সকাল ৬:৩৪, সোমবার, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সাজেকে নিয়ন্ত্রণ হারিয়ে গভীর খাদে ট্রাক, ৯ শ্রমিকের মৃত্যু, ৩ জনের অবস্থা গুরুতর

আজকের সারাদেশ প্রতিবেদন:
সীমান্ত সড়কের কাজ করার জন্য যাওয়ার পথে রাঙামাটির বাঘাইছড়ির দাড়িপাড়া এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে একটি মিনি ট্রাক গভীর খাদে পড়ে ৯ শ্রমিক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ছয়জন। এর মধ্যে ৩ জনের অবস্থা গুরুতর বলে জানা গেছে।

গতকাল বুধবার (২৪ এপ্রিল) সন্ধ্যায় বাঘাইছড়ি উপজেলার শিজকছড়া-উদয়পুর সড়কের সাজেক ইউনিয়নে এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উদয়পুর সীমান্ত সড়কের কাজ করার জন্য গতকাল খাগড়াছড়ির দীঘিনালা থেকে মিনি ট্রাকে করে ১৫ জন শ্রমিক যাচ্ছিলেন। সন্ধ্যা ছয়টার দিকে ট্রাকটি দাড়িপাড়া এলাকার ৯০ ডিগ্রি পাহাড়ে পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে গভীর খাদে পড়ে যায়।

এ সময় ট্রাক থেকে ছিটকে পড়ে ও ট্রাকের চাপায় ঘটনাস্থলেই পাঁচ শ্রমিক নিহত হন। হাসপাতালে নেওয়ার পথে মারা যান চারজন। এ ঘটনায় আরও ছয়জন আহত হয়েছেন। হতাহত ব্যক্তিদের নাম-পরিচয় তাৎক্ষণিক পাওয়া যায়নি। তবে তাঁরা সবাই গাজীপুরের বাসিন্দা বলে প্রাথমিকভাবে জানা গেছে।

আহত ব্যক্তিদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর বলে স্থানীয় ব্যক্তিরা জানিয়েছেন। ঘটনার পর স্থানীয় বাসিন্দা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা আহত ব্যক্তিদের উদ্ধার করে খাগড়াছড়ি সদর হাসপাতালে নেওয়ার ব্যবস্থা করেন।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আক্তার বলেন, সাজেকে সড়ক দুর্ঘটনায় ৯ শ্রমিক নিহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। এ ঘটনায় আরও ছয়জন আহত হয়েছেন। নিহত শ্রমিকদের পাঁচজনের মরদেহ সাজেক থানায় আর চারজনের মরদেহ খাগড়াছড়ি সদর হাসপাতালের মর্গে রয়েছে।

আজকের সারাদেশ/এমএইচ