রাত ১২:২৫, মঙ্গলবার, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মার্কিন স্যাংশন, ভিসানীতি আমরা পাত্তা দিই না: ওবায়দুল কাদের

আজকের সারাদেশ প্রতিবেদন:
মার্কিন স্যাংশন ও ভিসানীতিকে পাত্তা দেন না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, “তাদের (যুক্তরাষ্ট্রের) অ্যাজেন্ডা আছে। সেসব নিয়ে এসেছেন সেগুলো নিয়ে আলাপ আলোচনা হবে। আমরা কাউকে দাওয়াত করে আনি নাই।“ মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ট ল’র সফর নিয়ে তিনি এমন মন্তব্য করেন।

তিনি বলেন, বিএনপির সঙ্গে তাদের কী আছে তারাই ভালো জানে। ওপরে ওপরে বিএনপি তাদের পাত্তা দেয় না বললেও তলে তলে বিএনপি কী করে তারাই ভালো জানে।

ভারতীয় পণ্য বর্জনের ডাক বিএনপির আন্দোলনের ব্যর্থ চেষ্টা মন্তব্য করে তিনি বলেন, আন্দোলনে ব্যর্থ হয়ে খড়কুটো ধরে বাচতে চায় বিএনপি। আসলে তাদের কোনো ইস্যু নাই। তারা ভারতীয় পণ্য বর্জনকে ইস্যু বানাতে চায়।

ওবায়দুল কাদের আরও বলেন, ভারতীয় মসলা ছাড়া কি আমাদের চলে? ভারতের মসলা ছাড়া আমাদের চলে না। শুধু মসলা কেন, ভারত থেকে শাড়ি কাপড় আসবে। এছাড়াও আরও কিছু নিত্য প্রয়োজনীয় পণ্যও আসবেই।

দুই দিনের সফরে মঙ্গলবার বেলা ১১ টার দিকে ঢাকায় পৌছেঁন ডোনাল্ড লু। তাঁর সফর ও সমসাময়িক বিষয় নিয়ে মঙ্গলবার নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

আজকের সারাদেশ/এসআর/এমএইচ