সকাল ৬:০৩, রবিবার, ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

ব্যালট ছাড়া সব নির্বাচনী সামগ্রী পৌঁছেছে চট্টগ্রামে

আজকের সারাদেশ প্রতিবেদন:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের নির্বাচনী সামগ্রী রিটার্নিং অফিসারদের কাছে পাঠানো শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় চট্টগ্রামে ব্যালট পেপার ছাড়া অন্যান্য সকল নির্বাচনী সামগ্রী এসে পৌঁছেছে। এসব নির্বাচনী সামগ্রী আগামী ২–৩ দিনের মধ্যে প্রতিটি নির্বাচনী এলাকার সহকারী রিটার্নিং অফিসারগণের (উপজেলা নির্বাহী কর্মকর্তা) পৌঁছে দেয়া হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলী।

চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলী বলেন, ব্যালট পেপার ব্যতীত অন্যান্য নির্বাচনী সামগ্রী চট্টগ্রামে চলে এসেছে। ৩০–৩১ তারিখের মধ্যে প্রত্যেক উপজেলায় এসব নির্বাচনী সামগ্রী পাঠানো হবে। স্বচ্ছ ব্যালট বঙও মজুদ আছে। শুধুমাত্র ব্যালট পেপার এবং স্ট্যাম্প প্যাড ছাড়া সব চলে এসেছে। ব্যালট পেপার ছাড়া অন্যান্য নির্বাচন সামগ্রী আগেই নির্বাচনী এলাকায় চলে যাবে।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, এবার মহানগর, জেলা ও উপজেলা সদরসহ অধিকাংশ এলাকায় ভোটের দিন সকালে ব্যালট পেপার পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। তবে দুর্গম পার্বত্য এলাকা, হাওর ও চরাঞ্চলসহ জেলা–উপজেলা–মহানগর থেকে বেশি দূরে অবস্থিত কেন্দ্রে সকালে ব্যালট পাঠানো সম্ভব হবে না, সে বিষয়টি রিটার্নিং কর্মকর্তা সংশ্লিষ্ট পুলিশ কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে নির্ধারণ করবেন।

উল্লেখ্য, চট্টগ্রামে ১৬ আসনে ২০২৩ ভোট কেন্দ্রে ভোট গ্রহণের জন্য লাগবে ৪৭ হাজার ৫৪৪জন ভোটগ্রহণ কর্মকর্তা। ভোটগ্রহণ কর্মকর্তাদের (প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার ও পোলিং অফিসার) প্রশিক্ষণ চলছে।

আজকের সারাদেশ/একে

সর্বশেষ সংবাদ

চবিতে আওয়ামীপন্থী শিক্ষকদের ‘মুক্ত সংলাপ’ প্রত্যাখান শিক্ষার্থীদের, ষড়যন্ত্র না করতে দিল হুঁশিয়ারি

১৫ বছর পর মাতৃভূমিতে যুবদল নেতা হাসান নূরী

চবি উপাচার্য হিসেবে অধ্যাপক শামীম অথবা ড. আতিয়ারকে চান শিক্ষার্থীরা

ইন্টারনেট সেবা ব্যাহত হওয়ার দায় নিয়ে প্রকাশ্যে ক্ষমা চাইলেন পলক

কোপা আমেরিকার সেরা একাদশে ৫ জনই আর্জেন্টিনার, ব্রাজিলের এক

গুলিবিদ্ধ কিশোরকে রিকশায় তুলতে গিয়ে দেখলেন নিজেরই সন্তান

নিরপরাধ শিক্ষার্থীদের সহযোগিতা করবে চবি কর্তৃপক্ষ

১২ দিন পর স্বল্প পরিসরে ট্রেন সার্ভিস চালু

ইসমাইল হানিয়ার মৃত্যুর পর ইসরায়েলে হামলার নির্দেশ আয়াতুল্লাহ খামেনির

বন্দিতে ঠাসা চট্টগ্রামের কারাগার, ১৫ দিনে বেড়েছে ১ হাজার বন্দী