সকাল ৮:২৮, শনিবার, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

১২ ঘণ্টা পর চট্টগ্রামে পরিবহণ ধর্মঘট স্থগিত

আজকের সারাদেশ প্রতিবেদন:
চার দফা দাবি মেনে নেওয়ার আশ্বাসে বৃহত্তর চট্টগ্রামে ৪৮ ঘণ্টার পরিবহণ ধর্মঘট স্থগিত করা হয়েছে। রোববার (২৮ এপ্রিল) বিকেলে চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয় আয়োজিত প্রশাসনের সঙ্গে পরিবহণ মালিক ও শ্রমিক ঐক্য পরিষদের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় জেলা প্রশাসক আবুল বাসার মো. ফখরুজ্জামান, ঐক্য পরিষদের আহ্বায়ক মনজুরুল আলম চৌধুরী, শ্রমিকনেতা মৃণাল কান্তি, সদস্য সচিব মো. মুছাসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) শিক্ষার্থীদের হাতে ক্ষতিগ্রস্ত পরিবহণ পুলিশের হেফাজতে নিয়ে বিআরটিএ ক্ষতি নির্ণয় করে ক্ষতিপূরণের আশ্বাস, মহাসড়কে অবৈধ যান বন্ধে উদ্যোগ, পুলিশের হয়রানি বন্ধে ব্যবস্থা গ্রহণসহ বিভিন্ন যৌক্তিক দাবি মেনে নেওয়ার আশ্বাসে ৪৮ ঘণ্টার পরিবহণ ধর্মঘট স্থগিত করা হয়।

সভায় জানানো হয়, চুয়েটের দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় বাসের ফিটনেস মেয়াদোত্তীর্ণ ছিল। আবার মোটরসাইকেল আরোহী শিক্ষার্থীদের লাইসেন্স, হেলমেট  ও গাড়ির কোনো ডকুমেন্ট ছিল না। বাসচালকের লাইসেন্সের মেয়াদ শেষ হয়েছে। ভবিষ্যতে যাতে এ ধরনের কোনো দুর্ঘটনায় হতাহত না হয় সে ব্যাপারে সবার সহযোগিতা চান জেলা প্রশাসক।

সড়ক-মহাসড়কে নৈরাজ্য বন্ধ, হয়রানি বন্ধ, পরিবহণ মালিক-শ্রমিকদের নামে মামলা প্রত্যাহারসহ বিভিন্ন দাবিতে বৃহত্তর চট্টগ্রামে আজ ভোর ৬টা থেকে ৪৮ ঘণ্টার ধর্মঘট শুরুর ১২ ঘণ্টা পর তা প্রত্যাহার করে নেওয়া হয়।

জেলা শ্রশাসক জানান, চট্টগ্রামের সড়ক ও মহাসড়কে চাঁদাবাজি বন্ধে কাজ করছে সরকার। সড়কে নৈরাজ্য বন্ধে সরকারের নানা উদ্যোগের কথাও জানান জেলা প্রশাসক। সড়কে গাড়ি থামিয়ে কোনো চাঁদা নেওয়া যাবে না বলেও জানান তিনি। লাইসেন্স ও ফিটনেস বিহীন গাড়ি চালানো বন্ধে উদ্যোগ নেওয়া হয়েছে।

আজকের সারাদেশ/এমএইচ

সর্বশেষ সংবাদ

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চবি, রাতের মধ্যে হল ত্যাগের নির্দেশ

কত টাকা পেল কোপা ও ইউরো চ্যাম্পিয়ন আর্জেন্টিনা-স্পেন?

ঢাবিতে শিক্ষার্থী ও ছাত্রলীগের সংঘর্ষে আহত ১৮২, মেডিকেলেও হামলা

চবিতে কোটা আন্দোলনকারীদের ওপর দফায় দফায় চলছে ছাত্রলীগের হামলা

‘যৌতুক’ হিসেবে হবু জামাইকে বিসিএসের প্রশ্ন দিয়েছিলেন পিএসসি সদস্য

শখের বসে ৩০ বছর ধরে কাচের বাল্ব চিবিয়ে খান রাজশাহীর মুক্তার

নাটোরে ট্রেন থেকে ছিটকে পড়া কয়েক কেজি গাঁজা নিয়ে মানুষের কাড়াকাড়ি

নির্বাচনী সমাবেশে প্রকাশ্যে ডোনাল্ড ট্রাম্পকে গুলি

স্বঘোষিত মেধাবীরা কি বিচার বিভাগ ও নির্বাহী বিভাগের পার্থক্য বুঝে না: ছাত্রলীগ সভাপতি

আন্দোলনের নামে অস্থিতিশীলতার চেষ্টা করলে পরিণাম ভালো হবে না: ছাত্রলীগ সেক্রেটারি