সকাল ৭:৫৪, শুক্রবার, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কক্সবাজারে বিরোধের জেরে ২ জনের হাত-পা কেটে নিয়ে গেছে প্রতিপক্ষ: নিহত ১

আজকের সারাদেশ প্রতিবেদন:
কক্সবাজারের চকরিয়া উপজেলায় আধিপত্য বিস্তারের জের ধরে হামলায় প্রাণ হারিয়েছেন একজন। আরেকজনের হাত কেটে নিয়েছে আরেকপক্ষের লোকজন। এছাড়া গুলিবিদ্ধ হয়েছেন একজন।

শুক্রবার (৫ এপ্রিল) রাতে উপজেলার বদরখালী ফেরিঘাটের দক্ষিণে টুটিয়াখালী রাস্তা এলাকায় এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী। পরে আহতদের হাসপাতালে নেওয়ার পর মারা যান পা হারানো ব্যক্তি।

হামলায় নিহত ফজলে হাসান রিয়াদ (২৯) চকরিয়ার বদরখালী ইউনিয়নের মগপাড়ার বাসিন্দা ফরিদুল ইসলামের ছেলে। তার ডান পা গোড়ালি পর্যন্ত কেটে দিয়েছিল দুর্বৃত্তরা।

আহত মোহাম্মদ ছোটন (৩০) বদরখালী ইউনিয়নের আহমদ কবিরঘাটা এলাকার আব্দুল জলিলের ছেলে। হামলায় বাম হাতের কবজি হারিয়েছেন তিনি। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন বদরখালী ইউনিয়নের মাতারবাড়ী পাড়ার মোহাম্মদ বারেকের ছেলে মো. জিহান।

পুলিশ বলছে, দুইপক্ষের লোকজনই নানা অপরাধে জড়িত। দুইপক্ষের লোকজনের বিরুদ্ধেই রয়েছে একাধিক মামলা। হামলায় আহত ছোটনের বিরুদ্ধে একটি হত্যা মামলা এবং নিহত রিয়াদের বিরুদ্ধে ডাকাতিসহ বিভিন্ন অভিযোগে একাধিক মামলা রয়েছে।

স্থানীয়দের বরাত দিয়ে ওসি মোহাম্মদ আলী জানান, বদরখালীতে স্থানীয় নজরুল ও বাহাদুরের লোকজনের সঙ্গে রিয়াদ ও ছোটনের লোকজনের দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিরোধের জেরে মাঝেমধ্যে চলত হামলা পাল্টা হামলা।

তিনি বলেন, “দুই বছর আগে দুইপক্ষের সংঘর্ষে একজন খুন হন। এতে রিয়াদ ও ছোটনসহ তাদের লোকজনের জড়িত থাকার অভিযোগ রয়েছে। ওই ঘটনার মামলায় ছোটনসহ তাদের পক্ষের অনেকে আসামি। এ ঘটনায় প্রতিপক্ষের লোকজন ক্ষিপ্ত ছিল।”

শুক্রবার রাতের হামলা সম্পর্কে ওসি বলেন, “শুক্রবার রাতে বদরখালী বাজারে রিয়াদ, ছোটন ও জিহানসহ কয়েকজন অবস্থান করছিল। এসময় প্রতিপক্ষের লোকজন সশস্ত্র অবস্থায় তাদের উপর হামলে পড়ে। একপর্যায়ে হামলাকারীরা ছোটনের এক হাত এবং রিয়াদের এক পা কেটে ফেলে। হামলায় গুলিবিদ্ধ হয় আরেকজন।

তিনি জানান, পরে হামলাকারীরা চলে যাওয়ার পর স্থানীয়রা আহতদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। তাদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। সেখানে নেওয়ার পর অতিরিক্ত রক্তক্ষরণে রিয়াদের মৃত্যু হয়েছে বলে জানান জরুরি বিভাগের চিকিৎসক।

ওসি জানান, আধিপত্য বিস্তারের জেরে এ হামলার ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে তথ্য পাওয়া গেছে। তারপরও ঘটনার কারণ জানার পাশাপাশি জড়িতদের চিহ্নিত করে গ্রেপ্তারে পুলিশ খোঁজ খবর নিচ্ছে।

আজকের সারাদেশ/ইই/এমএইচ

সর্বশেষ সংবাদ

৫ কোটি টাকার পার্ক কাজে লেগেছে মাত্র ১ দিন, ১২ কোটি টাকায় ফের সংস্কার

বেনজিরের ‘বেনজির’ সম্পত্তি জব্দের নির্দেশ

উপাচার্যের অপসারণের দাবিতে অনড় কুবি শিক্ষক সমিতি

এমপি আজীম হত্যাকাণ্ডে আমাকে ফাঁসানো হচ্ছে: শাহীন

প্রথমবারের মতো আন্ডারপাস নির্মাণের উদ্যোগ নিল চট্টগ্রাম সিটি কর্পোরেশন

কোরবানির বাজার: খাতুনগঞ্জে দেশি পেঁয়াজের রাজত্ব

চট্টগ্রামে বুদ্ধ পূর্ণিমায় মানুষের মুক্তি কামনায় প্রার্থনা

চট্টগ্রাম বোর্ড: সচিবকে আটকাতে কর্মচারীদের ব্যবহার চেয়ারম্যানের!

ফেসবুক খুঁজে দিল ৩০ বছর আগে হারিয়ে ফেলা তিন বান্ধবীকে

ভারতে চিকিৎসা নিতে গিয়ে খুন হলেন বাংলাদেশের এমপি আনোয়ারুল আজিম