সকাল ৮:৫২, শনিবার, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

মাদকাসক্ত বাবার নির্যাতন থেকে মাকে বাঁচাতে থানায় শিশু

আজকের সারাদেশ প্রতিবেদন

ছয় বছরের শিশু সিয়াম। বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার প্রাতবাজার এলাকায়। বাবা-মায়ের মধ্যে প্রতিনিয়তই ঝগড়া হয়। সিয়ামের কাকুতি মিনতিও বাবা-মায়ের ঝগড়া থামাতে পারে না। এমনকি তার চোখের সামনেই মাদকাসক্ত বাবা প্রায়ই মাকে মারধর করেন।

এসব সহ্য করতে না পেরে অবশেষে থানায় হাজির হয়েছে ছোট্ট সিয়াম। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাকে চেয়ারে বসিয়ে অভিযোগ শোনেন। এরপর পুলিশ সিয়ামের সঙ্গে বাড়িতে গিয়ে তার বাবা-মাকে কখনো ঝগড়া না করার অঙ্গীকার করান।

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার প্রাতবাজার নামক এলাকার জাহাঙ্গীর মিয়ার ছেলে সিয়াম। রোববার (২৮ এপ্রিল) দুপুর ২টার দিকে সরাইল থানায় উপস্থিত হয় সে। থানায় বসেই তার অভিযোগের কথা শোনে ওসি মোহাম্মদ এমরানুল ইসলাম। শিশু সিয়াম তার বাবা-মায়ের প্রতি অভিযোগ আনার পাশাপাশি এ পরিস্থিতি থেকে পরিত্রাণের জন্য পুলিশের সহযোগিতা কামনা করে।

বিষয়টি সমাধানে উপ-পরিদর্শক (এসআই) জয়নাল আবেদীন, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সাইফুল ইসলাম তাৎক্ষণিকভাবে শিশুটিকে নিয়ে তার বাড়িতে যান। ডেকে পাঠান তার বাবাকে। পরে সিয়ামের উপস্থিতিতে বাবা-মাকে আর ঝগড়া না করার অঙ্গীকার করানো হয়।

ওসি মোহাম্মদ এমরানুল ইসলাম বলেন, দুপুরে হঠাৎ করেই শিশুটি থানায় এসে হাজির হয়। সে তার বাবা-মায়ের প্রতি বিরক্ত প্রকাশ করে ও নানা অভিযোগ করে। তার কথা শুনে পুলিশ পাঠিয়ে বিষয়টি মীমাংসা করে দেওয়া হয়। সিয়ামের বাবা-মা জানিয়েছে তারা আর কখনো ঝগড়া করবে না। এতে সিয়ামও বেশ খুশি হয়েছে।

সর্বশেষ সংবাদ

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চবি, রাতের মধ্যে হল ত্যাগের নির্দেশ

কত টাকা পেল কোপা ও ইউরো চ্যাম্পিয়ন আর্জেন্টিনা-স্পেন?

ঢাবিতে শিক্ষার্থী ও ছাত্রলীগের সংঘর্ষে আহত ১৮২, মেডিকেলেও হামলা

চবিতে কোটা আন্দোলনকারীদের ওপর দফায় দফায় চলছে ছাত্রলীগের হামলা

‘যৌতুক’ হিসেবে হবু জামাইকে বিসিএসের প্রশ্ন দিয়েছিলেন পিএসসি সদস্য

শখের বসে ৩০ বছর ধরে কাচের বাল্ব চিবিয়ে খান রাজশাহীর মুক্তার

নাটোরে ট্রেন থেকে ছিটকে পড়া কয়েক কেজি গাঁজা নিয়ে মানুষের কাড়াকাড়ি

নির্বাচনী সমাবেশে প্রকাশ্যে ডোনাল্ড ট্রাম্পকে গুলি

স্বঘোষিত মেধাবীরা কি বিচার বিভাগ ও নির্বাহী বিভাগের পার্থক্য বুঝে না: ছাত্রলীগ সভাপতি

আন্দোলনের নামে অস্থিতিশীলতার চেষ্টা করলে পরিণাম ভালো হবে না: ছাত্রলীগ সেক্রেটারি