সকাল ৮:৪০, শুক্রবার, ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

এবার ৬ মিনিটে পদ্মা সেতু পাড়ি দিল পাথরভর্তি ট্রেন

আজকের সারাদেশ প্রতিবেদন:

যাত্রীবাহী ট্রেনের পর পদ্মা সেতু পাড়ি দিল একটি পাথরভর্তি মালবাহী ট্রেন। ট্রেনটি পদ্মা সেতুর ওপর দিয়ে পার হলো মাত্র ৬ মিনিটে।

শনিবার (১৬ সেপ্টেম্বর) পরীক্ষামূলকভাবে মালবাহী একটি ট্রেন সকাল ৭টা ৪০ মিনিটে ভাঙ্গা থেকে পদ্মা সেতু পার হয়ে মাওয়া প্রান্তে ছেড়ে পৌঁছে। এরপর আবার সেটি পদ্মা সেতু হয়ে ভাঙ্গায় ফিরে আসে।

ভাঙ্গা রেলওয়ে স্টেশন সূত্রে জানা গেছে, সকাল সাড়ে ৭টার দিকে ভাঙ্গা থেকে ২৮ কিলোমিটার দূরের মাওয়া রেলওয়ে স্টেশনের উদ্দেশ্য মালবাহী ট্রায়াল ট্রেনটি রওনা হয়। সকাল ৯টা ছয় মিনিটের দিকে সেটি মাওয়া স্টেশনে পৌঁছায়। এসময় ট্রেনের গতি ছিল ঘণ্টায় ৬০ কিলোমিটার। এরপর মাওয়া থেকে ভাঙ্গার উদ্দেশ্যে ঘণ্টায় ৮০ কিলোমিটার গতিতে সকাল সাড়ে ৯টার দিকে রওনা হয়ে সকাল সাড়ে ১০টার দিকে ভাঙ্গায় আসে।

এ বিষয়ে পদ্মা সেতু রেল প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাঈদ আহমেদ বলেন, ‘সকাল ৭টা ৪০ মিনিটে রেল প্রকল্পের প্রকৌশলীরা ভাঙ্গা রেলস্টেশন থেকে ৩০০ টন পাথর নিয়ে মাওয়া উদ্দেশে ছেড়ে যায়। ৫টি পাথরভর্তি ও ১ ইঞ্জিনবিশিষ্ট ট্রেনটি প্রথমে ৬০ কিমি গতিতে চালানো হয় এবং পরে মাওয়া থেকে ৮০ কিমি গতিতে ট্রেনটি ভাঙ্গায় ফিরে আসে।’

উল্লেখ্য, গত ৭ সেপ্টেম্বর দুপুর সাড়ে ১২টার দিকে ভাঙ্গা রেলওয়ে জংশন পরিদর্শন শেষে বাংলাদেশ রেলওয়ে ও বাংলাদেশ সেনাবাহিনী আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, ‘আগামী ১০ অক্টোবর প্রধানমন্ত্রী ঢাকা-ভাঙ্গা রেল চলাচলের উদ্বোধন করবেন। এরপর দ্রুততম সময়ের মধ্যে এই রেলপথ বাণিজ্যিকভাবে খুলে দেওয়া হবে।’

আজকের সারাদেশ/এসএম

সর্বশেষ সংবাদ

যুবদল নেতার মোটরসাইকেল চুরির অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে

বাবরী মসজিদ ভাঙার পর সম্প্রীতি রক্ষায় লেখা হয় সেই ‘আলোচিত’ গান

নির্যাতনের অভিযোগে আদালতে মামলা, টাকা নিয়ে মিটমাট করতে বললেন এসআই

কবিতা: স্বাধীনতা।

ভূমি, কার্গো দখল ও ঘর ভাংচুরের ঘটনায় কবিরহাট থানায় মামলা

চবিতে আওয়ামীপন্থী শিক্ষকদের ‘মুক্ত সংলাপ’ প্রত্যাখান শিক্ষার্থীদের, ষড়যন্ত্র না করতে দিল হুঁশিয়ারি

১৫ বছর পর মাতৃভূমিতে যুবদল নেতা হাসান নূরী

চবি উপাচার্য হিসেবে অধ্যাপক শামীম অথবা ড. আতিয়ারকে চান শিক্ষার্থীরা

ইন্টারনেট সেবা ব্যাহত হওয়ার দায় নিয়ে প্রকাশ্যে ক্ষমা চাইলেন পলক

কোপা আমেরিকার সেরা একাদশে ৫ জনই আর্জেন্টিনার, ব্রাজিলের এক