রাত ২:২২, বৃহস্পতিবার, ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইরানে সীমিত পরিসরে হামলা চালাতে চায় ইসরায়েল

আজকের সারাদেশ প্রতিবেদন

ইরানের নজিরবিহীন হামলার ঘটনার পর জবাব দিতে ছটফট করছে ইসরায়েল। ১৩ এপ্রিলের সেই হামলার পর এবার ইরানে সীমিত আকারে হামলা চালাতে চায় দেশটি। এরইমধ্যে ইসরায়েলের যুদ্ধকালীন মন্ত্রিসভা বিষয়টি অনুমোদনও করেছে। তবে কখন কিভাবে হামলা চালানো হবে তা এখনো খোলাসা করেনি ইসরায়েল। যুক্তরাষ্ট্রের একজন জ্যেষ্ঠ প্রশাসনিক কর্মকর্তা গোয়েন্দা তথ্য সম্পর্কে জিনি জানেন তিনি এসব কথা জানিয়েছেন সিএনএনকে।

ইসরায়েল মনে করে ইরানের হামলার জবাব সামরিকভাবেই দেয়া দরকার। তাই ছোট ও সীমিত আকারে হামলার ওই সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে এ বিষয়ে তাদের ঘনিষ্ঠ মিত্র যুক্তরাষ্ট্রকে এখনও কিছুই জানায়নি ইসরায়েল। তবে কোথায় ও কিভাবে হামলা চালানো হবে সে বিষয়ে এখনও সিদ্ধান্ত নিতে পারেনি ইসরায়েলে মন্ত্রিসভা।

আজ বুধবার এ নিয়ে ষষ্ঠবার বসবে মন্ত্রী সভা। তবে যুক্তরাষ্ট্র মনে করে ইসরায়েল হামলার আগে তাদেরকে সতর্কবার্ত দেবে। আর তারা এও মনে করে ইসরায়েল কোনো প্রতিক্রিয়া না দেখালে বিষয়টি এখানেই শেষ হবে। কিন্তু ইসরায়েল কোনো পদক্ষেপ নিলে অন্যান্য পাল্টাপাল্টি ঘটনার সম্ভাবনার দুয়াল খুলে যাবে। এবং সেটির পরিণতি ভয়াবহ হতে পারে বলে শঙ্কা যুক্তরাষ্ট্রের।

এক এপ্রিল সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানি কনস্যুলেটে হামলা চালায় ইসরায়েল। এতে সেখানে থাকা ইরানের কয়েকজন শীর্ষ সেনা কর্মকর্তা নিহত হন। ওই হামলার জবাবে ১৩ এপ্রিল ইসরায়েলে ক্ষেপনাস্ত্র ও ড্রোন হামলা করে ইরান।

সর্বশেষ সংবাদ

প্রথমবারের মতো আন্ডারপাস নির্মাণের উদ্যোগ নিল চট্টগ্রাম সিটি কর্পোরেশন

কোরবানির বাজার: খাতুনগঞ্জে দেশি পেঁয়াজের রাজত্ব

চট্টগ্রামে বুদ্ধ পূর্ণিমায় মানুষের মুক্তি কামনায় প্রার্থনা

চট্টগ্রাম বোর্ড: সচিবকে আটকাতে কর্মচারীদের ব্যবহার চেয়ারম্যানের!

ফেসবুক খুঁজে দিল ৩০ বছর আগে হারিয়ে ফেলা তিন বান্ধবীকে

ভারতে চিকিৎসা নিতে গিয়ে খুন হলেন বাংলাদেশের এমপি আনোয়ারুল আজিম

‘জীবন বাজি রেখে রাজপথে যথেষ্ট ছিলেন ছাত্রলীগ নেতা হাসানুল করিম মানিক’

তিনটি ফুটবল মাঠের সমান বিশ্বের সবচেয়ে বড় সাবমেরিনের মালিক রাশিয়া

এভারকেয়ার হসপিটাল শিশু হৃদরোগ বিভাগের আয়োজনে ফ্রি হেলথ ক্যাম্প

২ লিটারের বেশি পানি না নিতে নোটিশ দিল চবির শেখ হাসিনা হলের প্রভোস্ট