সন্ধ্যা ৬:৪৫, সোমবার, ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিক্ষামন্ত্রী দায়িত্ব নেওয়া সেই দুই শারিরীক প্রতিবন্ধীর বিয়ে, ৫ লক্ষ ১টাকা দেনমোহর

আজকের সারাদেশ প্রতিবেদন

সাইরা তাসনিম ও শহীদুল আলম ইমন শারীরিক প্রতিবন্ধী। সাইরার উচ্চতা ৩ফিট ৩ইঞ্চি, শহীদুলের উচ্চতা ৪ফিট ৪ইঞ্চি। সাইরা- হাজেরা তুজু ডিগ্রি কলেজ বিএ তৃতীয় বর্ষের ছাত্রী, শহীদুল এইচএসসি পাশ করেন ২০১৫ সালে অসচ্ছলতার কারণে এগুতে পারেনি।

চলতি বছরের ২০ জানুয়ারি সাইরা ও শহীদুল চট্টগ্রামে শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরীর সঙ্গে দেখা করে তাদের দূর্দশার কথা তুলে ধরেন। পরে শিক্ষামন্ত্রী নগর স্বেচ্ছাসেবক লীগের প্রচার সম্পাদক তোসাদ্দেক নূর চৌধুরী তপুকে তাদের সার্বিক বিষয়ে দেখাশুনার নির্দেশ দেন।

বুধবার (৮ মে) দুপুর ২টায় চট্টগ্রামের মুরাদপুর জামান হোটেলের পার্টি হলে তাদের বিয়ের আয়োজন করা হয়।

এ প্রসঙ্গে স্বেচ্ছাসেবক লীগ প্রচার সম্পাদক তোসাদ্দেক নূর চৌধুরী তপু বলেন, সাইরা ও শহীদুল এ পর্যন্ত বিভিন্ন পর্যায়ে মাননীয় শিক্ষামন্ত্রীর কাছ থেকে সহযোগীতা পেয়েছেন। মন্ত্রী মহোদয়ের নির্দেশে এবং সহযোগীতায় তাদের বিয়ে আয়োজনে সাজ-সজ্জা, খাওয়া দাওয়াসহ অতিথি আপ্যায়নে কোনো কিছুর কমতি রাখিনি। তাদের জীবিকার ব্যবস্থা করে দিয়েছেন তিনি। সমাজ সেবা কার্যালয়ের কর্মকর্তাদের মাধ্যমে দুই পরিবারে যোগাযোগ করা হলে দুই পরিবারের সম্মিতিতে বিয়ে আয়োজনের উদ্যোগ নেওয়া হয়।
৫ লক্ষ ১টাকা কাবিনে তাদের বিয়ের আয়োজন করা হয়েছে।

সাইরা শহীদের বিয়েতে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সমাজ সেবা কার্যালয়ের উপ পরিচালক ফরিদুল আলম, পিএইচটি সেন্টার সহকারী পরিচালক কামরুল পালা ভূইয়া, দৃষ্টি প্রতিবন্ধী বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আব্দুচ সামাদ, শাহেন শাহ হযরত জিয়াউর হক মাইজভান্ডারি ট্রাষ্টের সাধারণ সম্পাদক এওয়াইএম জাফর, নগর স্বেচ্ছাসেবক লীগের বিভিন্ন পার্যায়ের নেতৃবৃন্দ।

সর্বশেষ সংবাদ