ভোর ৫:৫৬, মঙ্গলবার, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

মেক্সিকোর ইসরায়েলি দূতাবাসে পেট্রোল বোমা নিক্ষেপ

আজকের সারাদেশ প্রতিবেদন

মেক্সিকোতে ফিলিস্তিনপন্থি বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় মেক্সিকোর ইসরায়েলি দূতাবাসে পেট্রোল বোমা নিক্ষেপ করেছে বিক্ষোভকারী।

বুধবার সংঘাতের এক পর্যায়ে ইসরায়েলি দূতাবাসে আগুন দেয় বিক্ষোভকারীরা। পুলিশ জানিয়েছে, আগুনে দূতাবাসের দেয়াল ও দেয়ালের ভেতরের কিছু অংশ ক্ষতিগ্রস্ত হলেও মূল ভবনের কোনো ক্ষতি হয়নি।

গাজার দক্ষিণাঞ্চলীয় শহর রাফায় ইসরায়েলি বাহিনীর সাম্প্রতিক বিমান হামলায় ৪৫ জন ফিলিস্তিনি নিহতের প্রতিবাদে ইসরায়েলি দূতাবাসের সামনে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছিলেন মেক্সিকান ফিলিস্তিনপন্থিরা। তারই অংশ হিসেবে লোমাস ডি শাপুলটেপেকে বুধবার জড়ো হন প্রায় ২০০ ফিলিস্তিনপন্থি আন্দোলনকারী।

বিক্ষোভের খবরে পুলিশ সেখানে আগে থেকেই ব্যারিকেড দিয়ে অবস্থান নেয়। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া একাধিক ভিডিওতে দেখা যায়, বিক্ষোভকারীরা সামনে এগিয়ে এসে ব্যারিকেড সরানোর চেষ্টা করছেন। এই সময় পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ শুরু হয়। এক পর্যায়ে দূতাবাস লক্ষ্য করে পাথর ও পেট্রোল বোমা ছুড়ে মারে বিক্ষোভকারীরা। এতে দূতাবাসের সামনের অংশে আগুন জ্বলে উঠে।

জাতিসংঘভিত্তিক আদালত ইন্টারন্যাশনাল কোর্ট অব জাস্টিসে গাজায় ইসরায়েলি বাহিনী গণহত্যা চালাচ্ছে বলে অভিযোগ করে দক্ষিণ আফ্রিকা যে মামলা করেছে, সেই মামলাকে সম্প্রতি সরকারিভাবে সমর্থন জানিয়েছে মেক্সিকো।

সর্বশেষ সংবাদ

সিলেটে বন্যার পানিতে ভেসে গেল লাখো মানুষের ঈদ আনন্দ

এবার সেন্টমার্টিনের অদূরে দেখা গেল নৌবাহিনীর যুদ্ধজাহাজ

ঈদের জামাতে আচমকা পড়ে গেলেন আ জ ম নাছির, ধরে তুললেন নওফেল

বিশ্বকাপে ‘ডট বলের বিশ্বরেকর্ড’ তানজিম সাকিবের

বিশ্বকাপের রেকর্ড ভেঙে সুপার এইট নিশ্চিত করল বাংলাদেশ

মিয়ানমার সীমান্তে যেকোনো পরিস্থিতি মোকাবিলায় তৎপর থাকার নির্দেশ

২৪ মণ ওজনের ‘শান্ত’র দাম ৮ লাখ, কিনলেই ফ্রি ৩ মণের ‘অশান্ত’

ঈদের ছুটিতে মূল্যবান সম্পদ রেখে যেতে পারবেন থানায়: সিএমপি কমিশনার

চট্টগ্রামে সাড়ে ৩ লাখ কাঁচা চামড়া সংরক্ষণের প্রস্তুতি, মজুত রাখা হয়েছে ২১ হাজার টন লবণ

মাঝ নদীতে সন্তান প্রসব, মা-শিশুর আজীবন ভাড়া ফ্রি করল জাহাজ কর্তৃপক্ষ