সকাল ১০:০৪, শনিবার, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

‘দুর্নীতিবাজ প্রভোস্টের’ সঙ্গে নিয়োগ হওয়ায় যোগদানে অপারগতা চবি শিক্ষকের

আজকের সারাদেশ প্রতিবেদন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শহীদ আব্দুর রব হলের আবাসিক শিক্ষক হিসেবে নিয়োগ পেলেও যোগদানে অপরাগতা প্রকাশ করেছেন রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. ফণী ভূষণ বিশ্বাস। সাবেক প্রক্টর ও শহীদ আব্দুর রব হলের প্রভোস্ট প্রফেসর ড. নূরুল আজিম সিকদারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ থাকায়, তিনি একজন দুর্নীতিবাজ প্রভোস্টের অধীনে কাজ করতে চান বলে জানিয়েছেন এ শিক্ষক।

গতকাল সোমবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর চিঠিতে অপরাগতার কথা জানান তিনি। এর আগে গত বৃহস্পতিবার হলটির আবাসিক শিক্ষক হিসেবে নিয়োগ পান তিনি।

চিঠিতে তিনি বলেন, গত ৯ মে আগামী ০১ বছরের জন্য আমাকে শহীদ আবদুর রব হলের আবাসিক শিক্ষক নিয়োগ করা হয়েছে। আমাকে এমন একটি হলে নিয়োগ প্রদান করা হয়েছে যেখানে হল প্রাধ্যাক্ষের দায়িত্বে এখনো আসীন আছেন সদ্য বিদায়ী উপাচার্যের আমলে বিভিন্ন দুর্নীতির দায়ে অভিযুক্ত একজন শিক্ষক, যার বিরুদ্ধে ইউজিসির পক্ষ হতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাছাড়া অত্যন্ত পরিতাপের বিষয় হলো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বর্তমান প্রশাসনের বিভিন্ন পর্ষদে প্রায় দুই মাস পূর্বে বিদায়ী উপাচার্য প্রশাসনের অপকর্মের সাথে প্রত্যক্ষভাবে জড়িত বেশ কিছু শিক্ষক এখনো বিভিন্ন হলে প্রাধ্যাক্ষের দায়িত্বসহ আরো অনেক প্রশাসনিক পর্ষদে বহাল রয়েছেন। এমতাবস্থায় এ পদে যোগদান করা আমার জন্য অত্যন্ত লজ্জা, অপমান ও বিব্রতকর। তিনি আরও বলেন, আমি উক্ত আবাসিক শিক্ষক পদে যোগদান করতে সজ্ঞানে এবং সুস্থ মস্তিস্কে অপরাগতা প্রকাশ করছি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নূর আহমদ বলেন, আমি এখনো চিঠি হাতে পাইনি। চিঠি পাওয়ার পর বিস্তারিত বলতে পারব। যদি তিনি আসলেই যোগদান করতে না চান তাহলে উনার জায়গায় অন্য একজনকে নিয়োগ দেয়া হবে।

এ বিষয়ে জানতে চাইলে এ শিক্ষক বলেন, এটা আমার নীতিবিরুদ্ধ মনে হয়েছে। এজন্য আমি যোগদানে অপারগতা প্রকাশ করেছি। অনেকেই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পদ থেকে ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেন তবে আমি সেটা করিনি। আমি এটা দ্বারা দুর্নীতির বিরুদ্ধে একটি প্রতিবাদও করেছি।

সর্বশেষ সংবাদ

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চবি, রাতের মধ্যে হল ত্যাগের নির্দেশ

কত টাকা পেল কোপা ও ইউরো চ্যাম্পিয়ন আর্জেন্টিনা-স্পেন?

ঢাবিতে শিক্ষার্থী ও ছাত্রলীগের সংঘর্ষে আহত ১৮২, মেডিকেলেও হামলা

চবিতে কোটা আন্দোলনকারীদের ওপর দফায় দফায় চলছে ছাত্রলীগের হামলা

‘যৌতুক’ হিসেবে হবু জামাইকে বিসিএসের প্রশ্ন দিয়েছিলেন পিএসসি সদস্য

শখের বসে ৩০ বছর ধরে কাচের বাল্ব চিবিয়ে খান রাজশাহীর মুক্তার

নাটোরে ট্রেন থেকে ছিটকে পড়া কয়েক কেজি গাঁজা নিয়ে মানুষের কাড়াকাড়ি

নির্বাচনী সমাবেশে প্রকাশ্যে ডোনাল্ড ট্রাম্পকে গুলি

স্বঘোষিত মেধাবীরা কি বিচার বিভাগ ও নির্বাহী বিভাগের পার্থক্য বুঝে না: ছাত্রলীগ সভাপতি

আন্দোলনের নামে অস্থিতিশীলতার চেষ্টা করলে পরিণাম ভালো হবে না: ছাত্রলীগ সেক্রেটারি