ভোর ৫:৩১, শনিবার, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

চবির ডিন হেলাল নিজামীকে তদন্ত কমিটি থেকে প্রত্যাহারের দাবি কুবি শিক্ষক সমিতির

কুবি প্রতিনিধি:

গত ২৮ এপ্রিল শিক্ষকদের মারধরের ঘটনায় সিন্ডিকেট সভায় গঠিত তদন্ত কমিটিতে আপত্তি জানিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। সিন্ডিকেট সভায় উপাচার্যের অনিয়মের পক্ষপাতিত্বমূলক ভূমিকা পালন করার অভিযোগে তদন্ত কমিটির সদস্য প্রফেসর মো. হেলাল উদ্দিন নিজামী’কে প্রত্যাহারের দাবি জানিয়েছেন তারা। একই সাথে শিক্ষক সমিতির সদস্য অন্তর্ভুক্তির দাবি জানিয়েছেন তারা।

বুধবার (১৫ মে) শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আবু তাহের স্বাক্ষরিত ও রেজিস্ট্রার দপ্তরে প্রেরিত এক চিঠিতে এ তথ্য জানা যায়।

চিঠিতে বলা হয়, কুবির সিন্ডিকেট সদস্য ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক মো. হেলাল উদ্দিন নিজামী সিন্ডিকেটে শিক্ষকদের স্বার্থ পরিপন্থী ও নিয়ম বহির্ভূত যেসকল সিদ্ধান্ত গৃহীত হয়েছে, সিন্ডিকেট সদস্য হিসেবে তিনি সেসকল সিদ্ধান্তে উপাচার্যের একজন কট্টর সমর্থক ছিলেন। তিনি সিন্ডিকেটে যেহেতু নিরপেক্ষ ভূমিকা পালন করতে পারেননি সে কারণে আমরা মনে করি, ২৮ এপ্রিল উদ্ভূত পরিস্থিতি নিয়ে যে তদন্ত কমিটি করা হয়েছে সেখানেও তিনি নিরপেক্ষ ভূমিকা পালন করতে পারবেন না। তাই নিরপেক্ষ ও গ্রহণযোগ্য ব্যক্তি সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করা প্রয়োজন। অন্যথায় তিনি উক্ত তদন্ত কমিটির সদস্য হিসেবে থাকলে তিনি পক্ষপাতমূলক আচরণ করতে পারেন।

তারা আরও বলেন, শিক্ষক সমিতির সাথে কোনো ধরণের আলোচনা ছাড়াই এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্যান্য সদস্যদের প্রতি আমাদের পূর্ণ আস্থা রয়েছে৷ এছাড়াও উক্ত কমিটিতে সমিতির সাথে আলোচনা সাপেক্ষে শিক্ষক সমিতির প্রতিনিধি হিসেবে একজন সদস্য অন্তর্ভুক্ত করারও অনুরোধ জানান তারা।

সর্বশেষ সংবাদ

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চবি, রাতের মধ্যে হল ত্যাগের নির্দেশ

কত টাকা পেল কোপা ও ইউরো চ্যাম্পিয়ন আর্জেন্টিনা-স্পেন?

ঢাবিতে শিক্ষার্থী ও ছাত্রলীগের সংঘর্ষে আহত ১৮২, মেডিকেলেও হামলা

চবিতে কোটা আন্দোলনকারীদের ওপর দফায় দফায় চলছে ছাত্রলীগের হামলা

‘যৌতুক’ হিসেবে হবু জামাইকে বিসিএসের প্রশ্ন দিয়েছিলেন পিএসসি সদস্য

শখের বসে ৩০ বছর ধরে কাচের বাল্ব চিবিয়ে খান রাজশাহীর মুক্তার

নাটোরে ট্রেন থেকে ছিটকে পড়া কয়েক কেজি গাঁজা নিয়ে মানুষের কাড়াকাড়ি

নির্বাচনী সমাবেশে প্রকাশ্যে ডোনাল্ড ট্রাম্পকে গুলি

স্বঘোষিত মেধাবীরা কি বিচার বিভাগ ও নির্বাহী বিভাগের পার্থক্য বুঝে না: ছাত্রলীগ সভাপতি

আন্দোলনের নামে অস্থিতিশীলতার চেষ্টা করলে পরিণাম ভালো হবে না: ছাত্রলীগ সেক্রেটারি