সন্ধ্যা ৬:২২, শুক্রবার, ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

এমপি-মন্ত্রী আদালতে হাজিরা দিতে আসেন, পরীমণিকেও নিয়ে আসবেন

আজকের সারাদেশ প্রতিবেদন:

মাদক মামলায় ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা পরীমণি আদালতে হাজিরা দিতে না আসায় অসন্তোষ প্রকাশ করেছেন আদালত। ঢাকার ১০ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক মোহাম্মদ নজরুল ইসলাম রোববার এ অসন্তুষ্টি প্রকাশ করেন। পরে আদালত এ মামলার পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২৮ আগস্ট দিন ধার্য করেন।

আজ পরীমণির বিরুদ্ধে দায়ের করা মাদক মামলার সাক্ষ্য গ্রহণের দিন ধার্য ছিল। কিন্তু পরীমণির পক্ষে আইনজীবী নীলাঞ্জনা রিফাত সুরভী আদালতকে জানান, হাইকোর্টে অভিযোগ গঠন বাতিলের বিষয়ে রুলের আংশিক শুনানি হয়েছে। এজন্য সাক্ষ্যগ্রহণ পেছানো প্রয়োজন।

এরপর বিচারক আসামি পরীমণি কেন আদালতে আসেন না জানতে চাইলে আইনজীবী জানান, ওনার (পরীমণি) প্রেগনেন্সি সময় বিজ্ঞ আদালত ফৌজদারি কার্যবিধির ২০৫ ধারায় আইনজীবীর মাধ্যমে হাজিরা মঞ্জুর করেন। সন্তান প্রসব করার পর তিনি এখনো পুরোপুরি সুস্থ হন নি। তাই তিনি আদালতে আসছেন না। সুস্থ হলে আমরা তাকে নিয়ে আসব।

এদিকে রাষ্ট্রপক্ষে প্রসিকিউটর আজাদ রহমান বলেন, ‘প্রেগনেন্সির সময় গত বছর ২ জুন আদালত আইনজীবীর মাধ্যমে হাজিরা মঞ্জুর করেন। এরপর ১ বছরের বেশি সময় পার হয়েছে। এখন এটা আর থাকতে পারে না।’

উভয়পক্ষের বক্তব্য শুনে পরীমণির আইনজীবীর উদ্দেশে আদালত বলেন, ‘উনি কেন আসতে পারবেন না? মিডিয়ার লোক হয়েছে তাতে কি হয়েছে। অনেক ভিআইপি, এমপি, মন্ত্রী আদালতে হাজিরা দিতে আসেন। ওনাকে (পরীমণি) নিয়ে আসবেন।’

এ মামলার অপর দুই আসামি পরীমণির ম্যানেজার আশরাফুল ইসলাম দিপু ও কবীর হাওলাদার আজ আদালতে হাজিরা দেন।

উল্লেখ্য, ২০২১ সালের ৪ আগস্ট বিকেলে রাজধানীর বনানীর ১২ নম্বর সড়কে পরীমণির বাসায় অভিযান চালায় র্যাব। এ সময় ওই বাসা থেকে বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ করা হয়। পরে তাকে গ্রেপ্তার করে কয়েক দফা রিমান্ডে নেয়া হয়। ৩১ আগস্ট জামিন পান পরীমণি। পরদিন তিনি কারামুক্ত হন।

গত বছর ৪ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা সিআইডি পুলিশের পরিদর্শক কাজী গোলাম মোস্তফা পরীমণিসহ তিনজনের বিরুদ্ধে চার্জশিট জমা দেন। গত বছর ৫ জানুয়ারি পরীমণিসহ তিন জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

আজকের সারাদেশ/৯জুলাই/একে

সর্বশেষ সংবাদ

যুবদল নেতার মোটরসাইকেল চুরির অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে

বাবরী মসজিদ ভাঙার পর সম্প্রীতি রক্ষায় লেখা হয় সেই ‘আলোচিত’ গান

নির্যাতনের অভিযোগে আদালতে মামলা, টাকা নিয়ে মিটমাট করতে বললেন এসআই

কবিতা: স্বাধীনতা।

ভূমি, কার্গো দখল ও ঘর ভাংচুরের ঘটনায় কবিরহাট থানায় মামলা

চবিতে আওয়ামীপন্থী শিক্ষকদের ‘মুক্ত সংলাপ’ প্রত্যাখান শিক্ষার্থীদের, ষড়যন্ত্র না করতে দিল হুঁশিয়ারি

১৫ বছর পর মাতৃভূমিতে যুবদল নেতা হাসান নূরী

চবি উপাচার্য হিসেবে অধ্যাপক শামীম অথবা ড. আতিয়ারকে চান শিক্ষার্থীরা

ইন্টারনেট সেবা ব্যাহত হওয়ার দায় নিয়ে প্রকাশ্যে ক্ষমা চাইলেন পলক

কোপা আমেরিকার সেরা একাদশে ৫ জনই আর্জেন্টিনার, ব্রাজিলের এক