সকাল ১০:৩৬, রবিবার, ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

ডায়ালাইসিস সেবা বন্ধের সিদ্ধান্ত থেকে সরে আসলো স্যান্ডর

আজকের সারাদেশ প্রতিবেদন:

কাল বন্ধ হচ্ছে না চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে স্যান্ডর পরিচালিত কিডনি ডায়ালাইসিস সেবা। পাওনা পরিশোধ সংক্রান্ত জঠিলতায় সেবাটি ‘বন্ধ’ ঘোষণার সিদ্ধান্ত থেকে ফিরে এসেছে প্রতিষ্ঠানটি।

বৃহস্পতিবার (২২ জুন) রাতে গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন চমেক হাসপাতালের পরিচালক চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহসান।

তিনি জানান, আজ রাত ৯ টায় স্যান্ডর কর্তৃপক্ষ ডায়ালাইসিস সেবা স্থাগিত সংক্রান্ত নোটিশ বাতিল করেছেন এবং আগামীকাল থেকে পূর্বের ন্যায় ডায়ালাইসিস সেবা কার্যক্রম অব্যাহত থাকবে।

এর আগে বুধবার এক নোটিশে পাওনা আদায় সংক্রান্ত জঠিলতায় চমেক হাসপাতালে কিডনি ডায়ালাইসিস সেবা বন্ধের ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি।

নোটিশে বলা হয়, আগামী ২২ জুন (বৃহস্পতিবার) থেকে স্যান্ডর ডায়ালাইসিস সার্ভিস সংক্রান্ত সকল কার্যক্রম স্থগিত থাকবে। স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (অর্থ) কর্তৃক সার্ভিস পেমেন্ট পরিশোধে বারবার অনাকাঙ্ক্ষিত বিলম্ব ও অসহযোগিতার কারণে হঠাৎ করে এ চরম সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি।

চিঠিতে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (অর্থ) ফরিদা ইয়াসমিনের নাম ও ফোন নাম্বার উল্লেখ করে সেবা বন্ধ বা চালুর ব্যাপারে যোগাযোগ করতে বলা হয়েছে।

এমনকি এ ধরনের স্বাস্থ্যসেবা নিরবচ্ছিন্নভাবে চালাতে তিনি আন্তরিক নন অভিযোগ করা হয় ওই নোটিশে।

একই নোটিশে স্যান্ডর ম্যানেজারের বিবৃতিতে উল্লেখ করা হয়, ‘ডায়ালাইসিসের মত জরুরি সেবা বন্ধ করার কোন উদ্দেশ্য আমাদের নাই। কিন্তু এমন বিরূপ পরিস্থিতিতে সেবা চালু রাখা কোনভাবেই সম্ভব নয়। চলমান সমস্যার স্থায়ী সমাধান না হওয়া পর্যন্ত সকল রোগীদেরকে বিকল্প ব্যবস্থা রাখার জন্য বিনীতভাবে অনুরোধ করা হলো’।

এর আগে কাঁচামাল সংকটে চলতি বছরের ১৯ জানুয়ারি দুপুরের পর থেকে ডায়ালাইসিস সেবা কার্যক্রম বন্ধ রাখে স্যান্ডর। এছাড়া একই বছরের ৮ জানুয়ারি ডায়ালাইসিস সেবা বন্ধ করা নিয়ে আন্দোলনে নামে রোগীরা।

আজকের সারাদেশ/২১জুন/এএইচ

সর্বশেষ সংবাদ

চবিতে আওয়ামীপন্থী শিক্ষকদের ‘মুক্ত সংলাপ’ প্রত্যাখান শিক্ষার্থীদের, ষড়যন্ত্র না করতে দিল হুঁশিয়ারি

১৫ বছর পর মাতৃভূমিতে যুবদল নেতা হাসান নূরী

চবি উপাচার্য হিসেবে অধ্যাপক শামীম অথবা ড. আতিয়ারকে চান শিক্ষার্থীরা

ইন্টারনেট সেবা ব্যাহত হওয়ার দায় নিয়ে প্রকাশ্যে ক্ষমা চাইলেন পলক

কোপা আমেরিকার সেরা একাদশে ৫ জনই আর্জেন্টিনার, ব্রাজিলের এক

গুলিবিদ্ধ কিশোরকে রিকশায় তুলতে গিয়ে দেখলেন নিজেরই সন্তান

নিরপরাধ শিক্ষার্থীদের সহযোগিতা করবে চবি কর্তৃপক্ষ

১২ দিন পর স্বল্প পরিসরে ট্রেন সার্ভিস চালু

ইসমাইল হানিয়ার মৃত্যুর পর ইসরায়েলে হামলার নির্দেশ আয়াতুল্লাহ খামেনির

বন্দিতে ঠাসা চট্টগ্রামের কারাগার, ১৫ দিনে বেড়েছে ১ হাজার বন্দী