দুপুর ১:২৪, শনিবার, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ইসলাম ও সমসাময়িক বিষয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের নিয়ে মতবিনিময় সভা

আজকের সারাদেশ প্রতিবেদন

ইসলাম ও সমসাময়িক বিষয়ে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।শনিবার (৪ মে) সন্ধ্যায় যাইতুন একাডেমির অডিটোরিয়ামে এই আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মরহুম হযরত মাওলানা আযীযুর রহমান নেছারাবাদী কায়েদ সাহেবের ছেলে হযরত মাওলানা খলীলুর রহমান নেছারাবাদী।

এসময় তিনি বর্তমান সময়ে সারাবিশ্বের মুসলমানদের চরম সংকট নিয়ে আলোচনা করেন। বিশ্বব্যাপী মুসলমানদের সংকট নিরসনে ঐক্য নিয়েও কথা বলেন তিনি।

তিনি বলেন, আদি কাল থেকে কিয়ামত পর্যন্ত মানুষের মধ্যে ইখতিলাফ তথা মতভেদ থাকবে। তবে এই ইখতিলাফের মধ্যে থেকেও আমাদের দ্বীন, দেশ ও জাতি রক্ষায় ঐক্যবদ্ধ হওয়া সম্ভব।

এসময় আরও বক্তব্য রাখেন, আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের প্রফেসর ড. বিএম মফিজুর রহমান আল আজহারী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের প্রফেসর ড. মো. কামাল উদ্দিন, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. হাসান খালেদ রউফ, আরবি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ নূর হোসাইন, পদার্থবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক নুর মোহাম্মদ ইমন, ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির আইন বিভাগের শিক্ষক তালহা খালেদ, আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের সেন্ট্রাল মসজিদের খতিব ও দাওয়াহ বিভাগের শিক্ষক ড. শোয়াইব মাক্কী, কুরআনিক সাইন্স বিভাগের চেয়ারম্যান হারুনুর রশিদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক চেয়ারম্যান ড. মুহাম্মদ শহীদুল হক, বায়তুশ শরফ মাদরাসার শিক্ষক ড. ফুরকানুল হাকীম প্রমুখ।

কুরআন তেলাওয়াতের মাধ্যমে বাদ মাগরিব যাইতুন একাডেমির অডিটোরিয়ামে অনুষ্ঠান শুরু হয়। স্বাগত বক্তব্য রাখেন যাইতুন একাডেমির চেয়ারম্যান ড. মুহাম্মদ আমিনুল হক। রাত সাড়ে দশটায় দোয়া মুনাজাতের মাধ্যমে মতবিনিময় সভা শেষ হয়। 

সর্বশেষ সংবাদ

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চবি, রাতের মধ্যে হল ত্যাগের নির্দেশ

কত টাকা পেল কোপা ও ইউরো চ্যাম্পিয়ন আর্জেন্টিনা-স্পেন?

ঢাবিতে শিক্ষার্থী ও ছাত্রলীগের সংঘর্ষে আহত ১৮২, মেডিকেলেও হামলা

চবিতে কোটা আন্দোলনকারীদের ওপর দফায় দফায় চলছে ছাত্রলীগের হামলা

‘যৌতুক’ হিসেবে হবু জামাইকে বিসিএসের প্রশ্ন দিয়েছিলেন পিএসসি সদস্য

শখের বসে ৩০ বছর ধরে কাচের বাল্ব চিবিয়ে খান রাজশাহীর মুক্তার

নাটোরে ট্রেন থেকে ছিটকে পড়া কয়েক কেজি গাঁজা নিয়ে মানুষের কাড়াকাড়ি

নির্বাচনী সমাবেশে প্রকাশ্যে ডোনাল্ড ট্রাম্পকে গুলি

স্বঘোষিত মেধাবীরা কি বিচার বিভাগ ও নির্বাহী বিভাগের পার্থক্য বুঝে না: ছাত্রলীগ সভাপতি

আন্দোলনের নামে অস্থিতিশীলতার চেষ্টা করলে পরিণাম ভালো হবে না: ছাত্রলীগ সেক্রেটারি