সন্ধ্যা ৬:৩৪, সোমবার, ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতের কেদারনাথ মন্দিরে যাত্রা পথে ক্রটি, আছড়ে পড়ল হেলিকপ্টার

আজকের সারাদেশ প্রতিবেদন

ভারতের কেদারনাথ মন্দিরে যাত্রার পথে হঠাৎ যান্ত্রিক ত্রুটি ধরা পড়ে হেলিকপ্টারে। এরপর জরুরি অবতরণ করানো হয়। কেদারনাথের হেলিপ্যাড থেকে প্রায় ১০০ মিটার দূরে হেলিকপ্টারটিকে অবতরণ করানো হয়। হেলিকপ্টারটি আছড়ে পড়লেও প্রাণে রক্ষা পায় ৬ জন যাত্রী।

মূলত অক্ষয় তৃতীয়া থেকে পুণ্যার্থীদের জন্য খুলে দেওয়া হয়েছে কেদারনাথ মন্দিরের দরজা। মহাদেবের বিগ্রহ দর্শন করতে কেদারনাথ যাচ্ছেন বহু পুণ্যার্থী। কিন্তু শুক্রবার বিপদের হাত থেকে বেঁচে ফিরেছেন কয়েকজন। ২০২২ সালে কেদারনাথে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ৬ পুণ্যার্থীর মৃত্যু হয়েছিল।

জানা গেছে, উত্তরাখন্ডের রুদ্রপ্রয়াগ থেকে এই হেলিকপ্টারটি ৬ জন যাত্রী নিয়ে কেদারনাথ মন্দিরের উদ্দেশে রওনা দিয়েছিল। সকাল ৭টা ৫ মিনিট নাগাদ কেদারনাথের হেলিপ্যাডে কপ্টারটিকে অবতরণ করতে গিয়েই সমস্যা হয়। হেলিকপ্টারে যান্ত্রিক ত্রুটি দেখা যায়। এরপর ঘুরতে ঘুরতে এটি হেলিপ্যাডের পাশে নিচু পাহাড়ি এলাকায় দাঁড়িয়ে যায়।

কেস্ট্রেল এভিয়েশনের হেলিকপ্টারটি সিরসি হেলিপ্যাড থেকে আসছিল। কেদারনাথের হেলিপ্যাড থেকে ১০০ মিটার দূরে জরুরি অবতরণ করানো হয় হেলিকপ্টারটিকে। কী কারণে যান্ত্রিক ত্রুটি দেখা দিলো, তা খতিয়ে দেখা হচ্ছে।

বিভিন্নমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, হেলিপ্যাডে অনেকেই দাঁড়িয়ে ছিলেন। হেলিকপ্টারটি অবতরণ করতে গিয়েই দেখা যায় এটি দুলছে। এরপর ঘোরপাক খেতে থাকে হেলিকপ্টারটি। হেলিপ্যাড থেকে সরে এসে নিচে মাটিতে ধাক্কা লেগে দাঁড়িয়ে পড়ে। হেলিকপ্টারের এই অবস্থা দেখে আতঙ্কিত হয়ে পড়েন উপস্থিত সবাই। হেলিকপ্টারটি দাঁড়িয়ে যেতেই ছুটে আসেন বিপর্যয় মোকাবিলা বাহিনী।

সর্বশেষ সংবাদ