রাত ৩:১৯, বৃহস্পতিবার, ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

এতিমখানার শিক্ষার্থীদের নিয়ে স্বাধীনতা দিবস পালন

আজকের সারাদেশ প্রতিবেদন:

এতিম মাদ্রাসা শিক্ষার্থীদের নিয়ে ওরা বঙ্গবন্ধু ও মহান মুক্তিযুদ্ধের শহীদের জন্য খতমে কুরআন ও ইফতার মাহফিলের আয়োজন করেছে সরকারী হাজী মহসিন কলেজ ছাত্রলীগ। 

স্বাধীনতা দিবস উপলক্ষে ইলমুন কোরআন এতিমখানায় এই মাহফিলের আয়োজন করে মহসিন কলেজ ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক আনোয়ার পলাশ। খতমে কোরআন শেষে বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধারের রূহের মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি দেবাশীষ নাথ দেবু। তিনি বলেন, ‘সকল পর্যায়ের শিক্ষার্থীদেরকে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের আদর্শের সঙ্গে পরিচয় করিয়ে দেয়াই ছাত্রলীগের অন্যতম দায়িত্ব। সেই দায়িত্ব পালনে অনন্য প্রচেষ্টার ছায়া দেখা গেছে এই আয়োজনে। এমন আয়োজনের জন্য আমি আয়োজকদের আন্তরিক ধন্যবাদ জানাই।’

আনোয়ার পলাশ বলেন, ‘যেহেতু মাননীয় প্রধানমন্ত্রী চাকচিক্যপূর্ণ অনুষ্ঠানকে এই মুহুর্তে নিরুৎসাহিত করছেন সেই ভাবনা থেকে এবারের স্বাধীনতা দিবস উপলক্ষ্যে ব্যতিক্রম ও কার্যকর কিছু করার পরিকল্পনা ছিল। রমজানে এতিম শিক্ষার্থীদের সঙ্গে একদিন ইফতার করা ও তাদের মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে জানিয়ে স্বাধীনতা দিবসের কর্মসূচির সঙ্গে সম্পৃক্ত করতে এই অনুষ্ঠানের আয়োজন করেছি। সবার সহযোগিতায় বেশ সফলভাবে আয়োজন সম্পন্ন করতে পেরে ভাল লাগছে।’ 

এতে আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিন জেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগের সদস্য ওমর ফারুক, সাবেক ছাত্রনেতা ও বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সাধারণ সম্পাদক শিবু প্রসাদ চোধুরী, সেচ্ছাসেবক লীগ নেতা ও সাবেক ছাত্রনেতা মোহাম্মদ দেলোয়ার, সেচ্ছাসেবক লীগ নেতা- সানোয়ার উল্লাহ, কুকুত উদ্দিন রানা, মোহাম্মদ  বেলাল, মোহাম্মদ দেলোয়ার হোসেন কাজল। মহসিন কলেজ ছাত্রলীগের নেতা শাহরিয়ার সুমন, নাজিম উদ্দিন, এম এ মনির, নাজমুল হাসান বাপ্পু, টি আই অনিক, শাহারিয়ার হোসেন, রাজিব মাহমুদ, আমিনুল ইসলাম রাকিব, মোহাম্মদ জোবায়ের, নাঈমুর রহমান, আক্কাস উদ্দিন মিজান, মনজুর মোর্শেদ এনি,  এস এম তানিম, মোহাম্মদ মুনতাসিম, তয়ন বড়ুয়া, মোহাম্মদ লিমন, মাঈন উদ্দিন সিফাত প্রমুখ।

আজকের সারাদেশ/জেএম

সর্বশেষ সংবাদ

প্রথমবারের মতো আন্ডারপাস নির্মাণের উদ্যোগ নিল চট্টগ্রাম সিটি কর্পোরেশন

কোরবানির বাজার: খাতুনগঞ্জে দেশি পেঁয়াজের রাজত্ব

চট্টগ্রামে বুদ্ধ পূর্ণিমায় মানুষের মুক্তি কামনায় প্রার্থনা

চট্টগ্রাম বোর্ড: সচিবকে আটকাতে কর্মচারীদের ব্যবহার চেয়ারম্যানের!

ফেসবুক খুঁজে দিল ৩০ বছর আগে হারিয়ে ফেলা তিন বান্ধবীকে

ভারতে চিকিৎসা নিতে গিয়ে খুন হলেন বাংলাদেশের এমপি আনোয়ারুল আজিম

‘জীবন বাজি রেখে রাজপথে যথেষ্ট ছিলেন ছাত্রলীগ নেতা হাসানুল করিম মানিক’

তিনটি ফুটবল মাঠের সমান বিশ্বের সবচেয়ে বড় সাবমেরিনের মালিক রাশিয়া

এভারকেয়ার হসপিটাল শিশু হৃদরোগ বিভাগের আয়োজনে ফ্রি হেলথ ক্যাম্প

২ লিটারের বেশি পানি না নিতে নোটিশ দিল চবির শেখ হাসিনা হলের প্রভোস্ট