রাত ৩:৩৪, বৃহস্পতিবার, ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আবারও শিক্ষার্থীদের দাবি মেনে নিল বুয়েট, সরানো হলো ডিএসডব্লিউকে

আজকের সারাদেশ প্রতিবেদন:

রাতের আঁধারে ছাত্রলীগের এক কেন্দ্রীয় নেতার বুয়েট ক্যাম্পাসে প্রবেশ ঘিরে গেলো মাস থেকে উত্তপ্ত হয়ে উঠে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। অবশেষে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) আন্দোলনরত শিক্ষার্থীদের দাবির মুখে ছাত্রকল্যাণ পরিচালক (ডিএসডব্লিউ) অধ্যাপক ড. মিজানুর রহমানকে সরিয়ে দেয়া হয়েছে। নতুন ডিএসডব্লিউ হিসেবে পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আল আমিন সিদ্দিককে নিয়োগ দেয়া হয়েছে। তাকে ডিএসডব্লিউর অতিরিক্ত দায়িত্ব দিয়ে অফিস আদেশ জারি করেছে বুয়েট প্রশাসন।

বুয়েটের রেজিস্ট্রার অধ্যাপক ড. মোঃ ফোরকান উদ্দিন স্বাক্ষরিত এক অফিস আদেশে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আল আমিন সিদ্দিককে কর্তৃপক্ষের নির্দেশক্রমে যোগদানের তারিখ হতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালক এর অতিরিক্ত দায়িত্ব পালনের জন্য এতদ্বারা নিয়োগ প্রদান করা হলো। তিনি এ অতিরিক্ত দায়িত্ব পালনের জন্য নিয়মানুযায়ী দেয় ভাতা ও সুযোগ সুবিধাদি প্রাপ্য হবেন।

গত ২৮ মার্চ মধ্যরাতে ছাত্রলীগের নেতাকর্মীরা বুয়েট ক্যাম্পাসে প্রবেশ করেন। পরে এ ঘটনায় আন্দোলনে নামেন সাধারণ শিক্ষার্থীরা। এসময় তারা ৬ দফা দাবি তুলে ধরেন। আন্দোলনরত শিক্ষার্থীদের একটি দাবি ছিল, বুয়েট ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালক (ডিএসডব্লিউ) অধ্যাপক ড. মিজানুর রহমানের পদত্যাগ করা।

জানা গেছে, বুয়েটের সাম্প্রতিক এসব ঘটনার প্রেক্ষাপটে অধ্যাপক ড. মিজানুর রহমান দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। এরপরই অধ্যাপক ড. মোহাম্মদ আল আমিন সিদ্দিককে অতিরিক্ত দায়িত্ব দিয়ে আদেশ জারি করলো বুয়েট প্রশাসন।

সর্বশেষ সংবাদ

প্রথমবারের মতো আন্ডারপাস নির্মাণের উদ্যোগ নিল চট্টগ্রাম সিটি কর্পোরেশন

কোরবানির বাজার: খাতুনগঞ্জে দেশি পেঁয়াজের রাজত্ব

চট্টগ্রামে বুদ্ধ পূর্ণিমায় মানুষের মুক্তি কামনায় প্রার্থনা

চট্টগ্রাম বোর্ড: সচিবকে আটকাতে কর্মচারীদের ব্যবহার চেয়ারম্যানের!

ফেসবুক খুঁজে দিল ৩০ বছর আগে হারিয়ে ফেলা তিন বান্ধবীকে

ভারতে চিকিৎসা নিতে গিয়ে খুন হলেন বাংলাদেশের এমপি আনোয়ারুল আজিম

‘জীবন বাজি রেখে রাজপথে যথেষ্ট ছিলেন ছাত্রলীগ নেতা হাসানুল করিম মানিক’

তিনটি ফুটবল মাঠের সমান বিশ্বের সবচেয়ে বড় সাবমেরিনের মালিক রাশিয়া

এভারকেয়ার হসপিটাল শিশু হৃদরোগ বিভাগের আয়োজনে ফ্রি হেলথ ক্যাম্প

২ লিটারের বেশি পানি না নিতে নোটিশ দিল চবির শেখ হাসিনা হলের প্রভোস্ট