ভোর ৫:২৬, রবিবার, ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

শিক্ষা মন্ত্রণালয়ের কাজের জবাবদিহিতা নিশ্চিত করতে চান শিক্ষামন্ত্রী

আজকের সারাদেশ প্রতিবেদন:

সুশাসন ও জবাবদিহিতা মূলক শিক্ষা খাত গড়ে তোলতে সবার সহযোগিতা চেয়েছে সরকারের নবনিযুক্ত শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

রোববার (১৪ জানুয়ারী) রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট অডিটোরিয়ামে শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তা, কর্মচারী ও দাপ্তরিক প্রধানদের সঙ্গে মতবিনিময় সভায় সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেন মন্ত্রী।

এসময় শিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে নিযুক্ত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান নওফেল। তিনি বলেন, ‘নতুন সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়ায় আমি মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার প্রতি বিশেষভাবে কৃতজ্ঞ। এবং সদ্য সাবেক সফল শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি এমপি মহোদয় অত্যন্ত সফলভাবে শিক্ষা মন্ত্রণালয় চালিয়েছেন তার প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী বলেন, ‘২০০৯ সাল থেকে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক গৃহীত শিক্ষা সংক্রান্ত সকল কার্যক্রমের ধারাবাহিকতা রক্ষা করে ২০৪১ সালের উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গঠনে স্মার্ট প্রজন্ম সৃষ্টি করতে সকলে মিলে কাজ করবো। বর্তমান সরকারের নির্বাচনের ইশতিহারের অন্যতম লক্ষ্য ভবিষ্যৎ প্রজন্মের কর্মসংস্থান নিশ্চিত করা। এই লক্ষ্যে সকলকে নিয়ে সুশাসন ও জবাবদিহিতা মূলক শিক্ষা খাত গড়ে তোলা এবং শিক্ষার রূপান্তরের কাজের ধারাবাহিকতা অব্যাহত রাখার জন্য সকলের সহযোগিতা চাই।’

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোলেমান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব ড. ফরিদ উদ্দিন আহমদ। এছাড়া বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান,  বাংলাদেশ এক্রিডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান,  মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকসহ শিক্ষা মন্ত্রণালয়ের বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আজকের সারাদেশ/১৪জানুয়ারী/এএইচ

সর্বশেষ সংবাদ

চবিতে আওয়ামীপন্থী শিক্ষকদের ‘মুক্ত সংলাপ’ প্রত্যাখান শিক্ষার্থীদের, ষড়যন্ত্র না করতে দিল হুঁশিয়ারি

১৫ বছর পর মাতৃভূমিতে যুবদল নেতা হাসান নূরী

চবি উপাচার্য হিসেবে অধ্যাপক শামীম অথবা ড. আতিয়ারকে চান শিক্ষার্থীরা

ইন্টারনেট সেবা ব্যাহত হওয়ার দায় নিয়ে প্রকাশ্যে ক্ষমা চাইলেন পলক

কোপা আমেরিকার সেরা একাদশে ৫ জনই আর্জেন্টিনার, ব্রাজিলের এক

গুলিবিদ্ধ কিশোরকে রিকশায় তুলতে গিয়ে দেখলেন নিজেরই সন্তান

নিরপরাধ শিক্ষার্থীদের সহযোগিতা করবে চবি কর্তৃপক্ষ

১২ দিন পর স্বল্প পরিসরে ট্রেন সার্ভিস চালু

ইসমাইল হানিয়ার মৃত্যুর পর ইসরায়েলে হামলার নির্দেশ আয়াতুল্লাহ খামেনির

বন্দিতে ঠাসা চট্টগ্রামের কারাগার, ১৫ দিনে বেড়েছে ১ হাজার বন্দী