সন্ধ্যা ৬:৪৯, মঙ্গলবার, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

১২ ঘণ্টা পর চট্টগ্রামে পরিবহণ ধর্মঘট স্থগিত

আজকের সারাদেশ প্রতিবেদন:
চার দফা দাবি মেনে নেওয়ার আশ্বাসে বৃহত্তর চট্টগ্রামে ৪৮ ঘণ্টার পরিবহণ ধর্মঘট স্থগিত করা হয়েছে। রোববার (২৮ এপ্রিল) বিকেলে চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয় আয়োজিত প্রশাসনের সঙ্গে পরিবহণ মালিক ও শ্রমিক ঐক্য পরিষদের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় জেলা প্রশাসক আবুল বাসার মো. ফখরুজ্জামান, ঐক্য পরিষদের আহ্বায়ক মনজুরুল আলম চৌধুরী, শ্রমিকনেতা মৃণাল কান্তি, সদস্য সচিব মো. মুছাসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) শিক্ষার্থীদের হাতে ক্ষতিগ্রস্ত পরিবহণ পুলিশের হেফাজতে নিয়ে বিআরটিএ ক্ষতি নির্ণয় করে ক্ষতিপূরণের আশ্বাস, মহাসড়কে অবৈধ যান বন্ধে উদ্যোগ, পুলিশের হয়রানি বন্ধে ব্যবস্থা গ্রহণসহ বিভিন্ন যৌক্তিক দাবি মেনে নেওয়ার আশ্বাসে ৪৮ ঘণ্টার পরিবহণ ধর্মঘট স্থগিত করা হয়।

সভায় জানানো হয়, চুয়েটের দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় বাসের ফিটনেস মেয়াদোত্তীর্ণ ছিল। আবার মোটরসাইকেল আরোহী শিক্ষার্থীদের লাইসেন্স, হেলমেট  ও গাড়ির কোনো ডকুমেন্ট ছিল না। বাসচালকের লাইসেন্সের মেয়াদ শেষ হয়েছে। ভবিষ্যতে যাতে এ ধরনের কোনো দুর্ঘটনায় হতাহত না হয় সে ব্যাপারে সবার সহযোগিতা চান জেলা প্রশাসক।

সড়ক-মহাসড়কে নৈরাজ্য বন্ধ, হয়রানি বন্ধ, পরিবহণ মালিক-শ্রমিকদের নামে মামলা প্রত্যাহারসহ বিভিন্ন দাবিতে বৃহত্তর চট্টগ্রামে আজ ভোর ৬টা থেকে ৪৮ ঘণ্টার ধর্মঘট শুরুর ১২ ঘণ্টা পর তা প্রত্যাহার করে নেওয়া হয়।

জেলা শ্রশাসক জানান, চট্টগ্রামের সড়ক ও মহাসড়কে চাঁদাবাজি বন্ধে কাজ করছে সরকার। সড়কে নৈরাজ্য বন্ধে সরকারের নানা উদ্যোগের কথাও জানান জেলা প্রশাসক। সড়কে গাড়ি থামিয়ে কোনো চাঁদা নেওয়া যাবে না বলেও জানান তিনি। লাইসেন্স ও ফিটনেস বিহীন গাড়ি চালানো বন্ধে উদ্যোগ নেওয়া হয়েছে।

আজকের সারাদেশ/এমএইচ

সর্বশেষ সংবাদ

২ লিটারের বেশি পানি না নিতে নোটিশ দিল চবির শেখ হাসিনা হলের প্রভোস্ট

উপজেলা নির্বাচন: হাটহাজারিতে ২ পক্ষের সংঘর্ষ

২৬ মে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ‘রেমাল’, ব্যাপক বৃষ্টিপাতের শঙ্কা

ইসরায়েলের যুদ্ধ সরঞ্জাম বহনকারী জাহাজ বন্দরে ভিড়তে দেয়নি স্পেন

রাইসিকে ‘তেহরানের জল্লাদ’ বললেন ইহুদি নেতা, উচ্ছ্বাসের ঝড়

শাহ আমানত বিমানবন্দরে তথ্য কর্ণার চালু

শততম জাহাজে উড়তে যাচ্ছে লাল-সবুজের পতাকা

রাইসিসহ বিধ্বস্ত হেলিকপ্টারটি যুক্তরাষ্ট্রের তৈরি

ইরানের অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্ট মোহাম্মদ মোখবার

ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টারের কারও বেঁচে থাকার সম্ভাবনা নেই!