দুপুর ২:২৮, শনিবার, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

সভাপতি-সাধারণ সম্পাদক বিতাড়িত হওয়ার পর ছাত্রলীগের কমিটিও গেল

আজকের সারাদেশ প্রতিবেদন:

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের গুরুত্বপূর্ণ একটি ইউনিট চট্টগ্রাম কলেজ শাখা। নানা কারণে আলোচনায় থাকে এই শাখা। ২০১৫ সাল পর্যন্ত এ কলেজে শিবিরের আধিপত্য থাকলেও এরপর একক আধিপত্য গড়ে তোলে ছাত্রলীগ। তবে বিতর্কিত হয়ে পড়ে নিজেদের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে মারামারি করে। অবশেষে নানা কারণে বিতর্কিত শাখাটির ৬ বছর আগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে চট্টগ্রাম মহানগর শাখা।

শনিবার (১৮ মে) চট্টগ্রাম মহানগর শাখা ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু ও সাধারণ সম্পাদক মো. জাকারিয়া দস্তগীরের স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের কার্যনির্বাহী কমিটির জরুরী সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, সাংগঠনিক অনিয়ম এবং বিশৃঙ্খলার কারনে বিগত ১৭ সেপ্টেম্বর ২০১৮ সালে মাহমুদুল করিমকে সভাপতি এবং সুভাষ মল্লিক সবুজকে সাধারণ সম্পাদক করে ঘোষিত বাংলাদেশ ছাত্রলীগ, চট্টগ্রাম কলেজ শাখা কমিটি বিলুপ্ত ঘোষনা করা হল।

জানা যায়, ২০১৮ সালের ১৭ সেপ্টেম্বর চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের ২৫ সদস্যের নতুন কমিটিতে মাহমুদুল করিমকে সভাপতি এবং সুভাষ মল্লিক সবুজকে সাধারণ সম্পাদক করা হয়। এই কমিটি ঘোষণার পর উত্তাল হয়ে উঠে কলেজ ক্যাম্পাস।

পদবঞ্চিত নেতাকর্মীরা কলেজের সামনের সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে। প্রায় দুই ঘণ্টা সড়ক অবরোধ করে রাখায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়। চরম দুর্ভোগ পোহাতে হয় গুরুত্বপূর্ণ ওই সড়কে চলাচলকারী লোকজনকে। এ সময় কলেজের ভেতরে-বাইরে শিক্ষার্থীদের মধ্যে ছড়িয়ে পড়ে আতঙ্ক। নগরীর জামালখান এলাকায় কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি হলে সড়কে পুরোপুরি বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হয়।

আজকের সারাদেশ/জেএম

সর্বশেষ সংবাদ

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চবি, রাতের মধ্যে হল ত্যাগের নির্দেশ

কত টাকা পেল কোপা ও ইউরো চ্যাম্পিয়ন আর্জেন্টিনা-স্পেন?

ঢাবিতে শিক্ষার্থী ও ছাত্রলীগের সংঘর্ষে আহত ১৮২, মেডিকেলেও হামলা

চবিতে কোটা আন্দোলনকারীদের ওপর দফায় দফায় চলছে ছাত্রলীগের হামলা

‘যৌতুক’ হিসেবে হবু জামাইকে বিসিএসের প্রশ্ন দিয়েছিলেন পিএসসি সদস্য

শখের বসে ৩০ বছর ধরে কাচের বাল্ব চিবিয়ে খান রাজশাহীর মুক্তার

নাটোরে ট্রেন থেকে ছিটকে পড়া কয়েক কেজি গাঁজা নিয়ে মানুষের কাড়াকাড়ি

নির্বাচনী সমাবেশে প্রকাশ্যে ডোনাল্ড ট্রাম্পকে গুলি

স্বঘোষিত মেধাবীরা কি বিচার বিভাগ ও নির্বাহী বিভাগের পার্থক্য বুঝে না: ছাত্রলীগ সভাপতি

আন্দোলনের নামে অস্থিতিশীলতার চেষ্টা করলে পরিণাম ভালো হবে না: ছাত্রলীগ সেক্রেটারি