সকাল ৬:০২, সোমবার, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কুকি চিনের দুর্ধর্ষ সহযোগী লাল লিয়ান গ্রেফতার

আজকের সারাদেশ প্রতিবেদন:

বান্দরবানের রুমায় কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) লাল লিয়ান সিয়াম বম নামে এক সহযোগীকে গ্রেফতার করা হয়েছে। বান্দরবানের পুলিশ সুপার সৈকত শাহীন এ তথ্য নিশ্চিত করেছেন।

বুধবার (১০ এপ্রিল) রাতে রুমার বেথেলপাড়া থেকে তাকে গ্রেফতার করেন যৌথ বাহিনীর সদস্যরা।

সৈকত শাহীন বলেন, রুমার পাহাড়ে কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) বিরুদ্ধে অভিযান চলছে। বুধবার রাতে কুকি চিনের সহযোগী লাল লিয়ান সিয়াম বমকে গ্রেফতার করা হয়।

এর আগে সোমবার (৮ এপ্রিল) রুমার বেথেল এলাকায় অভিযান চালিয়ে ৫৬ জনকে গ্রেফতার করা হয়। এ সময় ৭টি অস্ত্র জব্দ করা হয়।

গত রোববার (৭ এপ্রিল) দিবাগত রাতে যৌথবাহিনীর অভিযানে রুমার সোনালী ব্যাংকের সহকারী ক্যাশিয়ার ও কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) আরও ৫ সদস্যকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৭টি আগ্নেয়াস্ত্র জব্দ করা হয়।

সন্ত্রাসীদের ধরতে যৌথ বাহিনীর অভিযানে প্রত্যেকটি জায়গায় আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য বৃদ্ধি করা হয়েছে বলে জানিয়েছেন বান্দরবানের প্রশাসক শাহ মোজাহিদ উদ্দীন। তিনি বলেন, সন্ত্রাসীদের ধরতে আইনশৃঙ্খলা বাহিনী সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে। আশা করি অভিযান সফলভাবে সম্পন্ন হবে।

উল্লেখ্য, গত ২ এপ্রিল কেএনএফ রুমার সোনালী ব্যাংকে হামলা চালিয়ে ব্যাংক ম্যানেজারকে অপহরণ করে এবং পুলিশ ও আনসার সদস্যের ১৪ টি অস্ত্র লুট করে নিয়ে যায় এবং এরপর দিন থানচিতে সোনালী ও কৃষি ব্যাংকে হামলা চালিয়ে ১৭ লাখ টাকা লুট করে নিয়ে যায়। ২০২২ সালে সশস্ত্র সংগঠন হিসেবে পাহাড়ে আত্ম প্রকাশ করে কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)।

আজকের সারাদেশ/একে