সকাল ৬:৫২, শুক্রবার, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সেই মাসুদ-ই ভালো হতে বাধ্য করলেন ড্রাইভারদের, অভিযান চালিয়ে ফেরত নিলেন অতিরিক্ত ভাড়া

আজকের সারাদেশ প্রতিবেদন:
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সড়কপথে যাত্রীদের যাতায়াত নিরাপদ, নির্বিঘ্ন ও স্বস্তিদায়ক করার জন্য নগরীর বিভিন্ন স্থানে বাস কাউন্টারে তদারকি অভিযান চালিয়েছে বিআরটিএ। অভিযানে তেমন অভিযোগ না পেলেও কয়েক জায়গায় বাড়তি ভাড়া নিলে তা যাত্রীদের ফিরিয়ে বাধ্য করে অভিযান টিম।

মঙ্গলবার (৯ এপ্রিল) সকাল ও রাতে দুই দফা বিআরটিএ-চট্টগ্রাম বিভাগের পরিচালক (ইঞ্জিনিয়ারিং) মো. মাসুদ আলমের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়।

এসময় বিআরটিএ চট্টগ্রাম বিভাগ, চট্ট মেট্রো- ১ সার্কেল, চট্ট মেট্রো- ২ সার্কেল ও চট্টগ্রাম জেলা সার্কেলের একটি সমন্বিত টিম চট্টগ্রাম নগরীর নতুন ব্রিজ, দামপাড়া, একে খান ও অলংকারস্থ বিভিন্ন বাস কাউন্টার পরিদর্শন করে। 

যাত্রীদের সাথে কথা বলে বাড়তি ভাড়া আদায় সংক্রান্ত তেমন কোনো অভিযোগ পাওয়া যায়নি। তবে চট্টগ্রাম থেকে লক্ষ্মীপুর-ফরিদগঞ্জগামী শাহী পরিবহন ও জোনাকি পরিবহনে বাড়তি ভাড়া আদায় সংক্রান্ত অভিযোগ পাওয়ায় তাৎক্ষণিক তাদেরকে সতর্ক করা হয় এবং টিমের উপস্থিতিতে বাড়তি ভাড়া ফেরত দেওয়ার ব্যবস্থা করা হয়।

উল্লেখ্য, শাহী ও জোনাকি পরিবহনে চট্টগ্রাম থেকে ফরিদগঞ্জ পর্যন্ত সরকার নির্ধারিত সর্বমোট ভাড়া ৫৫০ টাকার স্থলে ৬০০ টাকা হারে অতিরিক্ত ৫০ টাকা করে যাত্রীদের কাছ থেকে ভাড়া আদায় করা হয়েছিল যা উপস্থিত প্রায় ১৫০ থেকে ২০০ জন যাত্রীকে ফেরত দেওয়া হয় এবং ঈদের আগ পর্যন্ত সরকার কর্তৃক নির্ধারিত ভাড়ার অতিরিক্ত ভাড়া আদায় না করা বিষয়ে নিশ্চিত করা হয়।

অন্যদিকে আজ থেকে অর্থাৎ ঈদের ৩ দিন আগে ও ৩ তিন দিন পরে মোট ছয় দিন মহাসড়কে সকল প্রকার ট্রাক, কাভার্ডভ্যান ও লরি চলাচল নিষিদ্ধ ঘোষণা সংক্রান্ত মাইকিং করা হয় (জরুরী খাদ্য দ্রব্য, ঔষধ , পচনশীল দ্রব্য, সার ও জ্বালানির বহনকারী যানবাহনসমূহ এই নিষেধাজ্ঞার আওতা মুক্ত) । যা আগামীকালও অব্যাহত থাকবে পরিদর্শন, ভ্রাম্যমান আদালত ও মাইকিং।

আজকের সারাদেশ/ইই/এমএইচ

সর্বশেষ সংবাদ

৫ কোটি টাকার পার্ক কাজে লেগেছে মাত্র ১ দিন, ১২ কোটি টাকায় ফের সংস্কার

বেনজিরের ‘বেনজির’ সম্পত্তি জব্দের নির্দেশ

উপাচার্যের অপসারণের দাবিতে অনড় কুবি শিক্ষক সমিতি

এমপি আজীম হত্যাকাণ্ডে আমাকে ফাঁসানো হচ্ছে: শাহীন

প্রথমবারের মতো আন্ডারপাস নির্মাণের উদ্যোগ নিল চট্টগ্রাম সিটি কর্পোরেশন

কোরবানির বাজার: খাতুনগঞ্জে দেশি পেঁয়াজের রাজত্ব

চট্টগ্রামে বুদ্ধ পূর্ণিমায় মানুষের মুক্তি কামনায় প্রার্থনা

চট্টগ্রাম বোর্ড: সচিবকে আটকাতে কর্মচারীদের ব্যবহার চেয়ারম্যানের!

ফেসবুক খুঁজে দিল ৩০ বছর আগে হারিয়ে ফেলা তিন বান্ধবীকে

ভারতে চিকিৎসা নিতে গিয়ে খুন হলেন বাংলাদেশের এমপি আনোয়ারুল আজিম