সকাল ১০:১৭, রবিবার, ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

নোবিপ্রবিতে প্লাস্টিক বোতলের পরিবর্তে মিলছে গাছ

নোবিপ্রবি প্রতিনিধি:

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) প্লাস্টিক বোতলের পরিবর্তে মিলছে গাছ। এবারের বিশ্ব পরিবেশ দিবসের ‘প্লাস্টিক দুষণ প্রতিরোধ’ (Beat Plastic Pollution) প্রতিপাদ্য ধারণ করে পরিবেশ বিষয়ক ক্লাব সংগঠন কোস্টাল এনভায়রনমেন্ট নেটওয়ার্ক (কোয়েন) রোববার (১৬ জুলাই) কর্মসূচির আয়োজন করে।

পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান ড.মোহাম্মদ মহিনুজ্জামানের সভাপতিত্ব অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. আব্দুল বাকী, বিশেষ অতিথি ছিলেন বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড.মোহাম্মদ আতিকুর রহমান ভুঁইয়া, নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. এসএম মাহাবুবুর রহমান, ভাষা শহীদ আব্দুস সালাম হলের প্রভোস্ট ড. আনিসুজ্জামান রিমন, ইএসডিএম বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো: আব্দুস সালম ও শাহরিয়ার মোহাম্মদ আরিফুর রহমান, সঞ্জয় সাহা সনেট, মোহাম্মদ কামরুজ্জামান তুষার। এসময় বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেন।

আয়োজক সংগঠন কোয়েনের সভাপতি মাহমুদুল হাসান বলেন, প্রথম থেকেই আমরা চিন্তা করেছিলাম প্লাস্টিক দূষণ রোধে অংশগ্রহণ মূলক কি করা যেতে পারে। তখনি আমরা সবাই মিলে এই উদ্যোগ হাতে নিই। এতে করে বৃক্ষ রোপন যেমন হয়েছে তেমনি এখানে সেখানে পরে থাকা প্লাস্টিক বোতলও সংগ্রহ হয়েছে। আমাদের বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রায় সব প্লাস্টিক বোতল সংগ্রহ করে আমাদের দিয়েছে। আমরা ৫ জুন প্রায় ৩৫ কেজি প্লাস্টিক বোতল সংগ্রহ করেছি। এর বিনিময়ে ১৫০টি গাছের চারা প্রদান করা হয়েছে। পরিবেশ রক্ষায় সামনে আরো এরকম ব্যতিক্রমি উদ্যোগ আমরা গ্রহণ করা হবে।

আজকের সারাদেশ/১৬ জুলােই ২০২৩/জেএম

সর্বশেষ সংবাদ

চবিতে আওয়ামীপন্থী শিক্ষকদের ‘মুক্ত সংলাপ’ প্রত্যাখান শিক্ষার্থীদের, ষড়যন্ত্র না করতে দিল হুঁশিয়ারি

১৫ বছর পর মাতৃভূমিতে যুবদল নেতা হাসান নূরী

চবি উপাচার্য হিসেবে অধ্যাপক শামীম অথবা ড. আতিয়ারকে চান শিক্ষার্থীরা

ইন্টারনেট সেবা ব্যাহত হওয়ার দায় নিয়ে প্রকাশ্যে ক্ষমা চাইলেন পলক

কোপা আমেরিকার সেরা একাদশে ৫ জনই আর্জেন্টিনার, ব্রাজিলের এক

গুলিবিদ্ধ কিশোরকে রিকশায় তুলতে গিয়ে দেখলেন নিজেরই সন্তান

নিরপরাধ শিক্ষার্থীদের সহযোগিতা করবে চবি কর্তৃপক্ষ

১২ দিন পর স্বল্প পরিসরে ট্রেন সার্ভিস চালু

ইসমাইল হানিয়ার মৃত্যুর পর ইসরায়েলে হামলার নির্দেশ আয়াতুল্লাহ খামেনির

বন্দিতে ঠাসা চট্টগ্রামের কারাগার, ১৫ দিনে বেড়েছে ১ হাজার বন্দী