওটি-আইসিইউ’র মতো সাধারণ কিছু শব্দের অর্থও বলতে পারছেন না তিনি।

গত ডিসেম্বরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে মুনিয়া খান রোজা নামে ঐ ভুয়া গাইনি চিকিৎসককে আটক করেন আনসার সদস্যরা। এরপর তাকে প্রতারণার মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠায় পুলিশ। সেখান থেকে ঐ তরুণীর ঠাঁই হয় কারাগারে।

কারাগার থেকে বের হয়ে মুনিয়া দাবি করেন তিনি ভুয়া ডাক্তার না। তখন তাকে জিজ্ঞেস করা হয় ওটি মানে কী? তিনি বলেন, ওটি মানে সার্জারি করা, ওটি করা। এরপর তাকে জিজ্ঞেস করা হয় আইসিইউ মানে কী? এ প্রশ্নের উত্তর দিতে গিয়ে তিনি বলেন, যেখানে রোগীকে আইসিইউতে মানে লাইফ সাপোর্টে রাখা হয়, অক্সিজেন দেওয়া হয়।

মুনিয়ার বিরুদ্ধে অভিযোগ আসে তিনি ডাক্তার না। এর উত্তরে মুনিয়া বলেন, আমি যদি ডাক্তার না হই তাহলে কী আমাকে ঢাকা মেডিকেলে এমনি এমনি পেশেন্ট দেখতে দেয়?

একটি রোগীর বিষয়ে কথা বলছিলেন মুনিয়া। উপস্থাপক তাকে জিজ্ঞেস করেন কী হয়েছিল তার? মুনিয়া বলেন, ব্রেন স্টোমাক। উপস্থাপক বুঝতে না পেরে আবার জিজ্ঞেস করেন ব্রেইন টিউমার? মুনিয়া বলেন, না; ব্রেইন স্টোমাক হয়েছে।

অভিযুক্ত তরুণী ঢাকা মেডিকেল থেকে বেসরকারি হাসপাতালে রোগী ভাগিয়ে নিতেন এবং সুযোগ পেলে চিকিৎসকদের রুমে ঢুকে মোবাইলসহ বিভিন্ন মালামাল চুরি করতেন। এছাড়া নীলক্ষেত থেকে অ‍্যাপ্রোন, আইডি কার্ড এবং মিডফোর্ড থেকে স্টেথোস্কোপ কিনে প্রতারণায় ব্যবহার করতেন এবং নিজেকে চিকিৎসক পরিচয় দিতেন।

একাধিক সূত্রে জানা যায়, অভিযুক্ত মুনিয়া খান রোজা টিকটক সেলিব্রিটি। তিনি ডাক্তার সেজে ও বিভিন্ন চিকিৎসা সরঞ্জামাদি নিয়ে ঢামেকে টিকটক ভিডিও তৈরি করতেন। টিকটকে নিজেকে চিকিৎসক হিসেবেও পরিচয় দিতেন এ তরুণী।

ভুয়া চিকিৎসক মুনিয়া খান রোজা চাঁদপুর সদরের হামান কর্দ্দি গ্রামের মো. করিম খানের মেয়ে। তিনি পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডে ভাড়া বাসায় থাকেন।

আজকের সারাদেশ/একে

সর্বশেষ সংবাদ

তিনটি ফুটবল মাঠের সমান বিশ্বের সবচেয়ে বড় সাবমেরিনের মালিক রাশিয়া

এভারকেয়ার হসপিটাল শিশু হৃদরোগ বিভাগের আয়োজনে ফ্রি হেলথ ক্যাম্প

২ লিটারের বেশি পানি না নিতে নোটিশ দিল চবির শেখ হাসিনা হলের প্রভোস্ট

উপজেলা নির্বাচন: হাটহাজারিতে ২ পক্ষের সংঘর্ষ

২৬ মে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ‘রেমাল’, ব্যাপক বৃষ্টিপাতের শঙ্কা

ইসরায়েলের যুদ্ধ সরঞ্জাম বহনকারী জাহাজ বন্দরে ভিড়তে দেয়নি স্পেন

রাইসিকে ‘তেহরানের জল্লাদ’ বললেন ইহুদি নেতা, উচ্ছ্বাসের ঝড়

শাহ আমানত বিমানবন্দরে তথ্য কর্ণার চালু

শততম জাহাজে উড়তে যাচ্ছে লাল-সবুজের পতাকা

রাইসিসহ বিধ্বস্ত হেলিকপ্টারটি যুক্তরাষ্ট্রের তৈরি