সন্ধ্যা ৭:১৬, শনিবার, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

নাগরিক সেবায় বিশেষ অবদানের জন্য শ্রেষ্ঠ ‘উদ্ভাবনী’ পুরস্কার পেলেন সীতাকুণ্ডের এসিল্যান্ড আলাউদ্দিন

আজকের সারাদেশ প্রতিবেদন

তথ্যপ্রযুক্তির প্রসার ও উদ্ভাবনের মাধ্যমে নাগরিক সেবায় বিশেষ অবদানের জন্য শ্রেষ্ঠ উদ্ভাবনী পুরস্কার পেয়েছেন চট্টগ্রাম সীতাকুণ্ড উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. আলাউদ্দিন।

বুধবার (১৫ মে) ভূমি সংস্কার বোর্ডের উদ্যােগে আয়োজিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্মার্ট ভুমি ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা ও ইনোভেশন প্রদর্শনী অনুষ্ঠানে আলাউদ্দিনকে ‘শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগ পুরস্কার ২০২৪’ তুলে দেওয়া হয়। এতে প্রধান অতিথি ছিলেন ভুমি সংস্কার বোর্ডের চেয়রাম্যান (সচিব) মো. আব্দুস সবুর মণ্ডল।

প্রতি বিভাগ থেকে দুই জন করে আট বিভাগ থেকে মোট ১৬ জন সহকারী কমিশনার (ভূমি) তাদের নিজ নিজ উপজেলায় গৃহীত ‘উদ্ভাবনী উদ্যোগ’ উপস্থাপন করেন। সেখানে তিন জনকে পুরস্কৃত করা হয়। এরমধ্যে সীতাকুণ্ড উপজেলার সহকারী কমিশনার ভুমি আলাউদ্দিনের উদ্যোগটি প্রথম হয়।

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগের জন্য পুরস্কার পেয়েছেন চট্টগ্রাম সীতাকুণ্ড উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. আলাউদ্দিন। এটি আমাদের অনেক গর্বের। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে তার যে আইডিয়া সেটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

সীতাকুণ্ড উপজেলা সহকারী কমিশনার ভুমি মো. আলাউদ্দিন বলেন, সহকারী কমিশনার ভূমি হিসেবে দায়িত্ব গ্রহণের পর থেকে চেষ্টা করেছি প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে সেবাপ্রার্থীদের সহজে সেবা প্রদান করার। এই লক্ষ্যে চট্টগ্রাম জেলার বোয়ালখালী এবং সীতাকুণ্ড উপজেলায় সমন্বিত স্মার্ট ভূমি ব্যবস্থাপনা উদ্যোগটি বাস্তবায়ন করি। ভূমি সংস্কার বোর্ড কর্তৃক উদ্যোগটি শ্রেষ্ঠ উদ্যোগ হিসেবে পুরস্কৃত হয়েছে।

তিনি বলেন, আমার এই প্রচেষ্টায় যারা সহযোগিতা করেছেন তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। কৃতজ্ঞতা প্রকাশ করছি চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম ও চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান মহোদয়হ সিনিয়র কর্মকর্তাদের প্রতি যারা আমার সকল কাজের অনুপ্রেরণা ও উৎসাহ যুগিয়েছেন। ভবিষ্যতে মানুষের জন্য আরও উন্নত প্রযুক্তি ব্যবহার করে সেবা করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

সর্বশেষ সংবাদ

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চবি, রাতের মধ্যে হল ত্যাগের নির্দেশ

কত টাকা পেল কোপা ও ইউরো চ্যাম্পিয়ন আর্জেন্টিনা-স্পেন?

ঢাবিতে শিক্ষার্থী ও ছাত্রলীগের সংঘর্ষে আহত ১৮২, মেডিকেলেও হামলা

চবিতে কোটা আন্দোলনকারীদের ওপর দফায় দফায় চলছে ছাত্রলীগের হামলা

‘যৌতুক’ হিসেবে হবু জামাইকে বিসিএসের প্রশ্ন দিয়েছিলেন পিএসসি সদস্য

শখের বসে ৩০ বছর ধরে কাচের বাল্ব চিবিয়ে খান রাজশাহীর মুক্তার

নাটোরে ট্রেন থেকে ছিটকে পড়া কয়েক কেজি গাঁজা নিয়ে মানুষের কাড়াকাড়ি

নির্বাচনী সমাবেশে প্রকাশ্যে ডোনাল্ড ট্রাম্পকে গুলি

স্বঘোষিত মেধাবীরা কি বিচার বিভাগ ও নির্বাহী বিভাগের পার্থক্য বুঝে না: ছাত্রলীগ সভাপতি

আন্দোলনের নামে অস্থিতিশীলতার চেষ্টা করলে পরিণাম ভালো হবে না: ছাত্রলীগ সেক্রেটারি