রাত ১:২২, মঙ্গলবার, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

৩৪ ফেসবুক পেজের বিরুদ্ধে অপু বিশ্বাসের জিডি, ১ নম্বরেই ‘বুবলী ফ্যান’ পেজ

আজকের সারাদেশ প্রতিবেদন
কুরুচিপূর্ণ, বাজে ও অশ্লীল মন্তব্য করার পাশাপাশি ভিডিও বানিয়ে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করার কারণে সামাজিক ও মানসিকভাবে ব্যাপক ক্ষতি হচ্ছে- এমন অভিযোগ নিয়ে থানায় হাজির হয়েছেন চিত্রনায়িকা অপু বিশ্বাস।

রাজধানী ঢাকার ভাটারা থানায় হাজির হয়ে গতকাল বৃহস্পতিবার একটি সাধারণ ডায়েরি করেছেন। অপু বিশ্বাসের সাধারণ ডায়েরির বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপির গুলশান বাড্ডা জোনের সহকারী কমিশনার রাজন কুমার সাহা।

সাধারণ ডায়েরিতে অপু বিশ্বাস ৩৪টি ফেসবুক পেজের নাম ও লিংক উল্লেখ করেছেন। একদম শুরুতে যে নামটি উল্লেখ করেছেন তা হচ্ছে ‘বুবলী ফ্যান’। এরপর পর্যায়ক্রমে আছে ‘সীমান্ত ০০৫’, ‘ভাইরাল নিউজ বাই তমা’, ‘৫ টিভি বাংলা’, ‘রাহিদ রবিবিডি’, ‘বুবলী ইউনিভার্স’, ‘ওয়াসিম আহমেদ’, ‘দৃষ্টি’, ‘দিলরুবা আসমা ব্লগ’, ‘খান নিশিতা’, ‘বাংলা সিনেমা পাড়া’, ‘বুবলী এসবি’, ‘হোসাইন খান’, ‘সিনেগল্প উইথ তানিয়া’, ‘আহমেদ রিয়াদ’, ‘তানু আফা’, ‘টুয়েন্টি ফাইভ স্টার গসিফ, ‘কে ই এস টিভি’, ‘ইটস আরআইআই’, ‘লাইফ অব দৃষ্টি’, ‘শবনম বুবলী ফ্যানস’, ‘লাবণী ভ্লগ উইথ রূপা’, ‘বিউটি কুইন বুবলী’, ‘সবনম বুবলীর সাপোর্টাস’, ‘ঢালিউড জগৎ’, ‘রঙিন ঘুড়ি বাই সংগীতা’, ‘সিনে গল্প’, ‘জান্নাতির করচা’, ‘যে লাউ সে কদু’ এবং ‘এ২ ডেড বিডি এন্টারটেইনমেন্ট বাই ক্রিটিক ফ্রম জার্মানি’

অপু বিশ্বাস তাঁর দায়ের করা সাধারণ ডায়েরিতে উল্লেখ করেছেন, উল্লেখিত ফেসবুক পেজে তাঁর পরিহিত পোশাক নিয়েও কুরুচিপূর্ণ মন্তব্য করা হয়েছে। এমনকি তাঁর পরিবারের সদস্যদের স্থির চিত্র ব্যবহার করেও বাজে মন্তব্য করার পাশাপাশি ভিডিও বানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা হয়েছে। এ ধরনের পোস্ট ও কুরুচিপূর্ণ কাজকর্মের কারণে তিনি সামাজিক ও মানসিকভাবে ব্যাপক ক্ষতিগ্রস্ত হচ্ছেন। তাই পুরো ব্যাপারটি সাধারণ ডায়েরি হিসেবে নথিভুক্ত করা একান্ত প্রয়োজন মনে করে নিকটস্থ থানায় হাজির হয়েছেন।

এদিকে পুরো বিষয়টি আমলে নেওয়া হয়েছে বলেও জানা গেছে। ডিএমপির গুলশান বাড্ডা জোনের সহকারী কমিশনার (এসি) রাজন কুমার সাহা বলেন, ‘অভিযোগের ব্যাপারটি আমরা শুনেছি। বিষয়টি তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।’

এর আগে রাজধানীর ভাটারা থানায় হাজির হয়ে চিত্রনায়িকা শবনম বুবলী একটি সাধারণ ডায়েরি করেছেন। সাধারণ ডায়েরিতে বুবলী উল্লেখ করেছেন, বেশ কিছুদিন যাবৎ বিভিন্ন অনলাইন নিউজ পোর্টাল তাঁর নামে বিভিন্ন অরুচিকর, মিথ্যা ও বানোয়াট, ভিত্তিহীন সংবাদ প্রচার করছে—তিনি তাঁর বসুন্ধরা আবাসিক এলাকার বাসায় থাকা অবস্থায় দেখতে পান। এরপর বাধ্য হয়ে থানায় হাজির হয়ে সাধারণ ডায়েরি করেছেন।

সাধারণ ডায়েরিতে বুবলী ‘প্রতিদিনের চিত্র’, ‘জমশেদ ভাই’, ‘মৌ সুলতানা’, ‘সনি কমিনিকেশন’, ‘এসকে উজ্জল’, সোনিয়া শিমু’, ‘ফেরদৌস কবির’, ‘আবুল হোসাইন তুফান, ‘শাহিনুর আক্তার’, ‘জাহিদুল ইসলাম আপন’সহ ১৫-২০টি ফেসবুক পেজ-ইউটিউব প্ল্যাটফর্মের নাম উল্লেখ করেছেন বুবলী।

আজকের সারাদেশ/টিএইচ/এমএইচ