সকাল ৯:৪১, শুক্রবার, ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

জলবায়ু ও পরিবেশ রক্ষায় সবাইকে এগিয়ে আসতে হবে: বাবর

আজকের সারাদেশ প্রতিবেদন:

জলবায়ু ও পরিবেশ রক্ষায় সবাইকে এগিয়ে আসতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবর।

তিনি বলেন, পৃথিবী আজ জলবায়ু ও পরিবেশ দূষণের শিকার। তার মধ্যে বাংলাদেশ সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত পরিবেশ বিষয়ক কর্মসূচি আমরা যথাযথভাবে পালন করলে ধ্বংসাত্মক পরিবেশ দূষণ থেকে রক্ষা পাবো এবং সবুজ বেষ্টিত বাংলাদেশকে রক্ষা করতে পারবো।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) বিকেল ৪টায় চট্টগ্রাম স্টেশনস্থ মোটেল সৈকত অডিটোরিয়ামে পরিবেশবাদী সংগঠন এ্যাড ভিশন বাংলাদেশ আয়োজিত এক পরিবেশ ও জলবায়ু সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে সংগঠনের প্রধান পৃষ্টপোষক ও আওয়ামী যুবলীগের সাবেক উপ-অর্থ সম্পাদক হেলাল আকবর চৌধুরী বাবর এ কথা বলেন।

সংগঠনটির উপদেষ্টা ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ নেতা আমজাদ হোসেন হাজারীর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম নাগরিক ফোরামের মহাসচিব, বিশিষ্ট সাংবাদিক ও সংগঠক মো: কামাল উদ্দিন এবং প্রধান বক্তা ছিলেন সংগঠনের চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপ-কমিটির সদস্য আওয়ামী লীগ নেতা শেখ নওশেদ সরোয়ার পিল্টু।

হেলাল আকবর বাবর বলেন, গাছ লাগানো, পরিবেশ বাঁচানো আমাদের দায়িত্ব ও নৈতিক কর্তব্য। প্রতিটি মানুষ যেন দুটি করে গাছ রোপন করে। দেশকে রক্ষা করতে হলে কৃষি উৎপাদন বৃদ্ধি করতে হবে। আমাদের এই সোনার বাংলাকে সত্যিকারের সোনার বাংলায় রূপান্তর করতে সর্বদিকে পরিবেশের ভারসাম্য টিকিয়ে রাখতে হবে। পরিবেশ রক্ষায় জনসচেতনতা উত্তরোত্তর বৃদ্ধি করতে হবে এবং দেশের সকল নাগরিককে পরিবেশবান্ধব হতে হবে।

এতে বিশেষ অতিথি ছিলেন ন্যাশনাল এনভায়রনমেন্ট এন্ড হিউম্যান রাইটস্ ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব মো: আব্দুল আজিজ, চট্টগ্রাম মহানগর যুব মহিলা লীগের যুগ্ম আহ্বায়ক জাহানারা সাবের, চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক স্টেট অফিসার মো: জসিম উদ্দিন চৌধুরী, সংগঠনের জেলা কমিটির সভাপতি ও সাংস্কৃতিক সংগঠক নাছির বাঙালী, মুক্তিযুদ্ধের ইতিহাস ও সাহিত্য চর্চা পরিষদের সভাপতি এম. নুরুল হুদা চৌধুরী, বঙ্গবন্ধু প্রজন্ম লীগ চট্টগ্রাম মহানগরের সভাপতি মো: হাসান মুরাদ, সহ সভাপতি মো: ইউসুফ, সাংগঠনিক সম্পাদক মৌসুমী চৌধুরী, স্বপ্নযাত্রার সভাপতি সাজমিন কনিকা।

আজকের সারাদেশ/এসএম

সর্বশেষ সংবাদ

যুবদল নেতার মোটরসাইকেল চুরির অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে

বাবরী মসজিদ ভাঙার পর সম্প্রীতি রক্ষায় লেখা হয় সেই ‘আলোচিত’ গান

নির্যাতনের অভিযোগে আদালতে মামলা, টাকা নিয়ে মিটমাট করতে বললেন এসআই

কবিতা: স্বাধীনতা।

ভূমি, কার্গো দখল ও ঘর ভাংচুরের ঘটনায় কবিরহাট থানায় মামলা

চবিতে আওয়ামীপন্থী শিক্ষকদের ‘মুক্ত সংলাপ’ প্রত্যাখান শিক্ষার্থীদের, ষড়যন্ত্র না করতে দিল হুঁশিয়ারি

১৫ বছর পর মাতৃভূমিতে যুবদল নেতা হাসান নূরী

চবি উপাচার্য হিসেবে অধ্যাপক শামীম অথবা ড. আতিয়ারকে চান শিক্ষার্থীরা

ইন্টারনেট সেবা ব্যাহত হওয়ার দায় নিয়ে প্রকাশ্যে ক্ষমা চাইলেন পলক

কোপা আমেরিকার সেরা একাদশে ৫ জনই আর্জেন্টিনার, ব্রাজিলের এক