সকাল ৬:৩২, সোমবার, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদা জিয়ার হঠাৎ শারীরিক অবস্থার অবনতি, ভর্তি হাসপাতালে

আজকের সারাদেশ প্রতিবেদন:

ফের হাসপাতালে ভর্তি করা হয়েছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে। রাজধানীর এভারকেয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) রেখে তাঁকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

শনিবার দিবাগত রাত ৩টার দিকে হঠাৎ গুরুতর অসুস্থ হয়ে পড়েন খালেদা জিয়া। পরে মেডিকেল বোর্ডের সিদ্ধান্তে তাঁকে হাসপাতালে নেওয়া হয়।

বিএনপি চেয়ারপার্সনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, গুরুতর অসুস্থ হওয়ায় ম্যাডামকে জরুরি রাত ৩টায় হাসপাতালে নেওয়া হয়েছে। তাঁর চিকিৎসা চলছে।

জানা গেছে, রাত ১২টার দিকে তাঁর শারীরিক অবস্থা খারাপ হলে মেডিকেল বোর্ডের সদস্যরা গুলশানে খালেদা জিয়ার বাসভবন ফিরোজায় যান। প্রায় আড়াই ঘণ্টা পর্যবেক্ষণ শেষে তাঁকে হাসপাতালে নেওয়ার সিদ্ধান্ত হয়। পরে রাত আড়াইটার কিছু সময় পর ছোটভাই সাঈদ এস্কান্দারের গাড়িতে করে হাসপাতালে নেওয়া হয় তাঁকে। ভর্তি করা হয় সিসিইউতে।

৭৮ বছর বয়সি খালেদা জিয়া হার্টের সমস্যা, লিভার সিরোসিস ছাড়াও নানা শারীরিক জটিলতায় ভুগছেন। এছাড়া, আর্থরাইটিস, ডায়াবেটিস, দাঁত ও চোখের সমস্যাসহ নানা জটিলতা রয়েছে তাঁর। এরই মধ্যে কয়েক দফা হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নেন তিনি। গত বছরের জুনে খালেদা জিয়ার এনজিওগ্রাম করা হলে তাঁর হৃদযন্ত্রে তিনটি ব্লক ধরা পড়ে। এর একটিতে রিং পরানো হয়।

আজকের সারাদেশ/একে